ডেস্ক নিউজ
প্রকাশিত: মার্চ ৭, ২০২৩ ১১:৩৭ এএম , আপডেট: মার্চ ৭, ২০২৩ ১১:৪০ এএম
নিজস্ব প্রতিবেদক::
কক্সবাজারের উখিয়া বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ফের এক রোহিঙ্গা নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত আরসা নেতা নুর হাবিব ওরফে ওয়াক্কাস রফিক (৪০)। সে ৯ নম্বর ক্যাম্পের নুর আবদুলের ছেলে এবং ওই ক্যাম্পের মাঝি
সোমবার (৭ মার্চ) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উখিয়ার ৯নং ক্যাম্পের সি ব্লকে মৌলভী ইয়াছিনের শেডের সামনে এ ঘটনা ঘটে।
বিষয়টি নিশ্চিত করেছেন, ৮ এপিবিএন এর সহকারি পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ।
তিনি জানান, কতিপয় অস্ত্রধারী দুষ্কৃতিকারি রোহিঙ্গা সন্ত্রাসী সংগঠন আরসা’র শীর্ষ কমান্ডার নুর হাবিব প্রকাশ ডাক্তার ওয়াক্কাস (৪২)। দুর্বৃত্তরা সেল্টারে ঢুকে তার বুকে ও পিঠের পিছন দিক দিয়ে গুলি করে। গুলিবিদ্ধ  হয়ে সে মারাত্মক জখমপ্রাপ্ত হয়।
তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে তাকে উদ্ধার করে আইওএম পরিচালিত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে কী কারণে এ যুবককে হত্যা করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।
ময়নাতদন্তের জন্য মরদেহ উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িতদের আটক করতে পুলিশের বিশেষ অভিযান চলছে।
ঘটনার পরপরই অধিনায়ক(অতিরিক্ত ডিআইজি) মো: আমির জাফর, বিপিএম ও সহ অধিনায়ক (পুলিশ সুপার) জনাব খন্দকার ফজলে রাব্বি ঘটনাস্থল পরিদর্শন করে হত্যাকাণ্ডের সাথে জড়িত অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীদেরকে চিহ্নিত করে গ্রেপ্তারের জন্য নির্দেশনা প্রদান করেন। ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
এদিকে রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার ও দুস্কৃতিকারী সংগঠনগুলোর মধ্যে বিরাজমান দীর্ঘ দিনের বিরোধের জেরে ধরে এই হত্যাকান্ড সংঘটিত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
উল্লেখ্য, নিহত নুর হাবিব ওরফে ডাক্তার ওয়াক্কাস (৪২) রোহিঙ্গা সন্ত্রাসী সংগঠন আরসা’র শীর্ষ কমান্ডার। রোহিঙ্গা ক্যাম্পে হত্যাকাণ্ডসহ নানা অপরাধের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিল সে।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ আরসা

বিদেশী অস্ত্রসহ রোহিঙ্গা আটক

জানুয়ারী ২২, ২০২৪
১:৩৩ পিএম

রোহিঙ্গা ক্যাম্পে ফের খুন 

নভেম্বর ২৫, ২০২৩
২:৩৬ পিএম

রামুতে বাস ও ইজিবাইকের সংঘর্ষে নিহত ১, আহত ৮

ফেব্রুয়ারি ২৭, ২০২৩
১:২৭ পিএম

৪০ হাজার ইয়াবাসহ আটক ৪

ফেব্রুয়ারি ৮, ২০২৩
১১:১৬ এএম

ট্রাক্টর উল্টে চালক নিহত, আহত হেলপার

নভেম্বর ১৭, ২০২২
৮:১২ পিএম

হাতির আক্রমণে বিজিবি সদ‍স‍্য নিহত

অক্টোবর ২০, ২০২২
১২:৪৩ এএম

পিতার পর দুর্বৃত্তের হাতে ছেলে খুন

অক্টোবর ১৮, ২০২২
১১:০২ পিএম

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...

হোয়াইক্যংয়ে অবৈধভাবে কবরস্থানে স্থাপনা নির্মাণ ইউএনও’র উচ্ছেদ

           প্রতিনিধি। টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কবরস্থানের জায়গা জোরপুর্বক দখল করে ...

অস্ত্র-গুলিসহ আটক-১

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি সহ এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে আর্মড ...

স্ত্রী-সন্তানের সাথে অ্যাম্বুলেন্সে করে শেষবার কক্সবাজার এলেন শাহ জালাল

            ডেস্ক রিপোর্ট বেইলি রোড ট্র্যাজেডিতে মারা যাওয়া কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রী-সন্তানের মরদেহ ...