বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-উখিয়া'র বর্ধিত সভায়...

কারো সাথে বৈরিতা নয়, সবার সাথে বন্ধুত্ব বাবৌযুপ এর কাঙ্খিত গন্তব্য

ডেস্ক নিউজ
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩ ১২:২৬ এএম , আপডেট: অক্টোবর ৭, ২০২৩ ১২:৩০ এএম

নিজস্ব প্রতিবেদক::

“কারো সাথে বৈরিতা নয়, সবার সাথে বন্ধুত্ব বাবৌযুপ এর কাঙ্খিত গন্তব্য”। বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ একটি জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে স্বীকৃত স্বেচ্ছাসেবী মানবিক সংগঠন। যা বাঙালি বৌদ্ধদের অধিকার প্রতিষ্ঠা ও মর্যাদা রক্ষার পাশাপাশি মানুষের কল্যাণে কাজ করে থাকে।

০৬ অক্টোবর ২০২৩খ্রি: (শুক্রবার) বিকেল ৪টার দিকে মরিচ্যা বাজার ডা: এখেলাছ মার্কেট চত্বরে বাবৌযুপ-উখিয়ার বর্ধিত সভায় আহবায়ক সাংবাদিক পলাশ বড়ুয়া এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ ১৯৭৪ সালে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান কর্তৃক স্বীকৃত। পরবর্তীতে ওয়ার্ল্ড ফেলোশিপ বুড্ডিস্ট ইয়ুথ স্বীকৃতি পায়। উক্ত সংগঠন দেশের যে কোন জাতীয় দুর্যোগে মানবিক কল্যাণে কাজ করে থাকে।

বাবৌযুপ-উখিয়ার সদস্য সচিব- শিক্ষক মুদুল বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, যুগ্ম আহবায়ক রোজন বড়ুয়া, প্রভাত বড়ুয়া।

বক্তব্য রাখেন, দীপন বড়ুয়া (মরিচ্যাপালং), অনিক বড়ুয়া জীশু (উত্তর বড়বিল), রয়েল বড়ুয়া রাহুল (মধ্যরত্না), বিপন বড়ুয়া (পুরাতন রুমখাঁ), সোহেল বড়ুয়া (মরিচ্যাপালং), জনি বড়ুয়া (হলদিয়া পাতাবাড়ি), সুমন বড়ুয়া (উত্তর বড়বিল)।

 

পরে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের অধ্যাপক রনজিত বড়ুয়া ও মুক্তিযোদ্ধা ম্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলন বড়ুয়া।

বাবৌযুপ-উখিয়া’র বর্ধিত সভা

এ সময় পুরাতন রুমঁখার বিশ্বজিৎ বড়ুয়া, বিপ্লব বড়ুয়া উজ্জ্বল, বিপ্লব বড়ুয়া ওপেন, রাজু বড়ুয়া, মরিচ্যার ক্লিনটন বড়ুয়া, বাপ্পি বড়ুয়া, ছোটন বড়ুয়া, সুলাল বড়ুয়া, তুষার বড়ুয়া, রাসেল বড়ুয়া, কমল বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় বাবৌযুপ-উখিয়ার পূর্ণাঙ্গ কমিটি গঠন ও অতি দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের শিক্ষা সহায়তাসহ গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

 

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ (বাবৌযুপ) এর কক্সবাজার জেলা কমিটি গঠিত

মেরিন ড্রাইভ সড়কে মটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে যুবলীগ নেতা সহ নিহত-২

           জাহাঙ্গীর আলম,টেকনাফ ( কক্সবাজার) সংবাদদাতা কক্সবাজারের-টেকনাফের মেরিন ড্রাইভ সড়কে মটরসাইকেলের মধ্যে মুখোমুখি সংঘর্ষে যুবলীগ ...

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃহ্যান্ডগ্রেনেড, ওয়াকিটকি, অস্ত্র ও গুলিসহ আরসা’র চার সন্ত্রাসী আটক

          শহিদুল ইসলাম কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সাড়াশী অভিযানে বিপুল পরিমাণ  হ্যান্ডগ্রেনেড, ওয়াকিটকি, অস্ত্র ও ...

টেকনাফে র‌্যাবের অভিযানে অস্ত্র ও গুলিসহ এক দুর্ধর্ষ সন্ত্রাসী আটক

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের কম্বনিয়াপাড়ায় অভিযান চালিয়ে ১টি এলজি ও ...

জানাজায় শোকাহত মানুষের ঢল সাবেক চেয়ারম্যান এড.মোস্তফা কামাল চৌধুরী ছিলেন ন্যায়পরায়ণ শাসক

           কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ...