প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩ ২:৫২ পিএম

নিজস্ব প্রতিবেদক::
কক্সবাজারের উখিয়ায় সংঘবদ্ধ সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছেন শিক্ষক মো:জয়নাল আবেদীন। সে ঘুমধুম কচুবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক। এছাড়াও তিনি মানবিক সংগঠন অন্তচোখ স্বেচ্ছায় রক্তদান কমিউনিটির একজন নিয়মিত রক্তদাতা।

এ ঘটনায় জড়িত চিহ্নিত ৭জনসহ অজ্ঞাত ৫/৬জনের বিরুদ্ধে উখিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন আহত শিক্ষকের পিতা কাদের হোছন।

৩ নভেম্বর (শুক্রবার) বিকেল ৪টার দিকে রতœাপালং ইউনিয়নের ভালুকিয়া আমতলী এলাকায় এ ঘটনা ঘটে।

আহত শিক্ষক জয়নালের সাথে কথা বলে জানা গেছে, ওই এলাকার জাফর আলমের ছেলে আবুল কাশেম (৩৫), মোহাম্মদ হাশেম (২৮), মোহাম্মদ রুবেল (২১), মৃত দলিলুর রহমানের ছেলে জাফর আলম (৫৬), আলী আহমদ, আলী আহমদের ছেলে মোহাম্মদ শাহেদ ও মোহাম্মদ মিজানসহ অজ্ঞাত আরো ৫/৬জন ন্যাক্কারজনক এই হামলার ঘটনা করে।

অভিযোগে প্রকাশ ঘটনার দিন শিক্ষক জয়নাল আবেদীন মোটর সাইকেল যোগে খামার বাড়ি যাওয়ার সময় বিপরীত দিক থেকে বরযাত্রী বাহী কারগাড়ীর চালক বেআইনী ভাবে ধাক্কা দিয়ে মোটর সাইকেল সহ ধানক্ষেতে ফেলে দেয়। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে। এ ঘটনায় প্রতিবাদ করায় কথা কাটাকাটির পর্যায়ে সংঘবদ্ধচক্র তাকে হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়ী মারধর করে। তৎমধ্যে অভিযুক্ত জাফর আলমের ছেলে আবুল কাশেম তার হাতে থাকা রড দিয়ে শিক্ষক জয়নালের মাথা লক্ষ্য করে সজোরে আঘাত করলে হাত দিয়ে ঠেকাইলে হাতের কব্জিতে হাড় ভাঙ্গা আঘাত হয়।

এতে ক্ষান্ত না হয়ে হামলাকারীরা আহত শিক্ষকের ব্যবহৃত মোটর সাইকেলটি ভাংচুর করে এবং পকেটে থাকা মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেয়। এ সময় আহত শিক্ষকের শোর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাকে উদ্ধার করে নিকটস্থ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এ ঘটনায় উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মতামত

সেন্টমার্টিনে কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ঝিনুক উদ্ধার 

             আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনে অভিযান চালিয়ে  বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ...

টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার,রোহিঙ্গাসহ আটক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সাবরাং কুরাগুইজ্জাপাড়া এলাকা থেকে ২০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ...

প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১লক্ষ ৩০হাজার ইয়াবা উদ্ধার

           আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে চোরাকারবারিরা ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের ব্যাগের ...