প্রকাশিত: জুন ১৬, ২০২৩ ১১:৫৭ এএম

 

এইচ.কে রফিক উদ্দিন::
উখিয়ায় জমি জবরদখল করতে নিরহ এক ব্যক্তির বসতবাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মালিয়ারকুল এলাকার মৃত ছৈয়দ আহমেদ’র পুত্র বদিউল আলমের জায়গায় তার ছোট ভাই শাহ জাহান ভুট্টু ঘর নির্মাণ করে বসবাস করে আসছে।

সম্প্রতি ঐ জমির উপর কু-নজর পড়ে একই এলাকার একটি জবর দখলকারি গংয়ের।

অভিযোগ প্রকাশ, দুর্বৃত্তরা নিজেদের জায়গা দাবি করে ইতিপুর্বে ভাড়াতে সন্ত্রাসী দিয়ে বদিউল আলমদের নামে খতিয়ান ভুক্ত ঐ জমি দখল নিতে কয়েক বার চেষ্টা চালালে পরবর্তী উভয় পক্ষ আদালতের শরণাপন্ন হলে বিচারক বদিউল আলমের পক্ষে রায় দেন আদালত।

এতে ক্ষিপ্ত হয়ে তারা বৃহস্পতিবার (১৫ জুন) সন্ধ্যায় আগুন দিয়ে বসতবাড়িটি জ্বালিয়ে দেয়।এসময় ছনের ছাউনী বাঁশের বেড়াযুক্ত বসতবাড়ি খানা সম্পুর্ন ভস্মিভুত হয়ে যায় এবং ঘরে রক্ষিত যাবতীয় মালামাল,আসবাব পত্র ও স্মার্ট মোবাইল ফোন পুড়ে ছাই হয়ে যায়।

ভুক্তভোগী বদিউল আলম বলেন,আমাদের অসহায়ত্বের সুযোগ নিয়ে উক্ত বসতভিটা জোরপুর্বক দখলের অপচেষ্টা চালিয়ে আসছে হাজির পাড়া এলাকার মৃত আব্দুল মাজের ছেলে শাহ জাহান ও মালিয়ারকুল এলাকার মৃত কামালের স্ত্রী সাজেদা ও তার পুত্র আব্দুল্লাহ আল মামুন।

তিনি আরও বলেন, তারা ইতিপুর্বে ভাড়া সন্ত্রাসী দিয়ে জবরদখলে ব্যর্থ হয়ে স-পরিবারে পুড়িয়ে মারার কু-মানসে বসত ঘরটি রাতের আধাঁরে আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। এ ব্যাপারে দুর্বৃত্তদের বিরুদ্বে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে তিনি জানান। এদিকে রাতের আধাঁরে বসত ঘরে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারার অপচেষ্টার ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।অবিলম্বে বসতবাড়ি পুড়ানোর মূলহোতাদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানিয়েছেন বদিউল আলমের পরিবার।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলি জানান,অভিযোগ হাতে পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে
আইনগত ব্যবস্হা নেওয়া হবে।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ উখিয়ায় জমি দখল নিতে বসতঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ

সেন্টমার্টিনে কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ঝিনুক উদ্ধার 

             আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনে অভিযান চালিয়ে  বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ...

টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার,রোহিঙ্গাসহ আটক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সাবরাং কুরাগুইজ্জাপাড়া এলাকা থেকে ২০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ...

প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১লক্ষ ৩০হাজার ইয়াবা উদ্ধার

           আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে চোরাকারবারিরা ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের ব্যাগের ...