প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩ ৯:৫৬ পিএম
উখিয়া প্রতিনিধি::
কক্সবাজারের উখিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে ২২জন রোহিঙ্গাকে আটক করেছে। আটককৃত রোহিঙ্গাদের যাচাই-বাছাই করে সংশ্লিষ্ট ক্যাম্প ইনচার্জের নিকট হস্তান্তর করা হয়েছে বলে উখিয়া থানার ডিউটি অফিসার জানিয়েছেন।
উখিয়া ও টেকনাফের ৩৩টি রোহিঙ্গা ক্যাম্প থেকে নিরাপত্তা বেষ্টনী ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে যাচ্ছে।
শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় সময় কক্সবাজার-টেকনাফ মহাসড়কের উখিয়া  কলেজ সংলগ্ন যৌথ চেকপোস্টে তল্লাশি চালিয়ে অবৈধভাবে বেরিয়ে আসা ২২জন রোহিঙ্গাকে আটক করা হয়।
পুলিশ জানায়, উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্প থেকে কৌশলে পালিয়ে যাচ্ছে রোহিঙ্গারা। এভাবে পালাতে গিয়ে প্রায় প্রতিদিন কোথাও না কোথাও ধরা পড়ছে তারা। কাজের সন্ধানে তারা ক্যাম্প থেকে বের হয়ে দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ছে। পাশাপাশি প্রায় অশান্ত হয়ে উঠেছে রোহিঙ্গা ক্যাম্পগুলো। ক্যাম্পে মাদক বিক্রি এবং মাদকের টাকার ভাগ-বাটোয়ারা নিয়েও ঘটেছে অনেক মারামারি-খুনাখুনি হয়। তাদের এসব কর্মকাণ্ড প্রতিরোধ, নজরদারি ও রোহিঙ্গাদের নিজের দেশে ফেরত পাঠাতে কূটনৈতিক তৎপরতাসহ কাজ করছে সরকার।
কক্সবাজার জেলা অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়াও টেকনাফ  সার্কেল) মোঃ রাসেল সত্যতা নিশ্চিত করেন।
তিনি আরো বলেন  রোহিঙ্গারা দীর্ঘদিন ধরে বিভিন্ন কাজের সন্ধানে বের হয়েছিল। কাঁটাতারের বেড়া ও ক্যাম্পের অভ্যন্তরে এবং সড়কের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর অন্তত ১০টি চেকপোস্ট ফাঁকি দিয়ে কিভাবে রোহিঙ্গারা দেশে ছড়িয়ে যাচ্ছে, এবিষয়ে কঠোর নজরদারী রয়েছে।
উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে অবৈধভাবে বেরিয়ে আসা ২২ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ ক্যাম্প ছেড়ে পালানোর সময় ২২ রোহিঙ্গা আটক

বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিনদ্বীপে ভোট গ্রহণ স্থগিত

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) অবশেষে দুর্যোগপুর্ণ ও বৈরি আবহাওয়ার কারণে সেন্টমার্টিনদ্বীপ কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো ...

উখিয়ার দুই জনপ্রতিনিধিসহ তিনজনের বিরুদ্ধে লিখিত অভিযোগ!

         প্রতিনিধি।উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রভাব বিস্তারসহ ভোটারদের মাঝে ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তা বরাবর ...