প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩ ৩:১৯ পিএম
উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি::
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আরসা সন্ত্রাসীদের গুলিতে এক রোহিঙ্গা নিহত হয়েছেন। সে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের হামিদ হোসেনের ছেলে মো. ইউছুপ (১৬)।
মঙ্গলবার রাতে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের  এ-২৯ ব্লকের একটি বেসরকারি সংস্থার হাসপাতালের সামনে রাস্তার মাথায় হত্যাকান্ডের এই ঘটনা ঘটে।
১৪ এপিবিএন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল এর সত্যতা নিশ্চিত করেন।
তিনি বলেন  মঙ্গলবার সন্ধ্যায় আরসা সন্ত্রাসীরা অন্ধকারে ক্যাম্পের এক রোহিঙ্গা কিশোরকে গুলি করে করে পালিয়ে যায়। খবর পেয়ে রোহিঙ্গাদের সহযোগিতায় গুলিবিদ্ধ কিশোরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
তিনি আরো বলেন, বর্তমানে রোহিঙ্গা ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সাধারণ রোহিঙ্গাদের অভিযোগ, মিয়ানমারের সশস্ত্র গ্রুপ আরাকান স্যালভেশন আর্মির (আরসা) সন্ত্রাসীদের গুলিতে তিনি নিহত হয়েছেন।
এদিকে রোহিঙ্গা ক্যাম্পে একের পর এক খুন, অপহরণ, মাদক ব্যবসা, আধিপত্য বিস্তার ও মানবপাচার যেনো থামছেই না। দিন দিন অপরাধের স্বর্গরাজ্যে পরিণত হচ্ছে রোহিঙ্গা ক্যাম্প। এতে সাধারণ রোহিঙ্গাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে বলে জানা যায়।
উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী বলেন, গুলিবিদ্ধ একটি মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদনের পর কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
তিনি আরও বলেন, প্রাথমিকভাবে জানা যায়, সোর্স সন্দেহ তাকে মারধর ও গুলি করে হত্যা করা হয়েছে। বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ রোহিঙ্গা ক্যাম্পে আরসা সন্ত্রাসীদের গুলিতে নিহত-১

চকরিয়ার ঐতিহাসিক খোদারকুম পুকুরের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: দীর্ঘদিন ধরে বেশ কিছু ভুমিদুস্য কক্সবাজারের চকরিয়ার পৌরশহরের ভরামুহুরীস্থ ঐতিহ্যবাহি খোদারকুম পুকুরটি ...

উখিয়ায় সাধারণ সভা অনুষ্ঠিত

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ায় প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়।মঙ্গলবার(২৫ জুন)সকাল ১১টার দিকে উখিয়া উপজেলা পরিষদ ...

সেন্টমার্টিনে কোস্ট গার্ডের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

           আব্দুস সালাম,টেকনাফ( কক্সবাজার) কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে বাংলাদেশ কোস্ট গার্ডের পক্ষ থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ...

মিয়ানমারে দীর্ঘ সংঘাতে, টেকনাফ সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা

         বিশেষ প্রতিনিধি।মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ( এএ) ও স্বাধীনতাকামী আরও একটি বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী’র সঙ্গে ...