সিএসবি ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩ ১০:১৫ পিএম , আপডেট: এপ্রিল ২১, ২০২৩ ১০:১৯ পিএম

সেলিম উদ্দীন, ঈদগাঁও।

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী এক্স-ইউনির্ভাসিটি স্টুডেন্ট ফোরামের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১ এপ্রিল) উপজেলার খুটাখালী সেলিম ফিউচার পার্কে এই ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতারের আগে মোনাজাতে দেশ ও স্টুডেন্ট ফোরামের উত্তরোত্তর সমৃদ্ধি, ফোরামের অন্যতম উপদেষ্টা চট্টগ্রাম সরকারী মহিলা কলেজের সহযোগী অধ্যাপক আনম সিরাজুল ইসলামের সুস্থতা কামনা করা হয়।

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থী, গন্যমান্য ব্যক্তি, ব্যবসায়ী ও সংগঠকদের উপস্থিতিতে ইফতার মাহফিল পরিনত হয় মিলনমেলায়।

আয়োজিত অনুষ্ঠানে শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন আহবায়ক ও কক্সবাজার সিটি কলেজ সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ নাসির উদ্দীন।

তিনি তাঁর বক্তব্যে রমজানের শিক্ষা আত্মসংযম, অন্যকে নিজের উপরে প্রাধান্য দেওয়া, তাকওয়া অর্জন ইত্যাদি মহত্ত্বের অনুসরণ করে জীবনকে সুন্দর করে এগিয়ে নেওয়ার আহবান জানান।

তিনি আরো বলেন, উচ্চ শিক্ষার জন্য যেকোনো সহযোগিতা করতে ফোরাম সবসময় প্রস্তুত। যাদের একটু সমস্যা আছে তাদের একটু ধৈর্য ধরতে হবে, আমরা খুব দ্রুত বিষয়গুলো সমাধান করবো।

তিনি বলেন, খুটাখালী এক্স ইউনিভার্সিটি স্টুডেন্ট ফোরাম প্রাক্তণ শিক্ষার্থীদের আস্থা, ভালোবাসার প্রতীক ও অরাজনৈতিক সংগঠন। আমাদের এই ছাত্র সংগঠন শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাবে।

মাহফিলে কুরআন তেলাওয়াত করেন তমিজিয়া ইসলামিয়া ফাযিল ডিগ্রি মাদরাসার আরবী প্রভাষক মাওলানা রশিদ আহমদ এবং ইফতারের দোয়া পরিচালনা করেন ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহমান।

 

অনুষ্ঠানে ফোরামের সদস্য সচিব কক্সবাজার ডিসি কলেজের প্রভাষক কেএম আহসান উল্লাহ’র পরিচালনায় আমন্ত্রিতদের মধ্যে ডুলাহাজারা ডিগ্রি কলেজের প্রাক্তণ সহযোগী অধ্যাপক ফিরোজ আহমদ, চকরিয়া আবাসিক মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এসএম মনজুর, তমিজিয়া ইসলামিয়া ফাযিল ডিগ্রি মাদরাসার অধ্যক্ষ ওমর হামজা, কক্সবাজার সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ সোলাইমান, পেকুয়া উপকুলীয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আলী, কক্সবাজার সরকারী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ মুহাম্মদ ইউনুচ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মুহাম্মদ জিয়াউল হক জিয়া, নোয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সালা উদ্দীন মিল্লাত, গ্লোবাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক নুরুল আবছার, বগুড়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ কাজী মিজানুর রহমান, সুপ্রিম কোর্টের আইনজীবী জাফর আলম, এডভোকেট হুমায়ুন কবির এহসান, ঢাকা কমলাপুর স্কুল এন্ড কলেজের শিক্ষক ড. কেএম মাহফুজুল করিম ও খুটাখালী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন, ইউনিয়ন বিএনপি’র সভাপতি ডাঃ শফিউল আলম শফি বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, খুটাখালী অঞ্চলের অনেক শিক্ষার্থী আধুনিক শিক্ষার সুবিধা হতে বঞ্চিত। নানা ঝক্কি ঝামেলা মোকাবেলা করে শতাধিক মেধাবী প্রতিবারেই বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিকেলে ভর্তি হয়ে মেধার সাক্ষ্য রাখছে। আর সেজন্য খুটাখালী এক্স ইউনিভার্সিটি স্টুডেন্ট ফোরামকে এসকল ছাত্রদের পাশে দাঁড়াতে হবে। প্রয়োজনীয় সহযোগিতার হাত বাড়িয়ে এসকল অদম্য মেধাবীদের মেধা বিকাশে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তাছাড়া প্রতিটি প্রতিষ্ঠানে খুটাখালীর ছাত্রদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

