ডেস্ক নিউজ
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩ ৭:৫৮ পিএম

 

সেলিম উদ্দীন, ঈদগাঁও।

কক্সবাজার উত্তর বনবিভাগের ভোমরিয়াঘোনক রেঞ্জের আওতাধিন ঈদগাঁও উপজেলার ভোমরিয়া ঘোনা-মধ্যম শিয়া পাড়া মধ্যবর্তী এলাকায় ৪০ বছর বয়সী এক মা হাতির মৃত্যু নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে।
অভিযোগ উঠেছে বিদুতের ফাঁদে জড়িয়ে হাতিটি মারা গেছে। অভিযোগ সত্য নই দাবী করে খাদ্যের অভাবে মা হাতির মৃত্যু নিশ্চিত করেছেন রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খাঁন।

শুক্রবার (২৪ নভেম্বর) সকালে হাতিটির মৃতদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরী পূর্বক বিভিন্ন আলামত সংগ্রহ করা হয়েছে। একই দিন ময়না তদন্ত শেষে মাটিতে পুঁতে ফেলা হয়েছে বলে জানান বন বিভাগ।

জানা গেছে, খাদ্যের সন্ধানে লোকালয়ে প্রবেশ করে দলছুট মা হাতিটি। এ সময় বিদ্যুতের ফাঁদে জড়িয়ে নাকি অসুস্থ হয়ে হাতিটি মারা গেছে তা রহস্যজনক। স্থানীয়রা মৃতদেহ দেখতে পেয়ে বন বিভাগকে খবর দেয়। পরে বন বিভাগের উর্ধ্বতন কর্মকতারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

কক্সবাজার উত্তর বন বিভাগের ভোমরিয়া ঘোনা রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খান জানান, ৪০/৪২ বছর বয়সী মা হাতির মৃত্যুর সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ভেটেরিনারি সার্জন নিয়ে ময়না তদন্ত করা হয়। পূঙ্খানুপুঙ্খ ভাবে তদন্ত করে হাতিটির শরীরে কোনো জখমের চিহ্ন পাওয়া যায়নি। অধিকতর তদন্তের জন্য ডুলহাজারা সাফারি পার্কের ভেটেরিনারি সার্জনকে ডেকে আনা হয়। তদন্তের স্বার্থে বিভিন্ন আলামত সংগ্রহ করা হয়েছে।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, মা হাতিটি বয়সের ভারে প্রায় ন্যুজ। ধারণা করা হচ্ছে খাদ্যের অভাবে মারা গেছে। ময়না তদন্ত রিপোর্টে হত্যার কোনো আলামত পাওয়া গেলে তদন্ত পূর্বক জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত

তিন ঘন্টা বন্ধ ছিল যান চলাচল কোটা সংস্কারের দাবীতে উখিয়ায় হাজারো শিক্ষার্থীর বিক্ষোভ

          পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দেশের বিভিন্ন স্থানে পুলিশ ...

আবারও নাফনদীতে মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশি দু’টি ট্রলারে গুলি বর্ষণ

           জাহাঙ্গীর আলম,টেকনাফ( কক্সবাজার) সংবাদদাতা আবারও নাফনদীতে মিয়ানমারের সীমান্ত থেকে সেন্টমার্টিন থেকে টেকনাফের শাহপরীর দ্বীপ ...

উখিয়ায় আকিজ গ্রুপের গুদাম থেকে সেলস ম্যানেজারের মরদেহ উদ্ধার

         উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালীতে আকিজ গ্রুপের গুদাম থেকে রক্তাক্ত অবস্থায় এক সেলস ম্যানেজারের মরদেহ উদ্ধার ...