ডেস্ক নিউজ
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩ ৮:৪৭ পিএম , আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২৩ ৮:৪৯ পিএম

 

সোয়েব সাঈদ, রামু::
রামুতে বর্ণিল আয়োজনে সম্পন্ন হলো প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়ন বিষয়ক আলোচনা সভা ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় এবং নবীন শিক্ষকদের বরণ অনুষ্ঠান।

মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি বিকাল ৪ টায় রামু উপজেলা পরিষদের নবনির্মিত হলরুমে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি রামু উপজেলা শাখা আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।

অনুষ্ঠানে এমপি কমল বলেছেন- ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে এদেশের শিক্ষক সমাজের ভ‚মিকা ছিলো সবচেয়ে গৌরবের। মানুষ গড়ার পাশাপাশি শিক্ষকরা দেশের উন্নয়ন-অগ্রগতিতেও অনন্য অবদান রাখছে। এজন্য শিক্ষকরা সবসময় সমাজ ও রাষ্ট্রে সর্বোচ্চ সম্মানের দাবিদার।

তিনি বলেন- বর্তমানে প্রাথমিক শিক্ষা ব্যবস্থা নিয়ে অনেকে ধর্মীয় অপব্যাখ্যা দিয়ে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের পাঁয়তারা চালাচ্ছে। অথচ বিজ্ঞান, কৃষি, কারিকরী, প্রকৌশল সব শিক্ষাই ইসলামের শিক্ষা। এসব শিক্ষা ব্যতীত মানুষের কল্যাণ হয়না। মহানবী (স.) নিজেই শিক্ষা অর্জনের জন্য সুদূর চীন দেশে যেতে বলেছেন। অথচ চীন তৎকালীন এবং বর্তমানেও অমুসলিম অধ্যুষিত রাষ্ট্র।

তিনি রামু উপজেলার আড়াই শতাধিক অবসরপ্রাপ্ত ও নবীন শিক্ষকদের সংবর্ধিত করার এ মহান উদ্যোগ নেয়ায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি রামু উপজেলা শাখার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান এবং এ ধরনের আয়োজন ভবিষ্যতে অব্যাহত রাখার আহবান জানান।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি রামু উপজেলা শাখার সভাপতি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম চৌধুরী সেলিমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রামু উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মো. আজিজুল হক, রামু উপজেলা প্রকৌশলী মো. মঞ্জুর হাসান ভুইয়া।

শিক্ষক রমজান আলী ও নিরুপমা বড়ুয়া বেবীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিদায়ী শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন- মৌলানা মোহাম্মদ তৈয়ব, হোসনে আরা, ফরিদ আহমদ, মালতী বড়ুয়া, হাফেজ আহমদ ও সুগত রঞ্জন বড়ুয়া।

নবাগত শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন- সিরাজুল ইসলাম ও আতিকুর রহমান। স্বাগত বক্তব্য ও শুভেচ্ছা বক্তব্য রাখেন- অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় এবং নবীন শিক্ষকদের বরণ অনুষ্ঠান উদযাপন পরিষদের আহবায়ক রেজাউল করিম ও সদস্য সচিব মো. ছৈয়দ নুর।

আয়োজকদের পক্ষে বক্তব্য রাখেন- আ ন ম আজগর হোছাইন, সন্তোষ শর্মা, এনামুল হক, তাজ উদ্দিন, সুরজিত বড়ুয়া ক্যালসন, জসিম উদ্দিন চৌধুরী, লাভলী বড়ুয়া, বিভাষ বড়ুয়া ও সালাহ উদ্দিন। অনুষ্ঠানে বশির আহমদ পবিত্র কোরআন তেলাওয়াত, সুমন বড়ুয়া পবিত্র ত্রিপিটক এবং মেঘনা রানী শর্মা পবিত্র গীতা পাঠ করেন।

অনুষ্ঠানে রামু উপজেলার ১১ ইউনিয়নের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০১২ সাল থেকে অবসরপ্রাপ্ত ৭৭ জন প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষক এবং ২০১৭ সাল থেকে নিয়োগপ্রাপ্ত ১৭৫ জন নবীন শিক্ষককে সংবর্ধিত করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল সংবর্ধিত বিদায়ী শিক্ষকদের ক্রেস্ট এবং নবীন শিক্ষকদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে সংবর্ধিত করেন।

এর আগে বিকাল ৩টায় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল রামু উপজেলা প্রাণী সম্পদ কার্যালয় আয়োজিত প্রাণীসম্পদ প্রদর্শনীতে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ রামুতে নবীন-প্রবীণ ২৫০ জন শিক্ষককে সংবর্ধণা দিল প্রাথমিক শিক্ষক সমিতি

  • ভারী বর্ষনের ফলে টেকনাফের নিম্নাঞ্চল প্লাবিত
  • সেন্টমার্টিন-টেকনাফ সহ ৫ইউনিয়নে ২০ হাজার মানুষ পানি বন্দি
  • উখিয়ায় পাহাড় ধ্বসের ঘটনায় এখনো উদ্ধার অভিযানে কাজ করছে র‍্যাব,পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যরা.
  • উখিয়ায় পাহাড় ধসে স্কুলছাত্র নিহত
  • উখিয়ায় পৃথক পাহাড় ধসে ৮ রোহিঙ্গাসহ নিহত-১০
  • প্রাচীনতম হ্নীলা শাহমজিদিয়া আলিম মাদ্রাসা প্রাক্তন ছাত্রপরিষদের ঈদপূর্ণমিলনী
  • টেকনাফে নিজের ছুরিকাঘাতে প্রাণ গেল তরুণের
  • রামুতে কোরবানি পশুর লাথিতে একজনের মৃত্যু
  • টেকনাফে বিজিবির পৃথক অভিযানে দেড় লক্ষ ইয়াবা উদ্ধার, আটক-১
  • মিয়ানমার সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে সেন্টমার্টিন পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক
  • টেকনাফে দাম্পত্য কলহে ছেলের ছুরিকাঘাতে পিতা খুন, প্ররোচনাকারী স্ত্রী আটক, ছেলে পলাতক

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হ্নীলায় স্বামী-স্ত্রীর মধ্যে দীর্ঘদিন ধরে পারিবারিক ও দাম্পত্য কলহের ...

    মেরিন ড্রাইভ সড়কে মটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে যুবলীগ নেতা সহ নিহত-২

               জাহাঙ্গীর আলম,টেকনাফ ( কক্সবাজার) সংবাদদাতা কক্সবাজারের-টেকনাফের মেরিন ড্রাইভ সড়কে মটরসাইকেলের মধ্যে মুখোমুখি সংঘর্ষে যুবলীগ ...

    উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃহ্যান্ডগ্রেনেড, ওয়াকিটকি, অস্ত্র ও গুলিসহ আরসা’র চার সন্ত্রাসী আটক

              শহিদুল ইসলাম কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সাড়াশী অভিযানে বিপুল পরিমাণ  হ্যান্ডগ্রেনেড, ওয়াকিটকি, অস্ত্র ও ...

    টেকনাফে র‌্যাবের অভিযানে অস্ত্র ও গুলিসহ এক দুর্ধর্ষ সন্ত্রাসী আটক

               আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের কম্বনিয়াপাড়ায় অভিযান চালিয়ে ১টি এলজি ও ...

    জানাজায় শোকাহত মানুষের ঢল সাবেক চেয়ারম্যান এড.মোস্তফা কামাল চৌধুরী ছিলেন ন্যায়পরায়ণ শাসক

               কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ...