সোয়েব সাঈদ, রামু
প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ ১১:৪৮ এএম

রামুতে দাফনের ৩ মাস পর আদালতের নির্দেশে এক নবজাতকের মরদেহ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

রবিবার সকাল সাড়ে ৯ টায় আদালতের নির্দেশে কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের দক্ষিন মৌলভীর কাটা মসজিদ সংলগ্ন কবরস্থান থেকে এ মৃতদেহ উত্তোলন করেন। উত্তোলনকৃত নবজাতকের (কন্যা শিশু) একই এলাকার নুর মোহাম্মদ ও আমেনা বেগমের ৫ম সন্তান।

কক্সবাজার পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ সাংবাদিকদের জানান- মামলার অগ্রগতির জন্য কবর থেকে এই নবজাতকের মৃতদেহ কবর থেকে উত্তোলন করা প্রয়োজন বিধায়, আমরা আদালতের নির্দেশে কবর থেকে উত্তোলন করেছি। ময়নাতদন্ত শেষে আবারও পুনঃ দাফন করা হবে।

মৃতদেহ উত্তোলনের সময় কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের এমইউপি মোহাম্মদ ইউনুছ,রামু থানার গর্জনিয়া পুলিশ ফাড়িঁর এসআই মোজাম্মেল, কচ্ছপিয়া দক্ষিন মৌলভীর কাটা বায়তুল মামুর জামে মসজিদের মাওলানা আব্দুল হালিম উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সুত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে স্থানীয় কামাল উদ্দিন গং নুর মোহাম্মদের স্ত্রীকে পেটে আঘাত করলে তার স্ত্রীর গর্ভে থাকা ৬ মাসের সন্তান মৃত প্রসব হয়।

এ ঘটনায় গত ২৭ ডিসেম্বর কচ্ছপিয়া মৌলভীর কাটা এলাকার মৃত ফরুক আহমদের পুত্র নুর মোহাম্মদ বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতে একই এলাকার মৃত নুরুজ্জামানের পুত্র কামাল উদ্দিন সহ ৬ জনকে আসামী করে একটি সিআর মামলা দায়ের করেন। মামলা নং ৫৭৩/২২। এ মামলার প্রেক্ষিতে নবজাতকের মৃতদেহ উত্তোলন করার নির্দেশ দেন বিজ্ঞ আদালত।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ দাফনের ৩ মাস পর নবজাতকের মরদেহ উত্তোলন

উখিয়ায় যাত্রীবাহী অটোরিকশা তল্লাশী চালিয়ে ২ কেজি আইসসহ আটক-১

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্টে যাত্রীবাহী অটোরিকশা তল্লাশী চালিয়ে ২ কেজি ক্রিস্টাল মেথ ...

বিট কর্মকর্তা হত্যার মূল পরিকল্পনাকারীসহ গ্রেফতার

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার আলোচিত ও চাঞ্চল্যকর বন বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান হত্যার অন্যতম প্রধান পরিকল্পনাকারী ...

টেকনাফে মসজিদের বারান্দা থেকে ঝুলন্ত অবস্থায় যুবকের মরদেহ উদ্ধার

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে মসজিদের বারান্দা থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় মো.আব্দুল্লাহ ...