ডেস্ক নিউজ
প্রকাশিত: এপ্রিল ২, ২০২৩ ৯:৫৩ পিএম , আপডেট: এপ্রিল ২, ২০২৩ ১০:০১ পিএম

 

নিজস্ব প্রতিবেদক::
কক্সবাজারের রামু সদর ইউনিয়ন ভূমি অফিসে উম্মেদার পরিচয়ে রিপনের দালালিপনা থামানো যাচ্ছে না। খতিয়ান সৃজন করে দেয়ার নামে সাধারণ মানুষকে হয়রানি, মিস মামলা, এম,আর মামলার তথ্য ফাঁসসহ নিজেকে স্হানীয় এমপির কাছের লোক পরিচয়ে তহসিলদারকে জিম্মি করে রাখার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

সূত্রে জানা গেছে, রিপন নিজেকে সরকারী কর্মচারী পরিচয় দিয়ে সহকারী তহসিলদার চন্দন কুমার দাশের আশ্রয়ে দিন দিন বেপরোয়া হয়েছে উঠেছে। এমনকি সহকারী তহসিলদার চন্দন তাকে দিয়ে নামজারী, মিস মামলার পক্ষে রিপোর্ট দেওয়ার কথা বলে রিপনের মাধ্যমে টাকা আদায় করে বলেও সূত্র জানায়।

এদিকে ভূমি সেবা নিতে গিয়ে রিপনের কারণে হয়রানির শিকার হয়েছেন আবদুল গফুর, নুরুল আমিন, জাফর আলম, মোস্তাক আহমদ, মো.আলমসহ আরো অনেকেই।

অভিযুক্ত রিপনের সাথে যোগাযোগ করা হলে সে নিজেকে ভূমি অফিস সংশ্লিষ্ট কেউ নয় বলে জানান। লোক হয়রানি এবং দালালির বিষয়টিও সত্য নয়।

এ ব্যাপারে জানতে চাইলে রামু সদর ইউনিয়নের সহকারী তহসিলদার চন্দন কুমার দাশ জানান, ভূমি অফিস সংলগ্ন রিপনের বাড়ি হওয়ায় মাঝে মধ্যে আসা-যাওয়া করত। গত সপ্তাহে তাকে ভূমি অফিসে না আসার জন্য বারণ করা হয়েছে। এর আগেও প্রাক্তন ইউএনও প্রনয় চাকমা তাকে ভূমি অফিসে না যাওয়ার জন্য নিষেধ করেছিল এমনটি জানায় তিনি।

রিপনের মাধ্যমে টাকা আদায়ের বিষয়টি সত্য নয় এবং তার কাছে জিম্মি নয় বলেও জানান তহসিলদার।

এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করা হলে রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মোস্তফার জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ রামু সদর ভূমি অফিসে রিপনের দালালি থামানো যাচ্ছে না

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...

হোয়াইক্যংয়ে অবৈধভাবে কবরস্থানে স্থাপনা নির্মাণ ইউএনও’র উচ্ছেদ

           প্রতিনিধি। টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কবরস্থানের জায়গা জোরপুর্বক দখল করে ...

অস্ত্র-গুলিসহ আটক-১

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি সহ এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে আর্মড ...

স্ত্রী-সন্তানের সাথে অ্যাম্বুলেন্সে করে শেষবার কক্সবাজার এলেন শাহ জালাল

            ডেস্ক রিপোর্ট বেইলি রোড ট্র্যাজেডিতে মারা যাওয়া কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রী-সন্তানের মরদেহ ...