ডেস্ক নিউজ
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩ ৬:১১ পিএম , আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৩ ৬:১৪ পিএম
নিজস্ব প্রতিবেদক::
কক্সবাজারের উখিয়া তেলখোলা-বরইতলী পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে আরসার শীর্ষ সন্ত্রাসী ও গান কমান্ডার সহ চারজনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরে আটককৃতদের বিকালে  উখিয়া থানায় হস্তান্তর করা হয়।
এসময় তাদের কাছ থেকে ৪৩কেজি ৩শ১০গ্রাম বিস্ফোরক দ্রব্য, ১টি বিদেশী পিস্তল, ২টি ওয়ান শুটারগান, ৪টি পিস্তলের বুলেট,৩টি ওয়ানশুটার গানের বুলেট ও দুইটি বাটন মোবাইল সেট জব্দ করা হয়।
আটককৃতরা হলো কক্সবাজারের জাফর আলমের ছেলে মোঃ শফিক (২৮),মৃত আব্দুস সালাম এর ছেলে মোঃ সিরাজ (৩০), ১৮নম্বর রোহিঙ্গা ক্যাম্পের হাফেজ আহমদের ছেলে রহিমুল্লাহ প্রকাশ প্রকাশ মুছা (২৭)। সে আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি’ (আরসা) এর কমান্ডার ও উখিয়ার চার নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মৃত বদি আলমের ছেলে শামছুল আলম প্রকাশ মাষ্টার শামসু(২৯)।
বুধবার দুপুরে র‍্যাব-১৫ এর কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মইন।
খন্দকার আল মঈন জানান, বিস্ফোরক দ্রব্য গুলোর মাধ্যমে বোমা প্রস্তুত করে আধিপত্য বিস্তারের জন্য শরণার্থী শিবিরে হামলা, অগ্নিসংযোগ এর উদ্দেশ্যে ব্যবহার করতো বলে প্রাথমিক স্বীকারোক্তি দিয়েছে মুছা।
র‍্যাবের ওই কর্মকর্তা জানান, উখিয়া টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প ও আশপাশে কারখানা গড়ে তুলে আরসার অন্য সদস্যদের প্রশিক্ষণ দিতেন মুছা। তার সাথে আরসা প্রধান আতাউল্লাহ জুনুনীর সরাসরি যোগাযোগ রয়েছে। আতাউল্লাহ বিদেশ থেকে নির্দেশনা দিয়ে ক্যাম্পে আরসার কার্যক্রম পরিচালনা করেন।ক্যাম্পে আলোচিত ফাইভ মার্ডারসহ প্রায় খুনের সাথে মুছা জড়িত। নাশকতার পরিকল্পনা ছিলো আরসার। তবে ক্যাম্পের বাইরে বাংলাদেশের অভ্যন্তরে বড় কোন বোমা হামলার পরিকল্পনা ছিলো কিনা সেটি খতিয়ে দেখছে র‍্যাব।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ার গহীন বনে অভিযান চালিয়ে আরসার  কমান্ডারসহ আটক-৪

সেন্টমার্টিনে কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ঝিনুক উদ্ধার 

             আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনে অভিযান চালিয়ে  বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ...

টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার,রোহিঙ্গাসহ আটক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সাবরাং কুরাগুইজ্জাপাড়া এলাকা থেকে ২০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ...

প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১লক্ষ ৩০হাজার ইয়াবা উদ্ধার

           আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে চোরাকারবারিরা ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের ব্যাগের ...