ডেস্ক নিউজ
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৩ ৪:৪৭ পিএম , আপডেট: জুলাই ১৬, ২০২৩ ৪:৫৩ পিএম

নিজস্ব প্রতিবেদক ॥
কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান বলেছেন দেশ চতুর্থ শিল্প বিপ্লবের দিকে এগিয়ে যাচ্ছে । মানুষের কেবল পোষাক পরিচ্ছদে নয়, এখন স্মার্ট বাংলাদেশে রূপান্তর হয়েছে । হাতে একটা স্মার্ট ফোন থাকলে বর্তমানে পুরো পৃথিবী হাতের মুঠোয় । একটু চেষ্টা করলেই বিশ্ব জয় করা সম্ভব। একটি ছোট্ট উদ্যোগ মানুষের জীবনকে বদলে দিতে পারে।

প্রযুক্তি শিল্পের কথা উল্লেখ করে তিনি আরো বলেন, চাকুরী পিছনে না ছুটে নিজেদের জ্ঞান মেধা অভিজ্ঞতা ও দক্ষতাকে কাজে লাগিয়ে আত্মনির্ভরশীল হওয়ার বিশাল সুযোগ রয়েছে।

শনিবার (১৫ জুলাই) সন্ধ্যায় উখিয়া উপজেলার আধুনিকায়নকৃত ও পুনঃ সংস্করণকৃত অডিটোরিয়াম শুভ উদ্বোধন এবং ফ্রিল্যান্সিং ও সেলাই প্রশিণার্থীদের মধ্যে সাটিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ কথা বলেন ।

এ সময় তিনি ফ্রিল্যান্সিং প্রশিক্ষণে প্রথম স্থান অধিকারী সাকিবুল হাসানের হাতে ট্যাব তুলে দেন। পরবর্তীতে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কম্পিউটার প্রদানের কথাও বলেন।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোছাইন সজীবের সভাপতিত্বে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইয়ামিন হোসেন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঞ্জন বড়ুয়া রাজন, উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমিক সুপারভাইজার বদরুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন , উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল মাহমুদ হোসেন উপসহকারী প্রকৌশলী সোহরাব হোসেন, উখিয়া পল্লী বিদ্যুৎ অফিসের ডেপুটি ম্যানেজার (ডিজিএম) মোঃ ইব্রাহীম, উখিয়া প্রেস ক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার সহ সরকারি – বেসরসকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

রাতে উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

এর আগে জেলা প্রশাসক মোহাম্মদ শাহীন ইমরান রাজা পালং ইউনিয়ন পরিষদে নবনির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‍্যাল উদ্বোধন করেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ায় ফ্রিল্যান্সিং ও সেলাই প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ

জানাজায় শোকাহত মানুষের ঢল সাবেক চেয়ারম্যান এড.মোস্তফা কামাল চৌধুরী ছিলেন ন্যায়পরায়ণ শাসক

           কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ...

এবার কল্যাণ পার্টির সমর্থকের ঘর পুড়িয়েছে দুবৃর্ত্তরা

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান বীর ...

উখিয়ার বিভিন্নস্হানে গণসংযোগ কালে অধ্যাপক নুরুল আমিন সিকদার দল -মত নির্বিশেষে লাঙ্গলে ভোট দেওয়ার আহবান

           উখিয়া প্রতিনিধি।। কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ)আসনে জাতীয় পাটির (লাঙ্গল)প্রতীকের মনোনীত প্রার্থী অধ্যাপক নুরুল আমিন সিকদার ভূট্রো।সোমবার ...

ঈদগাঁওতে সংসদ নির্বাচনের লক্ষ্যে ৫ প্লাটুন বিজিবি মোতায়েন, চলছে পেট্রোল ডিউটি

           ঈদগাঁও প্রতিনিধি। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষে সারাদেশের মতো কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় ...

চকরিয়ায় আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্টিত

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: চকরিয়া উপজেলার আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ডিসেম্বর) সকাল ১১টায় ...

অবরোধের সমর্থনে টেকনাফ পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের মিছিল

         টেকনাফ প্রতিনিধি।। ডামি নির্বাচন বর্জন,অসহযোগ আন্দোলন ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে ১৩ তম দফায় ডাকা দেশব্যাপী ...