প্রকাশিত: জুন ১২, ২০২৩ ১০:১৪ পিএম

নিজস্ব প্রতিবেদক::
কক্সবাজার পৌরসভায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মেয়র নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী মাহবুবুর রহমান মাবু।বেসরকারি ফলাফলে পৌরসভার ৪৩ কেন্দ্রে নৌকার প্রাপ্ত ভোট ২৮ হাজার ৪১৮। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নারগাছ প্রতীকের মাসেদুল হক রাশেদ পেয়েছেন ২৪ হাজার ৫৭৪ ভোট।

সোমবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। লম্বা লাইনে দাঁড়িয়ে ভোটাররা পছন্দের প্রার্থীদের ভোট দেন। অনভ্যস্ততার কারণে নারী ভোটারদের কিছুটা ভোগান্তি পোহাতে হয়।

নির্বাচনে ৫ মেয়র প্রার্থী থাকলেও মূল লড়াই হয়েছে আওয়ামী লীগের প্রার্থী মাহাবুবুর রহমান চৌধুরী মাবু ও স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত) মাসেদুল হক রাশেদের মধ্যে।

পৌর নির্বাচনে ৫ মেয়র প্রার্থীসহ সংরক্ষিত নারী ও সাধারণ কাউন্সিলরসহ ৭৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোট যুদ্ধে ছিলেন। সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ৷

নির্বাচিত কাউন্সিলররা হলেন, ১ ওয়ার্ডে সাবেক কাউন্সিলর আক্তার কামাল আজাদ, ২ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর মিজানুর রহমান, ৩ নম্বর ওয়ার্ডে আমিনুল ইসলাম মুকুল, ৪ নম্বর ওয়ার্ডে এহেছান উল্লাহ ৫ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর শাহাব উদ্দীন সিকদার, ৬ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর ওমর সিদ্দিক লালু, ৭ নম্বর ওয়ার্ডে ওসমান সরওয়ার টিপু, ৮ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর রাজ বিহারী দাশ, ৯ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর হেলাল উদ্দিন কবির, ১০ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর সালাহউদ্দিন সেতু, ১১ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর নূর মোহাম্মদ মাজু এবং ১২ নম্বর ওয়ার্ডে সাবেক কাউন্সিলর এম এ মনজুর।

সংরক্ষিত মহিলা আসনে নির্বাচিতরা হলেন- ১,২,৩ নম্বর ওয়ার্ডে শাহেনা আক্তার পাখি, ৪,৫,৬ -এ ইয়াসমিন আকতার ৭,৮,৯- এ জাহেদা আকতার এবং ১০,১১,১২-এ নাছিমা আকতার।

জয়ের পর মাহবুবুর রহমান মাবু বলেন, প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখে নৌকা দিয়েছেন- জনগণ আমাকে বিজয়ী করেছেন। বর্তমান মেয়র মুজিবুর রহমানের শুরু করা উন্নয়ন কর্মকাণ্ডের ধারাবাহিকতা সবাইকে সাথে নিয়ে অব্যাহত রাখব।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন বলেন, বিগত দিনেও কক্সবাজারে ইভিএমে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়েছে। এবারও একটি সুষ্ঠু, সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পেরেছি আমরা।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ কক্সবাজারে আওয়ামী লীগ প্রার্থী মাবু পৌর মেয়র নির্বাচিত

সেন্টমার্টিনে কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ঝিনুক উদ্ধার 

             আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনে অভিযান চালিয়ে  বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ...

টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার,রোহিঙ্গাসহ আটক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সাবরাং কুরাগুইজ্জাপাড়া এলাকা থেকে ২০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ...

প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১লক্ষ ৩০হাজার ইয়াবা উদ্ধার

           আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে চোরাকারবারিরা ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের ব্যাগের ...