প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ ৪:১৩ পিএম

 

মোঃ হাবিবুর রহমান::
নওগাঁয় চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে ডাকাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ডাকাতির সাথে জড়িত আন্তঃজেলা ডাকাত দলের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এসময় ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র,লুণ্ঠিত নগদ অর্থ সহ লুণ্ঠিত টাকায় ক্রয়কৃত স্বর্ণালংকার ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

সোমবার (২০ মার্চ) সকাল সাড়ে ১০ টায় পুলিশ সুপারের কার্যালয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার মোঃ রাসেদুল হক।

গ্রেপ্তারকৃতরা হলেন,জয়পুরহাট জেলার জয়পুরহাট সদর উপজেলার কাসিয়াবাড়ি গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে রফিকুল ইসলাম (৩৮), এবং একই উপজেলার তেঘরবিশা গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে লিমন হোসেন মিন্টু(৩৩)।

পুলিশ সুপার সংবাদ সম্মেলন জানান , গত ১৬ মার্চ ২০২৩ তারিখ জেলার মহাদেপুর থানার বেলট গ্রামের বাসিন্দা মৃত মনছুর আলীর ছেলে আব্দুল জব্বার (৫৫) নজিপুর ইসলামী ব্যাংক শাখা হতে ১৩ লক্ষ ৯০ হাজার টাকা উত্তোলন করে নিজ মোটর সাইকেলে বাড়ীর উদ্দেশ্যে রওনা করেন।

বেলা আনুমানিক ৩:৪০টার সময় মাতাজী-মহাদেবপুর পাকা রাস্তায় বেলট মোড় নামক স্থানে পৌঁছালে ২টি মোটরসাইকেলে থাকা অজ্ঞাতনামা ৪ জন ছিনতাইকারী রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে কৌশলে বাদীর চোখে মরিচের গুড়া ছিটিয়ে এবং তাকে মারপিট করে দেশিয় অস্ত্রের ভয় দেখিয়ে তার ব্যাগে থাকা ব্যাংক থেকে উত্তোলন করা টাকা এবং তার পকেটে থাকা ২০ হাজার টাকাসহ মোট ১৪ লক্ষ ১০ হাজার টাকা লুট করে পালিয়ে যায়।

উক্ত ঘটনায় বাদী আব্দুল জব্বার একটি এজাহার দায়ের করলে মহাদেবপুর থানার মামলা নং-২৭, তারিখ-১৭/০৩/২০২৩ খ্রি, ধারা-৩৯৪ পেনাল কোড রুজু হয়।

উক্ত ঘটনার পর পরই জড়িত ডাকাতদের সনাক্ত করণ, গ্রেফতার, লুণ্ঠিত মালামাল উদ্ধার, ডাকাতি কাজে ব্যবহৃত বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধারে পুলিশ তৎপর হয।

নওগাঁ জেলার পুলিশ সুপার মোঃ রাশিদুল হক এর প্রত্যক্ষ নির্দেশনায় মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জয়ব্রত পাল এর নেতৃত্বে, মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাফর হোসেন, মহাদেবপুর থানার অফিসার ও ফোর্সের সমন্বয়ে অভিযান পরিচালনার জন্যে একটি শক্তিশালী চৌকশ পুলিশ টিম গঠন করা হয়।

এর বিভিন্ন তথ্য প্রযুক্তির ব্যবহার করে ১৮ মার্চ তারিখ রাত হতে চৌকশ পুলিশ টিম অতিরিক্ত পুলিশ সুপার, মহাদেবপুর জয়ব্রত পাল এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে জয়পুরহাট ও বগুড়া জেলা থেকে দুই জন কে গ্রেফতার করা হয়।

এসময় গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে লুণ্ঠিত নগদ ২ লক্ষ ৩০ হাজার টাকা, লুণ্ঠিত টাকায় ক্রয়কৃত একটি স্বর্ণের চেইন, এক জোড়া স্বর্ণের দুল, একটি ফ্রিজ, একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এছাড়াও ঘটনার সময় পরিহিত আসামীদের কাপড় চোপড়, হেলমেট ইত্যাদি আলামত হিসাবে জব্দ করা হয়।

পুলিশ সুপার আরো বলেন ,প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা ছিনতাইয়ের কথা স্বীকার করে। বাকি দুই ডাকাত সদস্যকে গ্রেপ্তার করতে অভিযান এখনো অব্যাহত আছে।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ আটক-২

চকরিয়ায় পুলিশি অভিযানে হত্যা মামলা আসামী গ্রেফতার

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ার বদরখালী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হত্যাকান্ডের ঘটনায় মো.শাকিল আহমদকে ...

র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ...

টেকনাফ র‌্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজার পৌরসভার ঘুমগাছতলা ও লাইট হাউজ এবং টেকনাফ থানাধীন তেচ্ছি ব্রিজ ...