সিএসবি ডেস্ক
প্রকাশিত: জানুয়ারী ৩১, ২০২৩ ৬:১৮ পিএম , আপডেট: জানুয়ারী ৩১, ২০২৩ ৬:১৮ পিএম

তিন বছর আগে রাজধানীর দক্ষিণখানে স্ত্রী ও ছেলে-মেয়েকে হত্যার দায়ে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) জুনিয়র সহকারী ম্যানেজার রাকিব উদ্দিন আহম্মেদকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে তাকে আরও ৫ মাস বিনাশ্রম কারাভোগ করতে হবে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২০ সালের ১৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় দক্ষিণখানের ৮৩৮ নম্বর ‘প্রেম বাগান’ নামের ভবনের চতুর্থ তলার বাসা থেকে মুন্নী বেগম (৩৭) এবং তার দুই সন্তান ফারহান উদ্দিন (১২) ও লাইবা রহমানের (৩) মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই দিন সকাল থেকেই ওই ভবনের বাসিন্দারা পচা গন্ধ পাচ্ছিলেন। প্রথমে অনেকেই ভেবেছিলেন, হয়ত মৃত পশু-পাখি থেকে গন্ধ আসছে। কিন্তু, আশপাশে খুঁজেও সেরকম কিছু পাওয়া যায়নি। তাই, সন্দেহ বাড়তে থাকে।

এছাড়া, নিহত মুন্নীর ভগ্নিপতি সোহেল আহম্মেদ কয়েকদিন ধরে তাদের সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না। এতে সবার সন্দেহ আরও বেড়ে যায়। ওই দিন সকালে সোহেল আহম্মেদ তাদের খুঁজতে আসেন দক্ষিণখানের ওই বাসায়। এসে ঘরের দরজা বন্ধ পান।

পরে বাড়ির মালিকের সঙ্গে পরামর্শ করে চতুর্থ তলার ফ্ল্যাটের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করেন তারা। দেখতে পান, মুন্নী বেগম ও তার মেয়ে লাইবার মরদেহ একটি রুমের বিছানার ওপর পড়ে আছে। অন্য কক্ষের মেঝেতে পড়ে আছে ফারহান উদ্দিনের মরদেহ। এরপর পুলিশকে খবর দেওয়া হয়।

পরে দক্ষিণখান থানা পুলিশ এসে তিন জনের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় পরদিন নিহত মুন্নীর ভাই মুন্না রহমান দক্ষিণখান থানায় রাকিব উদ্দিন আহম্মেদকে আসামি করে মামলা করেন।

২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি রাকিবকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) বিমানবন্দর জোনাল টিমের পরিদর্শক (নিরস্ত্র) মিজানুর রহমান। মামলার বিচার চলাকালে ১১ জন আদালতে সাক্ষ্য প্রদান করেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ অপরাধ

রামুতে বাস ও ইজিবাইকের সংঘর্ষে নিহত ১, আহত ৮

ফেব্রুয়ারি ২৭, ২০২৩
১:২৭ পিএম

ভূটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

ফেব্রুয়ারি ৮, ২০২৩
৩:৪৬ পিএম

৪০ হাজার ইয়াবাসহ আটক ৪

ফেব্রুয়ারি ৮, ২০২৩
১১:১৬ এএম

আইন অমান্য করে বহুতল ভবন নির্মাণ নয়

ফেব্রুয়ারি ৭, ২০২৩
৯:৩০ এএম

বাংলাদেশে দুর্নীতি বেড়েছে: টিআইবি

জানুয়ারী ৩১, ২০২৩
৬:৩৬ পিএম

মেট্রোরেলের এবারের উঁকি চট্টগ্রামে

জানুয়ারী ৩১, ২০২৩
৬:০৮ পিএম

রাজধানীতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

জানুয়ারী ৩১, ২০২৩
৫:৩৮ পিএম

আদালত থেকে পালানো আসামি গ্রেফতার

জানুয়ারী ২২, ২০২৩
৯:৩৬ পিএম

ভোটের লড়াইয়ের আগে আইনি লড়াইয়ে শক্তি পরীক্ষা দুই পরিবারের

         আলাউদ্দিন, উখিয়া : উখিয়া উপজেলার ৪নং রাজাপালং ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দ হয়েছে। ...

প্রত্যাহার

           “উখিয়ায় যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতনের মামলায় স্বামী তোষার কারাগারে” সংবাদটি প্রত্যাহার করা হয়েছে। বাদী ...

টেকনাফে দাম্পত্য কলহে ছেলের ছুরিকাঘাতে পিতা খুন, প্ররোচনাকারী স্ত্রী আটক, ছেলে পলাতক

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হ্নীলায় স্বামী-স্ত্রীর মধ্যে দীর্ঘদিন ধরে পারিবারিক ও দাম্পত্য কলহের ...

মেরিন ড্রাইভ সড়কে মটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে যুবলীগ নেতা সহ নিহত-২

           জাহাঙ্গীর আলম,টেকনাফ ( কক্সবাজার) সংবাদদাতা কক্সবাজারের-টেকনাফের মেরিন ড্রাইভ সড়কে মটরসাইকেলের মধ্যে মুখোমুখি সংঘর্ষে যুবলীগ ...

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযানঃহ্যান্ডগ্রেনেড, ওয়াকিটকি, অস্ত্র ও গুলিসহ আরসা’র চার সন্ত্রাসী আটক

          শহিদুল ইসলাম কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সাড়াশী অভিযানে বিপুল পরিমাণ  হ্যান্ডগ্রেনেড, ওয়াকিটকি, অস্ত্র ও ...

টেকনাফে র‌্যাবের অভিযানে অস্ত্র ও গুলিসহ এক দুর্ধর্ষ সন্ত্রাসী আটক

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের কম্বনিয়াপাড়ায় অভিযান চালিয়ে ১টি এলজি ও ...