প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩ ১০:৩৩ এএম

 

এইচ.কে রফিক উদ্দিন::
কক্সবাজারের উখিয়ার রাজাপালং ইউনিয়নের মাধ্যমিক শিক্ষা প্রতিষ্টান আবুল কাশেম-নুরজাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ৩দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া,সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় সমাপ্ত হয়েছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারী)বিদ্যালয়ের খেলার ৩দিন ব্যাপী এ অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

আবুল কাশেম-নুরজাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর কবির’র সভাপতিত্বে অনুষ্ঠানটি উদ্ভোধন করেন অত্র বিদ্যালয়ের প্রতিষ্টাতা ও ৪নং রাজাপালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শাহ কামাল চৌধুরী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কাজী শাহীন আক্তার।এছাড়াও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবকগণও সর্বক্ষণ উপস্থিত থেকে অনুষ্ঠানটি প্রাণবন্ত করে তুলেন।

অনুষ্ঠানটির সঞালনায় ছিলেন বিদ্যালয়ের শিক্ষক সুজন চন্দ্র দে।অন্যান্য শিক্ষকদের সহযোগীতায় খেলাধুলা পরিচালনা করেন ক্রিড়া শিক্ষক ফজলুল করিম।

এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থীরা দৌড় প্রতিযোগিতা,ভারসাম্য দৌড়, দীর্ঘ লাফ, উচ্চ লাফ, রশি লাফ, স্মৃতি পরিক্ষা, সুঁই সুতা, মোরগ লড়াই, মিউজিক্যাল চেয়ার, চাকতি নিক্ষেপ ও মুক্ত সাঁতার, কবিতা, বিভিন্ন প্রকৃতির গান, একক ও যৌথ নৃত্য প্রদর্শন, নাটকসহ মোট ২৪টি ইভেন্টে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

অনুষ্ঠানের প্রধান অতিথি কাজী শাহিন আক্তার বলেন,বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। শিক্ষার পাশাপাশি খেলাধুলা সাংস্কৃতিক অনুষ্ঠান সহ সকল বিষয়ে দক্ষতার সাথে এগিয়ে যেতে আমরা বদ্ধ পরিকর।

তিনি এসময় শিক্ষকমন্ডলীর প্রচেষ্ঠায় দিন দিন এ প্রতিষ্ঠানে শিক্ষার মান এগিয়ে যাচ্ছে বলে ভূয়সী প্রশংসা করেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় একেএনসি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠান সম্পন্ন

উখিয়ায় যাত্রীবাহী অটোরিকশা তল্লাশী চালিয়ে ২ কেজি আইসসহ আটক-১

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্টে যাত্রীবাহী অটোরিকশা তল্লাশী চালিয়ে ২ কেজি ক্রিস্টাল মেথ ...

বিট কর্মকর্তা হত্যার মূল পরিকল্পনাকারীসহ গ্রেফতার

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার আলোচিত ও চাঞ্চল্যকর বন বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান হত্যার অন্যতম প্রধান পরিকল্পনাকারী ...

টেকনাফে মসজিদের বারান্দা থেকে ঝুলন্ত অবস্থায় যুবকের মরদেহ উদ্ধার

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে মসজিদের বারান্দা থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় মো.আব্দুল্লাহ ...