প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩ ১০:৫৪ পিএম

রামু প্রতিনিধি::
কক্সবাজারের রামুতে জমি নিয়ে বিরোধের জেরে ২ কলেজ ছাত্রীসহ ৩ জনকে কুপিয়েছে প্রতিপক্ষ। বুধবার, ৫ এপ্রিল সকাল ৯ টায় রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের চা বাগান পাহাড়িয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহতরা হলেন- ওই এলাকার মৃত সিরাজুল হকের ছেলে সাইফুল ইসলাম (৩৫), কক্সবাজার সরকারি কলেজের স্নাতক ৪র্থ বর্ষের ছাত্রী সাবেকুন নাহার (২৫) ও একই কলেজে স্নাতকোত্তর অধ্যয়নরত জান্নাতুল ফেরদৌস (২৭)। আহতদের রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হামলাকার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন ও হাসপাতালে আহতদের দেখতে যান জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স ও স্থানীয় ইউপি সদস্য আমিন উদ্দিন মনু।

হামলাকার শিকার সাইফুল ইসলাম জানিয়েছেন- বাড়ির পাশর্^বর্তী ঘেরাবেড়া প্রতিবারের মতো সংস্কার করছিলেন। বুধবার সকালে দুজন শ্রমিক কাজ শুরু করে। এসময় স্থানীয় আনু মিয়ার ছেলে আমান উল্লাহ ও তার ভাইয়েরা এসে কোন কারণ ছাড়াই কাজে বাঁধা দেয়। বাঁধা দেয়ার কারণ জানতে চাইলে আমান উল্লাহ ও তার ভাই এবাদুল্লাহ, তৈয়ব উল্লাহ ও এরশাদ উল্লাহ সহ পরিবারের অন্যান্যরা দা লাটি-সোটা নিয়ে অতর্কিতভাবে সাইফুল ইসলামকে মারধর শুরু করে।

এসময় ভাইকে বাঁচাতে এসে হামলার শিকার হন সাইফুল ইসলামের কলেজ পড়ুয়া দুই বোন সাবেকুন নাহার ও জান্নাতুল ফেরদৌস।

সাইফুল ইসলাম আরো জানান- হামলায় তার বাম পাশের চোখে গুরতর রক্তাক্ত জখম হয়েছে। এছাড়া সাবেকুন নাহারের দুটি আঙ্গুল কেটে গেছে। ক্ষতবিক্ষত আঙ্গুলে ৭টি সেলাই দিতে হয়েছে। অপর বোন জান্নাতুল ফেরদৌসকেও পিটিয়ে রক্তাক্ত করা হয়েছে। ইতিপূর্বেও তাদের উপর এভাবে কয়েকদফা হামলা চালিয়েছিলো আমান উল্লাহ ও তার পরিবারের সদস্যরা। একের পর এক বর্বরোচিত হামলার ঘটনায় সাইফুল ইসলাম ও তার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ ব্যাপারে রামু থানায় মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান সাইফুল ইসলাম।
জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স জানান- পথের পাশে ঘেরাবেড়া দেয়ার বিষয় নিয়ে নিরীহ ৩ ভাইবোনকে ব্যাপক মারধর করা হয়েছে। যা চরম অন্যায় ও দূঃখজনক। যদি জমি বা চলাচলের পথ নিয়ে কোন সমস্যা থাকলে পরিষদের বা থানায় অভিযোগ দেয়া যেত। কিন্তু তা না করে এভাবে হামলা চালানো বেআইনী। তিনি দুপক্ষকে নিয়ে বিষয়টি সমাধানের উদ্যোগ নেবেন বলেও জানান।

ইউপি সদস্য আমিন উদ্দিন মনু জানান- পবিত্র রমজান মাসে এভাবে একটি পরিবারকে কুপিয়ে রক্তাক্ত করার ঘটনা মেনে নেয়া যায়না। তিনি এ ঘটনায় সুষ্ঠু তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানিয়েছেন।

 

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ রামুতে ২ কলেজ ছাত্রীসহ ৩ জনকে কুপিয়ে জখম

মিয়ানমারে দীর্ঘ সংঘাতে, টেকনাফ সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা

         বিশেষ প্রতিনিধি।মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ( এএ) ও স্বাধীনতাকামী আরও একটি বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী’র সঙ্গে ...

টেকনাফে র‌্যাবের অভিযানে অপহৃত টমটম চালক উদ্ধার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের শিলবনিয়া পাড়ার অপহৃত ইজিবাইক (টমটম) চালক মোহাম্মদ নুরকে কক্সবাজারের ...

টেকনাফে র‌্যাবের অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং লম্বাবিল এলাকা থেকে গ্রেফতারী পরোয়ানাভুক্ত একজন পলাতক আসামীকে ...

মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবকের পা বিচ্ছিন্ন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে মাইন বিস্ফোরণে আনোয়ার (৩০) নামে ...

সীমান্তবতী রামুর দক্ষিণ মৌলভীকাটায় রাসেল’স ভাইপার

         প্রতিনিধি।পার্বত্য নাইক্ষ্যংছড়ির পার্শ্ববর্তী কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের  দক্ষিণ মৌলভীর কাটায় পানের বরজে রাসেল’স ভাইপার ...