প্রকাশিত: মে ১৫, ২০২৩ ৯:২২ পিএম , আপডেট: মে ১৫, ২০২৩ ৯:২২ পিএম
নিজস্ব প্রতিবেদক::
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পুলিশ-দুষ্কৃতকারীদের সাথে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় এক রোহিঙ্গা দুষ্কৃতকারী নিহত হয়েছে।
পরে ক্যাম্প প্রশাসনের সহযোগিতায় লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়। এ রিপোট লেখাকালীন নিহতদের পরিচয় পাওয়া যায়নি। এসময় দুই রোহিঙ্গা দুষ্কৃতকারীকে আটক করা হয়। তাদের কাছ থেকে১টি দেশীয় তৈরি শর্টগান ও১টি এলজি উদ্ধার করতে সক্ষম হয়।
সোমবার(১৫ মে) দুপুরে উখিয়ার১৭নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।
আটককৃতরা হলেন উখিয়ার১৭নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৭৮ব্লকের বাসিন্দা সোলাইমানের ছেলে মামুনুর রশিদ(২৯)ও একই রোহিঙ্গা ক্যাম্পের আব্দুল মোতালেবের ছেলে  আব্দুর রহমান(৪৯)।আটককৃতদের সন্ধ্যায় উখিয়া থানায় হস্তান্তর করা হয়।
আরসা সন্ত্রাসী মামুনুর রশিদ ক্যাম্প ১৭ এর আরসার ক্যাম্প কমান্ডার কায়সার হোসেন এর একজন বিস্বস্ত সহযোগী এবং তার বিরুদ্ধে উখিয়া থানায় একাধিক মামলা রয়েছে।
 ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ক(অতিরিক্ত ডিআইজি) সৈয়দ হারুন অর রশীদ বলেন,ক্যাম্প-১৭ তে দুপুরে একদল দুষ্কৃতকারী অবস্থানের খবরে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের এক পর্যায়ে এপিবিএন কে লক্ষ্য করে দুষ্কৃতকারীরা গুলি ছুঁড়ে। সরকারি সম্পদ রক্ষা ও আত্নরক্ষায় এপিবিএনও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলে একজন নিহত হয়। এ ঘটনায় দুষ্কৃতকারী দুজন গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে দুইটি অস্ত্র উদ্ধার করা হয়।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ অস্ত্র উদ্ধার

সেন্টমার্টিনে কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ঝিনুক উদ্ধার 

             আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনে অভিযান চালিয়ে  বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ...

টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার,রোহিঙ্গাসহ আটক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সাবরাং কুরাগুইজ্জাপাড়া এলাকা থেকে ২০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ...

প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১লক্ষ ৩০হাজার ইয়াবা উদ্ধার

           আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে চোরাকারবারিরা ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের ব্যাগের ...