ডেস্ক নিউজ
প্রকাশিত: জুলাই ১১, ২০২৩ ৯:৫০ পিএম , আপডেট: জুলাই ১২, ২০২৩ ১২:১৮ এএম

 

পলাশ বড়ুয়া::

কক্সবাজারের উখিয়ায় ৬২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গুণগত উন্নয়নমূলক কাজের জন্য চেক বিতরণ করা হয়েছে আজ।

মঙ্গলবার (১১ জুলাই) সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ হলরুমে উখিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার গুলশান আকতারের সভাপতিত্বে এসব বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি ও প্রধানশিক্ষকদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব।

এ সময় তিনি বলেন, পৃথিবীর উন্নত দেশ গুলোতে শিক্ষকতা একটি মর্যাদা সম্পন্ন ও সম্মানজনক পেশা। শিক্ষকদের রাষ্ট্রিয় সম্মানের পাশাপাশি তাদের উচ্চতর স্কেলে বেতন দেওয়া হয়। আমাদের দেশে বিশেষ করে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মর্যাদা সেভাবে আমরা প্রতিষ্ঠা করতে পারিনি।

সরকারি ভাবে বিদ্যালয়ের উন্নয়নমূলক কাজের জন্য প্রতিবৎসর রুটিন কাজের জন্য অর্থ বরাদ্ধ দেওয়া হয়। এসএমসি যথাযথ ভাবে এসব অর্থ ব্যয় নির্বাহ করার আহবান জানান।

এসএমসি সভাপতিদের পক্ষে বক্তব্য রাখেন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী। তিনি বলেন, প্রতিবৎসর যে পরিমাণ অর্থ বরাদ্ধ দেওয়া হয়, তা সঠিক ভাবে বাজেট প্রণয়নের মাধ্যমে ব্যয় করা হয়। এখানে অনিয়মের কোন সুযোগ নেই।

বক্তব্য রাখেন, সহকারি শিক্ষা অফিসার মোকতার আহমদ।

শেষে, ৭টি বিদ্যালয়ে প্লেয়িং এক্সেসরিজ, ৪৭টিতে রুটিন সংস্কার এবং ৮টি বিদ্যালয়ে ওয়াশ ব্লক মেরামতের জন্য চেক বিতরণ করা হয়।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ায় ৬২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চেক বিতরণ

চকরিয়ার ঐতিহাসিক খোদারকুম পুকুরের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: দীর্ঘদিন ধরে বেশ কিছু ভুমিদুস্য কক্সবাজারের চকরিয়ার পৌরশহরের ভরামুহুরীস্থ ঐতিহ্যবাহি খোদারকুম পুকুরটি ...

উখিয়ায় সাধারণ সভা অনুষ্ঠিত

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ায় প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়।মঙ্গলবার(২৫ জুন)সকাল ১১টার দিকে উখিয়া উপজেলা পরিষদ ...

সেন্টমার্টিনে কোস্ট গার্ডের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

           আব্দুস সালাম,টেকনাফ( কক্সবাজার) কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে বাংলাদেশ কোস্ট গার্ডের পক্ষ থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ...

মিয়ানমারে দীর্ঘ সংঘাতে, টেকনাফ সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা

         বিশেষ প্রতিনিধি।মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ( এএ) ও স্বাধীনতাকামী আরও একটি বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী’র সঙ্গে ...