সর্বপরি রমজানের ইফতারের পূর্ব মুহূর্তে মোনাজাতের মাধ্যমে ইফতার মাহফিলের সমাপ্তি হয়। অনুষ্ঠানে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় আড়াই শতাধিক প্রাক্তণ শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।

এসময় আয়োজকদের মধ্য চকরিয়া আবাসিক মহিলা কলেজের প্রভাষক সাইফুদ্দিন, এনজিও কর্মকর্তা শহিদুল্লাহ, পল্লী সঞ্চয় ব্যাংকের কর্মকর্তা নাসির উদ্দীন, ও ইমাম হেসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

উখিয়ায় হতদরিদ্র ও বিধবা নারীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে বাবৌযুপ

           নিজস্ব প্রতিবেদক:: দেশজুড়ে শীতবস্ত্র দান কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ এর উদ্যোগে ...

পিতৃহারা রাজর্ষী বড়ুয়া অর্ঘ্য’র উচ্চ শিক্ষার দায়িত্ব নিল বাবৌযুপ

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের রামুতে পিতৃহারা রাজর্ষী বড়ুয়া অর্ঘ্য’র উচ্চ শিক্ষার দায়িত্ব নিয়েছেন বাবৌযুপ। সে বাংলাদেশ ...

কক্সবাজারে ৮৫টি বৌদ্ধ বিহারে ১৬ লক্ষ টাকার চেক বিতরণ সম্পন্ন

         পলাশ বড়ুয়া:: কক্সবাজারে ৮৫টি বৌদ্ধ ধর্মীয় প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত অনুদানের ...

বিশ্ব শান্তি নীতি প্রতিযোগিতা-বাংলাদেশ এর উদ্যোগে শিশু ও যুবদের মাঝে বই ও ডায়েরী বিতরণ

         নিজস্ব প্রতিবেদক:: ওয়ার্ল্ড পিস ইথিক্স ক্লাবের সহায়তায় বিশ্ব শান্তি নীতি প্রতিযোগিতা-বাংলাদেশ এর উদ্যোগে শিশু ও ...

উখিয়ায় জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে সাবেক এমপি বদি সুদীর্ঘকাল মহামতি বুদ্ধের অহিংসার বাণী প্রচার ও শান্তি প্রতিষ্ঠায় কাজ করেছেন উ. সুন্দরা মহাথের

         পলাশ বড়ুয়া: কক্সবাজারের উখিয়ায় নানান আনুষ্ঠানিকতায় হাজারো মানুষের শ্রদ্ধা নিবেদনে প্রয়াত উ. সুন্দরা মহাথের এর ...

নেপালে কুড়িয়ে পাওয়া ১ লক্ষ ডলার ফেরত দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন এক বাংলাদেশী

           নিজস্ব প্রতিবেদক:: নেপালে কুড়িয়ে পাওয়া ১ লক্ষ ডলার ও পাসপোর্টসহ ব্যাগ ফেরত দিয়ে দৃষ্টান্ত ...

নেপালে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূতের সাথে সফররত বৌদ্ধদের শুভেচ্ছা বিনিময়

           পলাশ বড়ুয়া, নেপাল থেকে… নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সালাউদ্দিন নোমান চৌধুরী’র সাথে শুভেচ্ছা বিনিময় ...