ডেস্ক নিউজ
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩ ১১:৪৭ পিএম , আপডেট: এপ্রিল ১১, ২০২৩ ১১:৪৮ পিএম

রামু প্রতিনিধি::
রামু উপজেলার কাউয়ারখোপ ও কচ্ছপিয়া ইউনিয়নের দূর্গম জনপদে স্বেচ্ছাসেবী সংগঠন ডাকভাঙ্গা বাংলাদেশ প্রতিষ্ঠিত ডাকভাঙ্গা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও মৈষকুম ওসমান সরওয়ার প্রাথমিক বিদ্যালয়ের দরিদ্র ছাত্রছাত্রীর অভিভাবকদের  ছাগল বিতরণ করা হয়েছে।

সোমবার, ১০ এপ্রিল রামুর কাউয়ারখোপ ইউনিয়নের মৈষকুম ওসমান সরওয়ার প্রাথমিক বিদ্যালয় মাঠে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ডাকভাঙ্গা বাংলাদেশ এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মাসুম বিল্লাহ খান, প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ জুয়েল তালুকদার, ডাকভাঙ্গা বাংলাদেশ এর প্রশাসনিক কর্মকর্তা গোলাম রব্বানী খান, মৈষকুম ওসমান সরওয়ার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম, পরিচালনা কমিটির সহ সভাপতি আবদু শুক্কুর, ডাকভাঙ্গা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির দাতা সদস্য হাবিব উল্লাহ প্রমূখ। এছড়াও বিদ্যালয়ে শিক্ষক, পরিচালনা কমিটির নেতবৃন্দ এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

ডাকভাঙ্গা বাংলাদেশ এর প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ জুয়েল তালুকদার জানিয়েছেন- দরিদ্র শিক্ষার্থীদের স্কুলমুখি ও পরিবারকে স্বাভলম্বী করার প্রয়াসে আমেরিকান দাতা সংস্থা গেøাবাল গিভিং এর উদ্যোগে এসব ছাগল বিতরণ করা হয়েছে। সম্প্রতি ডাকভাঙ্গা বাংলাদেশ পরিচালিত এ দুটি বিদ্যালয়ের ৪ শতাধিক ছাত্রছাত্রীর হাতে খাতা, কলম, স্টাফলার, পেন্সিল, রং পেন্সিলসহ সহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।

রামুর কাউয়ারখোপ ইউনিয়নের দূর্গম এলাকা মৈষকুম এবং কচ্ছপিয়া ইউনিয়নের দূর্গম এলাকা ডাকভাঙ্গা গ্রামে ডাকভাঙ্গা বাংলাদেশ নামে একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠিত দুটি বেরসকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করে। এরফলে ওই গ্রাম দুটিতে অসহায় শিশুরা মানসম্মত শিক্ষা অর্জনের সুযোগ পাচ্ছে।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ রামুতে দরিদ্র শিক্ষার্থীর অভিভাবকদের ছাগল বিতরণ

তিন ঘন্টা বন্ধ ছিল যান চলাচল কোটা সংস্কারের দাবীতে উখিয়ায় হাজারো শিক্ষার্থীর বিক্ষোভ

          পলাশ বড়ুয়া ও শহীদুল ইসলাম:: কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দেশের বিভিন্ন স্থানে পুলিশ ...

আবারও নাফনদীতে মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশি দু’টি ট্রলারে গুলি বর্ষণ

           জাহাঙ্গীর আলম,টেকনাফ( কক্সবাজার) সংবাদদাতা আবারও নাফনদীতে মিয়ানমারের সীমান্ত থেকে সেন্টমার্টিন থেকে টেকনাফের শাহপরীর দ্বীপ ...

উখিয়ায় আকিজ গ্রুপের গুদাম থেকে সেলস ম্যানেজারের মরদেহ উদ্ধার

         উখিয়ার পালংখালী ইউনিয়নের বালুখালীতে আকিজ গ্রুপের গুদাম থেকে রক্তাক্ত অবস্থায় এক সেলস ম্যানেজারের মরদেহ উদ্ধার ...