এবার ৫৩টি বৌদ্ধ প্রতিষ্ঠানের জন্য বরাদ্ধ ২৬.৫ মে:টন চাউল

উখিয়ায় প্রবারণা পূর্ণিমা উদযাপন উপলক্ষ্যে বৌদ্ধদের সাথে ইউএনও’র মতবিনিময়

ডেস্ক নিউজ
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩ ১:১৫ এএম , আপডেট: অক্টোবর ২৪, ২০২৩ ১:১৭ এএম

নিজস্ব প্রতিবেদক::
উখিয়ায় যথাযোগ্য মর্যাদায় প্রবারণা পূর্ণিমা ও দানোত্তম কঠিন চীবর দানোৎসব উদযাপন উপলক্ষ্যে বৌদ্ধ নেতৃবৃন্দের সাথে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় উপজেলার ৫৩টি বৌদ্ধ বিহার, ভাবনা কেন্দ্র ও শ্মশানের অনুকুলে বরাদ্ধকৃত ২৬.৫ মে:টন চাউল প্রদানের সিদ্ধান্ত হয়। এবার প্রতিটি বিহারের নামে আলাদা করে চাউল বিতরণ করা হবে।

২৩ অক্টোবর বিকেল ৩টার দিকে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব এর সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

এ সময় ইউএনও সজীব বলেছেন, নির্বিঘ্নে উৎসবমূখর পরিবেশে এবারও প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে ফানুস উড়ানোসহ, মাসব্যাপী দানোত্তম কঠিন চীবর দান উদযাপনে উপজেলা প্রশাসনের পক্ষ সতর্কতা অবলম্বন করা হবে।

এছাড়াও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উখিয়া সালেহ আহমেদকে প্রধান করে তিন সদস্যের একটি মনিটরিং টীম করা হবে।

বক্তব্য রাখেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আল মামুন, ফায়ার সার্ভিস স্টেশন ম্যানেজার মো: শফিকুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, উখিয়া ভিক্ষু সমিতির সভাপতি এস ধর্মপাল মহাথের, সাধারণ সম্পাদক শ্রীমৎ জ্যোতি প্রজ্ঞা মহাথের, উখিয়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক রতন কান্তি দে, উখিয়া উপজেলা সার্বজনীন বৌদ্ধ বিহার উন্নয়ন ও সমাজ সুরক্ষা কমিটির সভাপতি ও প্রদর্শক প্লাবন বড়ুয়া, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন-উখিয়ার আহবায়ক অধ্যাপক রনজিত বড়ুয়া, বাংলাদেশ মুসলিম-হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান সম্প্রীতি পরিষদ-উখিয়া’র সাধারণ সম্পাদক দিনেশ বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-কক্সবাজার এর সাধারণ সম্পাদক রুবেল বড়ুয়া, বাবুল বড়ুয়া, বকুল বড়ুয়া, নির্মল চাকমা প্রমুখ।

এছাড়াও সভায় বিভিন্ন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ, সেবা কমিটির সভাপতি, সম্পাদক ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ায় প্রবারণা পূর্ণিমা উদযাপন উপলক্ষ্যে বৌদ্ধদের সাথে ইউএনও'র মতবিনিময়

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...