প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩ ৬:১২ পিএম

 

নওগাঁ প্রতিনিধি::
নওগাঁর বদলগাছীতে সেনাবাহিনীতে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ভূয়া নিয়োগপত্র দিয়ে ১৩ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূলহোতাকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

জিধিরপুর এলাকা থেকে শনিবার পূর্ব রাত সাড়ে ১২ টার দিকে আটক করে। সে উপজেলার জিধিরপুর নামক গ্রামের মৃত আব্দুল জলিল মন্ডলের ছেলে হারুনুর রশিদ (৪০)।

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোস্তফা জামান জানান, প্রতারক হারুনুর রশিদ ৩ থেকে ৪ জনের সিন্ডিকেটের মূল হোতা। তারা দীর্ঘদিন ধরে এ ধরনের প্রতারণার সাথে জড়িত ছিল। উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সাথে তঁদের দৃঢ় সম্পর্ক রয়েছে বলে প্রার্থীদেরকে আশ্বস্ত করে। এই সিন্ডিকেট কখনো কখনো অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে এবং ভূয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিত।

২০২২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ চলাকালে সে এক প্রার্থীর সাথে যোগাযোগ করে চাকুরি দেওয়ার জন্য অবৈধভাবে ১৩ লাখ টাকা নেন এবং একটি নিয়োগপত্র দেন।

পরে ওই পদে যোগদান করতে গেলে তার নিয়োগপত্রটি ভূয়া বলে কথা জানতে পারে। পরে ভুক্তভোগী বাদী হয়ে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করলে র‌্যাবের অভিযানিক দল কয়েকটি ভূয়া নিয়োগপত্রসহ তাকে গ্রেফতার করেন।

পরবর্তীতে ভুক্তভোগী রোজিনা আক্তার বাদী হয়ে বদলগাছী থানায় একটি প্রতারণা মামলা দায়ের করে।
বদলগাছী থানা ওসি (তদন্ত) রায়হান হোসেন বলেন, এ বিষয়ে বদলগাছী থানায় একটি প্রতরণা মামলা হয়েছে। শনিবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ ভূয়া নিয়োগপত্র দিয়ে অর্থ হাতিয়ে নেওয়া প্রতারক আটক

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...

হোয়াইক্যংয়ে অবৈধভাবে কবরস্থানে স্থাপনা নির্মাণ ইউএনও’র উচ্ছেদ

           প্রতিনিধি। টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কবরস্থানের জায়গা জোরপুর্বক দখল করে ...

অস্ত্র-গুলিসহ আটক-১

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি সহ এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে আর্মড ...

স্ত্রী-সন্তানের সাথে অ্যাম্বুলেন্সে করে শেষবার কক্সবাজার এলেন শাহ জালাল

            ডেস্ক রিপোর্ট বেইলি রোড ট্র্যাজেডিতে মারা যাওয়া কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রী-সন্তানের মরদেহ ...