ডেস্ক নিউজ
প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ ৩:১৬ পিএম , আপডেট: মার্চ ১২, ২০২৩ ৩:২৪ পিএম

নিজস্ব প্রতিবেদক ॥
দক্ষিণ কক্সবাজারের সর্বোচ্চ বিদ্যাপীঠ উখিয়া কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সদ্য প্রকাশিত এইচএসসি পরীক্ষায় ফলাফল বিপর্যয়ের কারণে প্রথমবারের মতো অভিভাবক সমাবেশের আয়োজন করেছে।

রবিবার (১২ মার্চ) সকাল ১০ টায় উখিয়া কলেজ মাঠে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলে এই সমাবেশ। শেষে অভিভাবকদের মাঝে প্যাকেটজাত খাবার বিতরণ করা হয়।

উখিয়া কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অজিত কুমার দাশ এর সভাপতিত্বে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ গভর্ণিং বডির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি।

এ সময় বদি বলেন, নান্দনিক পরিবেশে এতদঞ্চলে শিক্ষার প্রসারে অগ্রণী ভুমিকা পালন করছে উখিয়া কলেজ। কিন্তু দু:খের বিষয় ২০২২ সালের অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় পাশের হার ৩১.১৮%। উক্ত প্রতিষ্ঠানের সভাপতি হিসেবে আমি লজ্জিত। বিপর্যয়ের কারণ হিসেবে তিনি রোহিঙ্গা, করোনার প্রার্দুভাব এবং শিক্ষক-শিক্ষিকার নিয়মিত উপস্থিতি এবং আন্তরিকতার ঘাটতি ছিল এমনটি উল্লেখ করেছেন। তাই এখন থেকে ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকা যার যে দায়িত্ব সকলকে আন্তরিকতার সাথে পালন করতে হবে।

পরামর্শমূলক বক্তব্যে উখিয়া কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেছেন, ফলাফল বিপর্যয়ের কারণ হিসেবে শুধুমাত্র রোহিঙ্গা ইস্যু কিংবা শিক্ষার্থীদের উপর দোষ চাপালে হবে না। শিক্ষকদেরও আন্তরিকতার সাথে পাঠদান করতে হবে। প্রয়োজনে পাঠদানে উপযোগী করতে শিক্ষকদের কাছ থেকে পরীক্ষার নেয়ার কথা বলেন।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উখিয়া কলেজ গভর্ণিং বডির বিদ্যোৎসাহী সদস্য অধ্যাপক নুরুল আমিন সিকদার, হিতৈষী সদস্য এনআই চৌধুরী টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ মিলন বড়ুয়া, উখিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী। অভিভাবকদের মধ্যে মাওলানা জাফর আলম, মো: হোসাইন, মাওলানা মো: ফেরদৌস। শিক্ষার্থী ফাহিম আলম রাব্বী।

এ সময় উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপক আদিল উদ্দিন চৌধুরী, কলেজ শিক্ষক পরিষদের সেক্রেটারী অধ্যাপক সৈয়দ আকবরসহ সকল শিক্ষক-শিক্ষিকা ও হাজারো শিক্ষার্থী।

শুরুতে ধর্মীয় গ্রন্থ থেকে পাঠ করেন শিক্ষার্থী রিয়াজ উদ্দিন, জ্যোতি কর্ম ভিক্ষু, মুন্নী শর্মা। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেছেন ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শাহ আলম।

 

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ এইচএসসিতে ফলাফল বিপর্যয়ের পর উখিয়া কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

মিয়ানমারে দীর্ঘ সংঘাতে, টেকনাফ সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা

         বিশেষ প্রতিনিধি।মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ( এএ) ও স্বাধীনতাকামী আরও একটি বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী’র সঙ্গে ...

টেকনাফে র‌্যাবের অভিযানে অপহৃত টমটম চালক উদ্ধার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের শিলবনিয়া পাড়ার অপহৃত ইজিবাইক (টমটম) চালক মোহাম্মদ নুরকে কক্সবাজারের ...

টেকনাফে র‌্যাবের অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং লম্বাবিল এলাকা থেকে গ্রেফতারী পরোয়ানাভুক্ত একজন পলাতক আসামীকে ...

মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবকের পা বিচ্ছিন্ন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে মাইন বিস্ফোরণে আনোয়ার (৩০) নামে ...

সীমান্তবতী রামুর দক্ষিণ মৌলভীকাটায় রাসেল’স ভাইপার

         প্রতিনিধি।পার্বত্য নাইক্ষ্যংছড়ির পার্শ্ববর্তী কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের  দক্ষিণ মৌলভীর কাটায় পানের বরজে রাসেল’স ভাইপার ...