প্রকাশিত: এপ্রিল ১২, ২০২৩ ১২:১৯ এএম

নিজস্ব প্রতিবেদক::

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের এপিবিএন এর সাথে গোলাগুলির ঘটনায় মিয়ানমারের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) এর কমান্ডার নিহত হয়েছে। এ ঘটনায় অস্ত্র সহ গ্রেপ্তার করা হয়েছে আরসার আরও ৩ সন্ত্রাসীকে। গোলাগুলির ঘটনায় এপিবিএন ৮ ব্যাটালিয়নের ২ সদস্যও আহত হয়েছেন।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪ টার দিকে এমন তথ্য নিশ্চিত করেছেন এপিবিএন এর ৮ ব্যাটালিয়নের সহকারি পুলিশ সুপার (গণমাধ্যম) মো. ফারুক আহমেদ।

তিনি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, সকাল সাড়ে ৯ টা থেকে ঘন্টাব্যাপী উখিয়ার ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ গোলাগুলি চলে।

এতে নিহত আরসা কমান্ডার আব্দুল মজিদ প্রকাশ লালাইয়া (৩৪) উখিয়ার ১৩ নম্বর ক্যাম্পের নুরুল আমিনের ছেলে এবং রোহিঙ্গা ক্যাম্পে সংঘটিত ৪টি হত্যা মামলার এজাহারনামীয় আসামী। এসময় একটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ৩ জন হলেন, ১৯ নম্বর ক্যাম্পের কাশেম আলীর ছেলে মোহাম্মদ তাহের (৪৫), একই ক্যাম্পের মৃত সৈয়দ হোসেনের ছেলে জামাল হোসেন (২০) ও সুলিমুল্লাহর ছেলে লিয়াকত আলী (২৫)। এরা ৩ জনই আরসা সদস্য বলে জানিয়েছেন এপিবিএন।

এপিবিএন এর ৮ ব্যাটালিয়নের সহকারি পুলিশ সুপার (গণমাধ্যম) মো. ফারুক আহমেদ জানিয়েছেন, ১৯ নম্বর ক্যাম্পের ৮ নম্বর বøকের আমিন মাঝির বাড়ি সশস্ত্র সন্ত্রাসীরা ঘীরে রাখার খবর পেয়ে এপিবিএন সদস্য অভিযানে যান। এ সময় পুলিশকে লক্ষ্য করতে করতে ৪০-৫০ জন সন্ত্রাসী পাহাড়ের দিকে পালাতে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। এক ঘন্টা পর ঘটনাস্থলের আশে-পাশের এলাকা থেকে আরসার ৩ সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়। এসময় ক্যাম্পের একটি ঘরের রুমে আরসা কমান্ডার আব্দুল মজিদ প্রকাশ লালাইয়ার মরদেহ পাওয়া যায়। যেখানে একটি আগ্নেয়াস্ত্র ও দুই রাউন্ড গুলি ছিল।

তিনি জানান, এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। মরদেহ ময়না তদন্তের জন্য উখিয়া থানা পুলিশের মাধ্যমে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ঘটনার পর থেকে ক্যাম্পের অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

পাঠকের মতামত

  • আচরণবিধি লঙ্ঘন, মহেশখালীতে দুইপ্রার্থীকে জরিমানা
  • টেকনাফে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে বদির সংবাদ সম্মেলন
  • অপহৃত ১০ জেলেকে ছেড়ে দিল আরাকান আর্মি
  • টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়ন ফরম জমা
  • উখিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে ১৩ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল 
  • টেকনাফে একই পরিবারের তিনজন অপহরণ, ৮ ঘন্টাপর উদ্ধার
  • পেকুয়ায় বজ্রপাতে ২ লবণচাষীর মৃত্যু
  • নাফ-নদীতে মাছ শিকার করতে গিয়ে ১০ বাংলাদেশী জেলে অপহৃত
  • উখিয়ার অপ্রতিরোধ্য জনপ্রতিনিধি জাহাঙ্গীর কবির চৌধুরী’র পদত্যাগ!
  • টেকনাফে র‌্যাবের অভিযানে চাঞ্চল্যকর রফিক হত্যা মামলার আসামী ও আরসা সন্ত্রাসী গ্রেফতার
  • টেকনাফে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে মিথ্যা অভিযোগের বিরুদ্ধে বদির সংবাদ সম্মেলন

               টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি কক্সবাজারের টেকনাফ উপজেলা চেয়ারম্যান প্রার্থী নুরুল আলমের মিথ্যা অভিযোগের বিরুদ্ধে সাবেক ...

    দলীয় সিদ্ধান্তে বিএনপি প্রার্থীর নির্বাচন বর্জনের ঘোষণা... উখিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে ১৩ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল 

             পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল অনুযায়ী ৬ষ্ঠ উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ...