প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৩ ১২:৪৪ এএম

সোয়েব সাঈদ, রামু
চ্যানেল আই সেরাকন্ঠ ২০২৩ এর টপ ৩০ এ উত্তীর্ণ হয়েছে কক্সবাজারের ইশমাম। ১২ এপ্রিল প্রি ক্যাম্প রাউন্ডের ৪র্থ পর্ব অনুষ্ঠিত হয় চ্যানেল আই স্টুডিওতে। এতে শিল্পী কুমার বিশ্বজিতের ‘যেখানে সীমান্ত তোমার’ গানটি পরিবেশন করে ক্যাম্প রাউন্ডের জন্য চুড়ান্ত মনোনয়ন পায় ইশমাম। এ রাউন্ডে বিচারক প্যানেলে ছিলেন বরণ্যে সংগীত শিল্পী সামিনা চৌধুরী, ব্যান্ড ব্যক্তিত্ব মানাম আহমেদ ও নকিব খান।

১৪ জানুয়ারি চ্যানেল আই সেরাকন্ঠ চট্টগ্রাম বিভাগের প্রাথমিক অডিশনে লালনগীতি পরিবেশন করে প্রতিযোগিতা অংশ নেয় ইশমাম। প্রথম ও সেকেন্ড অডিশনে বিচারক ছিলেন কিংবদন্তী শিল্পী খুরশিদ আলম, নজরুল সম্রাজ্ঞী ফাতেমাতুজ জোহরা সহ অনেকে।
পরে ১৩ মার্চ চ্যানেল আই স্টুডিওতে গ্র্যান্ড অডিশনে খালিদ হাসান মিলুর ‘সেই মেয়েটি’ গানটি পরিবেশন করে প্রি ক্যাম্প অডিশনে যাওয়ার ইয়েস কার্ড অর্জন করে। এ অডিশনে বিচারক ছিলেন সামিনা চৌধুরী এবং বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।

ইশমাম রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুলের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। সে কক্সবাজারের রামু উপজেলার মন্ডলপাড়া গ্রামের বাসিন্দা বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি, এশিয়ান টিভি ও এটিএন নিউজের প্রাক্তন জেলা প্রতিনিধি, রামু প্রেস ক্লাবের সহ সভাপতি ও সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সাধারণ সম্পাদক সাংবাদিক এস এম জাফর ও আবৃত্তিকার আসমা উল নাজমার প্রথম সন্তান। ইশমাম এর সংগীতের হাতেখড়ি হয়েছে রামু ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুলের সংগীত শিক্ষক মোহাম্মদ শাহেদ এর কাছে। সে আরও যাদের কাছে গান শিখেছে তাদের মধ্যে সংগীত ভবনের পরিচালক বিভাষ সেন গুপ্ত জিগমী, রামু সরকারি কলেজের শিক্ষক মানসী বড়ুয়া, কক্সবাজার বেতার এর সংগীত প্রযোজক বশিরুল ইসলাম, নন্দন এর সংগীত শিক্ষক ফারুক আহমেদ উল্লেখযোগ্য।

ইশমাম কক্সবাজার বেতার এর নিয়মিত শিল্পী। সে বিগত ১০ বছর ধরে জাতীয় ও স্থানীয় বিভিন্ন অনুষ্ঠানে গান পরিবেশন করে বহুবার চ্যাম্পিয়ান ও রানারআপ পুরস্কার অর্জন করে। আগামীতেও সফলতার ধারা অব্যাহত রাখতে জেলাবাসীর কাছে দোয়া চেয়েছে ইশমাম।

পাঠকের মতামত

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...

হোয়াইক্যংয়ে অবৈধভাবে কবরস্থানে স্থাপনা নির্মাণ ইউএনও’র উচ্ছেদ

           প্রতিনিধি। টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কবরস্থানের জায়গা জোরপুর্বক দখল করে ...

অস্ত্র-গুলিসহ আটক-১

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি সহ এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে আর্মড ...

স্ত্রী-সন্তানের সাথে অ্যাম্বুলেন্সে করে শেষবার কক্সবাজার এলেন শাহ জালাল

            ডেস্ক রিপোর্ট বেইলি রোড ট্র্যাজেডিতে মারা যাওয়া কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রী-সন্তানের মরদেহ ...