প্রকাশিত: জুলাই ৭, ২০২৩ ১:০৬ পিএম
নিজস্ব প্রতিবেদক:;
কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে দুই সন্ত্রাসীগ্রুপের মধ্যে ব্যাপক গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো একজন।
নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মোহাম্মদ আলী জানিয়েছেন।
নিহতরা হলেন উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মৃত আবুল কাশিমের ছেলে আনোয়ার সাদেক (২৩),একই রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা জকরিয়ার ছেলে মোঃ হামিম (২১),উখিয়ার ১০নাম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আব্দুল কাদের এর ছেলে নজিমুল্লাহ (২৬),উখিয়ার ৩ নাম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বৈদ্য বশরের ছেলে নুরুল আমিন(২৪) ও অপরজনের নাম ঠিকানা জানা যায়নি।শুক্রবার(৭ জুলাই) সকাল ৬টার দিকে ক্যাম্প-৮ ওয়েস্টে এ ঘটনা ঘটে
গুলিবিদ্ধ হলেন উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা নোমাল হাকিমের ছেলে ইমান হোসেন(৪৫)।
বর্তমানে ক্যাম্প অভ্যন্তরে থাকা একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তী সংকটাপন্ন হওয়ায় কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয় বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন।
এ ঘটনার পর থেকে পুরো রোহিঙ্গা ক্যাম্প এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্য ব্লকে ব্লকে অভিযান অব্যাহত রেখেছে।
সুত্রে জানা যায়, ক্যাম্প নিয়ন্ত্রণে কিছুদিন ধরে আরসা ও আরএসও’র মধ্যে দ্বন্দ্ব চলছে। এরই জেরে দু’পক্ষের মধ্যে গোলাগুলি হয়েছে। এতে ৫ জন মারা গেছেন। এ ঘটনায় ক্যাম্পজুড়ে আতঙ্ক দেখা দিয়েছে।
৮-এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপারেশন অ্যান্ড মিডিয়া) ফারুক আহমেদ বলেন, ক্যাম্পে একাধিক সশস্ত্র গ্রুপের অভ্যন্তরীণ দ্বন্দ্বে খুনোখুনি বাড়ছে। এরইমধ্যে ভোরে দুই সন্ত্রাসী দলের গোলাগুলির ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে, তারা সবাই আরসার সদস্য।
 ৮এপিবিএন অধিনায়ক(অতিরিক্ত ডিআইজি) আমির জাফর বলেন,” সকাল ৬টার দিকে ক্যাম্পে রোহিঙ্গা দুষ্কৃতকারীদের গোলাগুলির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছালে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায়  জড়িতদের গ্রেফতারে ৮এপিবিএন’র অভিযান অব্যাহত রয়েছে। অভিযানের পর বিস্তারিত জানানো হবে।”

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের গুলিবিনিময়

ভেসে আসলো বঙ্গোপসাগরে নিখোঁজ ২ মৃতদেহ, মস্তকবিহীন মিলল আরেক মৃতদেহ

           টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ বঙ্গোপসাগরে নিখোঁজ ৩ জনের মধ্যে দু’জনের মৃতদেহ উদ্ধার ...

সেন্টমার্টিন চ্যানেলে ট্রলার ডুবি, দুই উদ্ধারকারীসহ এখনও নিখোঁজ তিন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনদ্বীপ যাওয়ার পথে বঙ্গোপসাগরের শাহপরীরদ্বীপ গোলারচরের মোহনায় এফবি ...