প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৩ ১২:৫২ এএম

 

সোয়েব সাঈদ, রামু
রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি নাগরিক ফোরামের উদ্যোগে ৩ শতাধিক হতদরিদ্র পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার, ১৫ এপ্রিল সকাল ১০ টায় রামুর দক্ষিণ মিঠাছড়ি বসুুন্ধরা এ্যামিউজমেন্ট পার্কের সামনে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন- কক্সবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আবু মোরশেদ চৌধুরী খোকা, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক কক্সবাজার এর পরিচালনা সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোদেস্তা বেগম রীনা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও দৈনিক প্রথম আলোর কক্সবাজার অফিস প্রধান আব্দুল কুদ্দুস রানা, অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার মাহমুদুল করিম ও বাজমাহ ফাউন্ডেশনের সুপারভাইজার মোহাম্মদ আয়াজ ।

দক্ষিণ মিঠাছড়ি নাগরিক ফোরামের আহবায়ক নুরুল আজিম কোম্পানীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সংগঠনের যুগ্ন আহবায়ক ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফরিদুল আলম ফরিদ।

এতে আরও উপস্থিত ছিলেন- দক্ষিণ মিঠাছড়ি নাগরিক ফোরামের সদস্য সচিব ও একে আজাদ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ¦ আবুল কালাম আজাদ, এপেক্স ক্লাব অব রামুর চেয়ারম্যান মাস্টার জামাল হোছাইন চৌধুরী, অর্ণব কক্সবাজার এর প্রধান নির্বাহী নুরুল আজিম খাঁন (অর্ণব), রিপোটার্স ইউনিটি কক্সবাজার এর সাধারণ সম্পাদক ওসমান গনি, রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, সাংবাদিক নুর মোহাম্মদ, দক্ষিণ মিঠাছড়ি নাগরিক ফোরামের সদস্য ব্যাংকার ওসমান গনি, তোফাজ্জল হোসেন মানিক, শিক্ষক আবদুর রহিম, আবুল কালাম আজাদ রবি, নুরুল আবছার আকাশ, কলিম উল্লাহ রিয়াদ, নুরুল আমিন নয়ন, মোহাম্মদ ফারুক, খোরশেদ আলম খোকা, দেলোয়ার হোসেন ও মাস্টার এখলাস উদ্দিন প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন- দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নকে আলোকিত জনপদে রুপ দিতে নাগরিক ফোরাম অবদান রেখে যাচ্ছে। একক প্রচেষ্টায় কোন অর্জন সম্ভব হয়না। এজন্য সবার সম্মিলিত প্রচেষ্টা থাকতে হবে। এ সংগঠনের সাথে ইউনিয়নের প্রতিটি মানুষ সম্পৃক্ত হলেই জনকল্যাণে আরো ভুমিকা রাখতে পারবে।

সংগঠনের যুগ্ন আহবায়ক ফরিদুল আলম ফরিদ ও সদস্য সচিব আবুল কালাম আজাদ বলেন- সমাজে পিছিয়ে পড়া অসহায় জনগোষ্টির কল্যাণে সেবার মানসিকতা নিয়ে “দক্ষিণ মিঠাছড়ি নাগরিক ফোরাম’ ২০১৯ সালে প্রতিষ্ঠার পর থেকে খাদ্য সহায়তাসহ বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে প্রান্তিক মানুষের জন্য সহায়ক হিসেবে কাজ করছে। এরই অংশ হিসেবে সরকার ও উন্নয়ন সহযোগি প্রতিষ্ঠানের সমন্বয় করে দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের জনসাধারণের কল্যাণে অবদান রেখে যাচ্ছে। এ সংগঠন প্রতিবন্ধী ও প্রবীণ ব্যক্তিদের কল্যাণ, নারী ও শিশু সুরক্ষা কার্যক্রম, শিক্ষা সহায়তা, পরিবেশ ও প্রতিবেশের উন্নয়নেও ভ‚মিকা রাখছে।

আগামীতে ইউনিয়নবাসীর মানসম্মত শিক্ষা নিশ্চিত করা ও সুশিক্ষিত জনগোষ্ঠি সৃষ্টির মাধ্যমে জীবনযাত্রার মানোন্নয়নে এ সংগঠন কাজ করে যাবে। এজন্য সবার সহযোগিতা প্রয়োজন।
খাদ্য সামগ্রী বিতরণকালে দক্ষিণ মিঠাছড়ি নাগরিক ফোরামের সদস্য, এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ, পেশাজীবি নেতৃবৃন্দ সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

সেন্টমার্টিনে কোস্ট গার্ডের অভিযানে বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ঝিনুক উদ্ধার 

             আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনে অভিযান চালিয়ে  বিপুল পরিমাণ সামুদ্রিক প্রবাল ও ...

টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার,রোহিঙ্গাসহ আটক-২

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের সাবরাং কুরাগুইজ্জাপাড়া এলাকা থেকে ২০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার ...

প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে ১লক্ষ ৩০হাজার ইয়াবা উদ্ধার

           আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে চোরাকারবারিরা ফেলে যাওয়া দুটি প্লাস্টিকের ব্যাগের ...