ডেস্ক নিউজ
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৩ ৪:৪৭ পিএম , আপডেট: জুলাই ১৬, ২০২৩ ৪:৫৩ পিএম

নিজস্ব প্রতিবেদক ॥
কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান বলেছেন দেশ চতুর্থ শিল্প বিপ্লবের দিকে এগিয়ে যাচ্ছে । মানুষের কেবল পোষাক পরিচ্ছদে নয়, এখন স্মার্ট বাংলাদেশে রূপান্তর হয়েছে । হাতে একটা স্মার্ট ফোন থাকলে বর্তমানে পুরো পৃথিবী হাতের মুঠোয় । একটু চেষ্টা করলেই বিশ্ব জয় করা সম্ভব। একটি ছোট্ট উদ্যোগ মানুষের জীবনকে বদলে দিতে পারে।

প্রযুক্তি শিল্পের কথা উল্লেখ করে তিনি আরো বলেন, চাকুরী পিছনে না ছুটে নিজেদের জ্ঞান মেধা অভিজ্ঞতা ও দক্ষতাকে কাজে লাগিয়ে আত্মনির্ভরশীল হওয়ার বিশাল সুযোগ রয়েছে।

শনিবার (১৫ জুলাই) সন্ধ্যায় উখিয়া উপজেলার আধুনিকায়নকৃত ও পুনঃ সংস্করণকৃত অডিটোরিয়াম শুভ উদ্বোধন এবং ফ্রিল্যান্সিং ও সেলাই প্রশিণার্থীদের মধ্যে সাটিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ কথা বলেন ।

এ সময় তিনি ফ্রিল্যান্সিং প্রশিক্ষণে প্রথম স্থান অধিকারী সাকিবুল হাসানের হাতে ট্যাব তুলে দেন। পরবর্তীতে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি কম্পিউটার প্রদানের কথাও বলেন।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোছাইন সজীবের সভাপতিত্বে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইয়ামিন হোসেন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঞ্জন বড়ুয়া রাজন, উপজেলা মাধ্যমিক শিক্ষা একাডেমিক সুপারভাইজার বদরুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন , উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল মাহমুদ হোসেন উপসহকারী প্রকৌশলী সোহরাব হোসেন, উখিয়া পল্লী বিদ্যুৎ অফিসের ডেপুটি ম্যানেজার (ডিজিএম) মোঃ ইব্রাহীম, উখিয়া প্রেস ক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার সহ সরকারি – বেসরসকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

রাতে উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

এর আগে জেলা প্রশাসক মোহাম্মদ শাহীন ইমরান রাজা পালং ইউনিয়ন পরিষদে নবনির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‍্যাল উদ্বোধন করেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ায় ফ্রিল্যান্সিং ও সেলাই প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ

ভোটের লড়াইয়ের আগে আইনি লড়াইয়ে শক্তি পরীক্ষা দুই পরিবারের

         আলাউদ্দিন, উখিয়া : উখিয়া উপজেলার ৪নং রাজাপালং ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দ হয়েছে। ...

প্রত্যাহার

           “উখিয়ায় যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতনের মামলায় স্বামী তোষার কারাগারে” সংবাদটি প্রত্যাহার করা হয়েছে। বাদী ...

টেকনাফে দাম্পত্য কলহে ছেলের ছুরিকাঘাতে পিতা খুন, প্ররোচনাকারী স্ত্রী আটক, ছেলে পলাতক

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হ্নীলায় স্বামী-স্ত্রীর মধ্যে দীর্ঘদিন ধরে পারিবারিক ও দাম্পত্য কলহের ...

মেরিন ড্রাইভ সড়কে মটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে যুবলীগ নেতা সহ নিহত-২

           জাহাঙ্গীর আলম,টেকনাফ ( কক্সবাজার) সংবাদদাতা কক্সবাজারের-টেকনাফের মেরিন ড্রাইভ সড়কে মটরসাইকেলের মধ্যে মুখোমুখি সংঘর্ষে যুবলীগ ...

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃহ্যান্ডগ্রেনেড, ওয়াকিটকি, অস্ত্র ও গুলিসহ আরসা’র চার সন্ত্রাসী আটক

          শহিদুল ইসলাম কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সাড়াশী অভিযানে বিপুল পরিমাণ  হ্যান্ডগ্রেনেড, ওয়াকিটকি, অস্ত্র ও ...

টেকনাফে র‌্যাবের অভিযানে অস্ত্র ও গুলিসহ এক দুর্ধর্ষ সন্ত্রাসী আটক

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের কম্বনিয়াপাড়ায় অভিযান চালিয়ে ১টি এলজি ও ...