প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩ ৫:৫২ পিএম

নিজস্ব প্রতিবেদক::
কক্সবাজারে ২ লক্ষ ৮০ হাজার ইয়াবা পাচারের মামলায় ৭ রোহিঙ্গাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এ সময় দন্ডিত প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থদন্ড। অনাদায়ে আরো ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

রবিবার (১২ ফেব্রুয়ারী) দুপুর ৩টায় জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈলের আদালত এ রায় দিয়েছেন।

কক্সবাজারের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, সাজা পাওয়া আসামিরা হলেন- এম বেলাল হোসেন, ইয়ার মোহাম্মদ, জয়নাল হোসেন, জাকির হোসেন, মঞ্জুর আলম, আব্দুর রহমান ও মো. জাকির হোসেন।

তারা সবাই মিয়ানমারের রাখাইন রাজ্যের আকিয়াব জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

মামলা নথির বরাতে ফরিদুল আলম বলেন, ২০২০ সালের পহেলা ডিসেম্বর মধ্যরাতে বঙ্গোপসাগরে টেকনাফ উপজেলার শাহপরীরদ্বীপ উপকূলবর্তী গভীর সাগরে মাদকের বড় একটি চালান আসে। খবর পেয়ে অভিযান চালায় কোস্টগার্ড।

এক পর্যায়ে শাহপরীর দ্বীপ থেকে অন্তত সাত থেকে আট নটিক্যাল মাইল দূরবর্তী সাগরে সন্দেহজনক একটি মাছ ধরার ট্রলার দেখতে পেয়ে কোস্টগার্ড সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। কিন্তু ট্রলারে থাকা লোকজন পালানোর চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে ট্রলার থামিয়ে সাত জনকে আটক করা হয়। এসময় ট্রলারে তল্লাশি করে দুই লাখ ৮০ হাজার ইয়াবা পাওয়া যায়।

এ ঘটনায় পরদিন কোস্টগার্ড টেকনাফ স্টেশনের সদস্য এমএ ইসলাম বাদি হয়ে আটককৃতদের বিরুদ্ধে টেকনাফ থানায় মামলা দায়ের করেন।

পরে গত ২০২১ সালের ২৭ অক্টোবর মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র জমা দেন। এরপর গত বছর ২৫ ফেব্রুয়ারি আদালত আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন।

পিপি ফরিদুল আরো জানান, রায় ঘোষণাকালে মামলার সব আসামি আদালতে উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ ইয়াবা মামলায় ৭ রোহিঙ্গার যাবজ্জীবন

চকরিয়ায় পুলিশি অভিযানে হত্যা মামলা আসামী গ্রেফতার

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ার বদরখালী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হত্যাকান্ডের ঘটনায় মো.শাকিল আহমদকে ...

র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ...

টেকনাফ র‌্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজার পৌরসভার ঘুমগাছতলা ও লাইট হাউজ এবং টেকনাফ থানাধীন তেচ্ছি ব্রিজ ...