ডেস্ক নিউজ
প্রকাশিত: জুলাই ১১, ২০২৩ ৯:৫০ পিএম , আপডেট: জুলাই ১২, ২০২৩ ১২:১৮ এএম

 

পলাশ বড়ুয়া::

কক্সবাজারের উখিয়ায় ৬২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গুণগত উন্নয়নমূলক কাজের জন্য চেক বিতরণ করা হয়েছে আজ।

মঙ্গলবার (১১ জুলাই) সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ হলরুমে উখিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার গুলশান আকতারের সভাপতিত্বে এসব বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি ও প্রধানশিক্ষকদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব।

এ সময় তিনি বলেন, পৃথিবীর উন্নত দেশ গুলোতে শিক্ষকতা একটি মর্যাদা সম্পন্ন ও সম্মানজনক পেশা। শিক্ষকদের রাষ্ট্রিয় সম্মানের পাশাপাশি তাদের উচ্চতর স্কেলে বেতন দেওয়া হয়। আমাদের দেশে বিশেষ করে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মর্যাদা সেভাবে আমরা প্রতিষ্ঠা করতে পারিনি।

সরকারি ভাবে বিদ্যালয়ের উন্নয়নমূলক কাজের জন্য প্রতিবৎসর রুটিন কাজের জন্য অর্থ বরাদ্ধ দেওয়া হয়। এসএমসি যথাযথ ভাবে এসব অর্থ ব্যয় নির্বাহ করার আহবান জানান।

এসএমসি সভাপতিদের পক্ষে বক্তব্য রাখেন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী। তিনি বলেন, প্রতিবৎসর যে পরিমাণ অর্থ বরাদ্ধ দেওয়া হয়, তা সঠিক ভাবে বাজেট প্রণয়নের মাধ্যমে ব্যয় করা হয়। এখানে অনিয়মের কোন সুযোগ নেই।

বক্তব্য রাখেন, সহকারি শিক্ষা অফিসার মোকতার আহমদ।

শেষে, ৭টি বিদ্যালয়ে প্লেয়িং এক্সেসরিজ, ৪৭টিতে রুটিন সংস্কার এবং ৮টি বিদ্যালয়ে ওয়াশ ব্লক মেরামতের জন্য চেক বিতরণ করা হয়।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ায় ৬২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চেক বিতরণ

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...

হোয়াইক্যংয়ে অবৈধভাবে কবরস্থানে স্থাপনা নির্মাণ ইউএনও’র উচ্ছেদ

           প্রতিনিধি। টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কবরস্থানের জায়গা জোরপুর্বক দখল করে ...

অস্ত্র-গুলিসহ আটক-১

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি সহ এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে আর্মড ...

স্ত্রী-সন্তানের সাথে অ্যাম্বুলেন্সে করে শেষবার কক্সবাজার এলেন শাহ জালাল

            ডেস্ক রিপোর্ট বেইলি রোড ট্র্যাজেডিতে মারা যাওয়া কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রী-সন্তানের মরদেহ ...