প্রকাশিত: নভেম্বর ৩, ২০২৩ ৮:৪১ পিএম

 

নিজস্ব প্রতিবেদক::
কক্সবাজারের উখিয়ায় কলেজ পড়ুয়া ৭জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ ও বিশেষ সভা করেছে বাবৌযুপ-উখিয়া।

শুক্রবার (০৩ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে উখিয়া কেন্দ্রিয় আনন্দ ভবন বৌদ্ধ বিহার প্রাঙ্গণে মানবিক এই কর্মসূচী বাস্তবায়ন করে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-উখিয়া।

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-উখিয়ার আহবায়ক সাংবাদিক পলাশ বড়ুয়ার সভাপতিত্বে সদস্য সচিব শিক্ষক মৃদুল বড়ুয়ার সঞ্চালনায় এই সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংগঠনটির উপদেষ্টা ও প্রধানশিক্ষক অমৃত কুমার বড়ুয়া। তিনি বলেছেন, দেশের প্রাচীন এই সংগঠন বাবৌযুপ আজ ধর্ম বর্ণ নির্বিশেষে বই বিতরণ করে সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। ছাত্র-ছাত্রীদের বই পড়ার অভ্যাস ও লক্ষ্যে পৌছার নিমিত্তে কঠোর পরিশ্রম করার গুরুত্ব তুলে ধরেন।

বক্তব্য রাখেন, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন-উখিয়ার আহবায়ক অধ্যাপক রনজিত বড়ুয়া, প্রভাষক শুভংকর বড়ুয়া, আন্তজার্তিক সংস্থা ইউএনএইচসিআর কর্মকর্তা দেবু বড়ুয়া, বাবৌযুপ-উখিয়া’র যুগ্ম আহবায়ক রোজন বড়ুয়া, বাবৌযুপ-কক্সবাজারের রানা বড়ুয়া প্রমুখ।

এ সময় উপস্থিত থেকে বাবৌযুপ-উখিয়ার মানবিক এই কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করেন বাংলাদেশ মুসলিম-হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান সম্প্রীতি পরিষদ এর সাধারণ সম্পাদক দিনেশ বড়ুয়া।

শেষে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-উখিয়ার উপদেষ্টা হিসেবে সম্মতি প্রদান করে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন পাতাবাড়ি গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক সুবর্ণ বড়ুয়া।

বই গ্রহণকারী শিক্ষার্থীরা হলো- বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সিদরাতুল মুনতাহা (পালংখালী), হিমু বড়ুয়া (রেজুরকুল), প্রিয়ন্তী বড়ুয়া (রেজুরকুল), উখিয়া কলেজের শিক্ষার্থী পুজা বড়ুয়া মন্টি (মধ্যরত্না), নিরুপন বড়ুয়া (রেজুরকুল), মো: তারেক আজাদ (সিকদারবিল), নাইক্ষ্যংছড়ি কলেজের নয়ন বড়ুয়া( কুতুপালং)।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ায় ৭ দরিদ্র-মেধাবী শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করেছে বাবৌযুপ

সেন্টমার্টিনে কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ঝিনুক উদ্ধার 

             আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনে অভিযান চালিয়ে  বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ...

টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার,রোহিঙ্গাসহ আটক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সাবরাং কুরাগুইজ্জাপাড়া এলাকা থেকে ২০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ...

প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১লক্ষ ৩০হাজার ইয়াবা উদ্ধার

           আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে চোরাকারবারিরা ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের ব্যাগের ...