প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩ ২:০৬ এএম

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি
খাগড়াছড়ি জেলাধীন দীঘিনালা উপজেলার দুর্গম ধনপাতা ছড়া ও নাড়াইছড়ির মধ্যবর্তী এলাকায় হাতির পায়ে পিষ্ট হয়ে কাপ্তাই উপজেলার এক বাসিন্দার মর্মান্তিক মৃত্যু হয়েছে।

শনিবার (২৯ জুলাই) সকালে এঘটনা ঘটে। নিহতের নাম মোঃ মামুন (৫৫)। তিনি রাঙামাটি জেলাধীন কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের মুসলিম পাড়া এলাকার আব্দুল মালেকের ছেলে। পেশায় তিনি পোষ্য হাতির মাহুত হিসেবে কাজ করতেন বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, খাগড়াছড়ির দীঘিনালার জঙ্গলে নিজাম উদ্দিন নামের এক ব্যক্তির পোষ্য হাতির মাহুত হিসেবে তিনি দেখা শোনা করতেন। প্রতিদিনের ন্যায় ঘটনার দিন সকালে বনের অভ্যন্তরে ছেড়ে দিয়ে পোষ্য হাতিটিকে খাদ্য খাওয়াচ্ছিলেন। হঠাৎ হাতিটি আক্রমণাত্মক হয়ে উঠে এবং হাতিটিকে দেখা শোনার কাজে নিয়োজিত মাহুত মামুনকে আক্রমন করে বসে। এক পর্যায় হাতিটি পা দিয়ে তাকে পিষ্ট করে।

খবর পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দিলে শনিবার (২৯ জুলাই) বিকালে নিহত মোঃ মামুনের লাশ উপজেলার দুর্গম এলাকা ধনপাতা ও নাড়াইছড়ির মধ্যবর্তী এলাকা থেকে উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, “নিহতের লাশটি শনিবার বিকালে উদ্ধার পূর্বক ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে”।

এদিকে কাপ্তাইয়ের ৩নং চিৎমরম ইউপি চেয়ারম্যান ওয়েশ্লিমং চৌধুরী জানান, তিনি ঘটনার খবর পেয়েছেন। এবং নিহতের পরিবার লাশ আনতে খাগড়াছড়ি রওনা করেছেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ দীঘিনালায় হাতির পায়ে পিষ্ট হয়ে কাপ্তাইয়ের মাহুতের মর্মান্তিক মৃত্য

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...