ডেস্ক নিউজ
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩ ৯:১৬ এএম , আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২৩ ৯:২২ এএম

 

পলাশ বড়ুয়া::
দেশে প্রতি বছর বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক দেয়া হয়। এ উপলক্ষ্যে উখিয়া উপজেলা পর্যায়ে একজন এসএমসি সভাপতি, একজন সহকারী শিক্ষক, একজন সহকারী শিক্ষিকা ও একজন প্রধান শিক্ষককে শ্রেষ্ঠ হিসেবে নির্বাচিত করা হয়।

এদের মধ্যে ফরিদুল আলম কন্ট্রাক্টর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ এসএমসি সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি।

একইভাবে বিকাশ কান্তি চৌধুরী শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নিরর্বাচিত হন। তিনি চোয়াংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ ইউনুছ। তিনি পাগলিরবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত।

শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা নির্বাচিত হয়েছেন রনতি প্রভা বড়। তিনি তেলীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছেন।

গত ৫ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব এর সভাপতিত্বে স্যাটেলাইট ট্রেনিং সেন্টারে বাছাই কমিটির মিটিং এ সিদ্ধান্ত নেয়া হয়।

উখিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার গুলসান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, শিক্ষার গুণগত মান উন্নয়নে এ ধরণের পদক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

এর আগে ইউনিয়ন পর্যায়ের বাছাই কমিটি সিদ্ধান্ত অনুযায়ী উপজেলায় পাঠানো হয়। এই ধারায় বিভাগ এবং জাতীয় পর্যায়ে পদক দেয়া হবে।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ায় প্রাথমিকে ৪ ক্যাটাগরীতে শ্রেষ্ঠ যাঁরা

মিয়ানমারে দীর্ঘ সংঘাতে, টেকনাফ সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা

         বিশেষ প্রতিনিধি।মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ( এএ) ও স্বাধীনতাকামী আরও একটি বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী’র সঙ্গে ...

টেকনাফে র‌্যাবের অভিযানে অপহৃত টমটম চালক উদ্ধার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের শিলবনিয়া পাড়ার অপহৃত ইজিবাইক (টমটম) চালক মোহাম্মদ নুরকে কক্সবাজারের ...

টেকনাফে র‌্যাবের অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং লম্বাবিল এলাকা থেকে গ্রেফতারী পরোয়ানাভুক্ত একজন পলাতক আসামীকে ...

মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবকের পা বিচ্ছিন্ন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে মাইন বিস্ফোরণে আনোয়ার (৩০) নামে ...

সীমান্তবতী রামুর দক্ষিণ মৌলভীকাটায় রাসেল’স ভাইপার

         প্রতিনিধি।পার্বত্য নাইক্ষ্যংছড়ির পার্শ্ববর্তী কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের  দক্ষিণ মৌলভীর কাটায় পানের বরজে রাসেল’স ভাইপার ...