প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ ২:০২ এএম

রামু প্রতিনিধি::
রামু উপজেলা নির্বাহি অফিসার ফাহমিদা মুস্তফা বলেছেন- জন্ম যেভাবেই হোক, কর্মদক্ষতা দিয়েই জীবনকে জয়ী করতে হবে। হতাশা মানুষকে আরো বেশী পিছিয়ে দেয়। তাই স্বপ্ন দেখতে হবে। স্বপ্ন বাস্তবায়নও করতে হবে। কারণ মানুষ স্বপ্নের মতোই বড়। সবার জীবনে দূঃখ কষ্ট থাকে। এসবকে জীবনের শক্তি এবং পরীক্ষা হিসেবে গ্রহণ করতে হবে। এ পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার মাধ্যমে সফলতা আসে। মা-বাবা জীবনে হাঁটা চলা শিখায়। কিন্তু জীবনে নিজের কর্মদক্ষতা দিয়েই চলতে হবে। অটুট মনোবল নিয়ে চ্যালেঞ্জ গ্রহণ করে জয়ী হতে হবে। এরচেয়ে সফলতা আর কিছুই হতে পারেনা।

রামুতে টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট কক্সবাজার এর নবীন বরণ, বিদায়ী ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, বার্ষিক ভোজ, দোয়া, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহি অফিসার ফাহমিদা মুস্তফা এসব কথা বলেন।

বৃহস্পতিবার, ২ মার্চ সকাল ১০ টায় প্রতিষ্ঠানের নিজস্ব ক্যাম্পাসে আয়োজিত বর্ণিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- বস্ত্র ও পাট মন্ত্রণালয় নিয়ন্ত্রণাধিন এবং বস্ত্র অধিদপ্তর পরিচালিত রামু টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট এর সুপারিনটেনডেন্ট বিশ্বজিৎ দাস।

প্রতিষ্ঠানের শিক্ষক আবু ইউসুফ মো. হানিফের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রামু উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ ও রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষক মোস্তফা সরওয়ার, ন্যাওচিং মং, নওরীন নুসরাত তারিন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে এসএসসি পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী এবং নবীন ও বিদায়ী ছাত্র-ছাত্রীদের ক্রেস্ট প্রদান করে সংবর্ধিত করা হয়।

পরে প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও অতিথি শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এরআগে সকালে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

অনুষ্ঠানে টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট এর শিক্ষকবৃন্দ এবং ২০২২ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী, ২০২৩ সালে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া বিদায়ী শিক্ষার্থী, প্রতিষ্ঠানের সকল ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন। পুরো আয়োজনে নিজেদের মধ্যে ভাব বিনিময় আর নেচে-গেয়ে উল্লাসে মেতে ওঠেন শিক্ষার্থীরা।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ রামুতে ভোকেশনাল টেক্সটাইল ইনস্টিটিউটের বার্ষিক অনুষ্ঠান সম্পন্ন

টেকনাফে পুলিশের অভিযানে চাঞ্চল্যকর ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন,গ্রেফতার-৬

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে চাঞ্চল্যকর ক্লুলেস মোস্তাক মিয়া হত্যা মামলার রহস্য উদঘাটন, মাস্টার ...

হোয়াইক্যংয়ে মানুষ-হাতি দ্বন্ধ নিরসনে সচেতনতা সভা অনুষ্ঠিত

           জাহাঙ্গীর আলম,টেকনাফ। কক্সবাজার দক্ষিণ বন বিভাগ হোয়াইক্যং রেঞ্জ ও হোয়াইক্যং সহ ব্যবস্থাপনা নির্বাহী কমিটির ...

র‌্যাবের অভিযানে মাদক মামলার পরোয়নাভুক্ত দুই আসামী গ্রেফতার

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের উখিয়ার পাইন্যাসা নতুন চরপাড়া এবং টেকনাফের রংগীখালীর জুম্মাপাড়া এলাকায় ...

টেকনাফে বিজিবির অভিযানে ৩০ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজার টেকনাফে নৌকা তল্লাশি করে পাটাতনের নিচে একটি প্লাস্টিকের ব্যাগের ভিতর ...

টেকনাফে ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলু ডাকাত গ্রেপ্তার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের ১০ জন কৃষক অপহরণের মামলার অন্যতম আসামী দেলোয়ার হোসেন ...

উখিয়ায় দুই দিনব্যাপী শিশু সাংবাদিকতা বিষয়ক কর্মশালা

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের উখিয়ায় দুই দিনব্যাপী শিশু সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ...