প্রকাশিত: জানুয়ারী ১৩, ২০২৩ ৫:১১ পিএম

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি:

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সীমান্ত ঘেষা অসহায় মানুষের পাশে দাড়িয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও শীতবস্ত্র বিতরণ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার উপজেলার ধামোর গাছবাড়ী উচ্চ বিদ্যালয়ে মাঠে পঞ্চগড় ব্যাটালিয়নের (১৮বিজিবি) আয়োজনে অসহায় দরিদ্র খেটে খাওয়া দিনমজুর মানুষদের মাঝে এসব শীতবস্ত্র বিতরণ ও চিকিৎসাসেবা প্রদান করা হয়।

এ সময় পাঁচশত জন গরিব ও দুঃস্থ শীর্তাতের মাঝে কম্বল এবং বিভিন্ন বয়সী প্রায় পাঁচশত জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা প্রদান ও ওষুধ বিতরণ করা হয়। এ কর্মসূচির উদ্বোধন করেন, ঠাকুরগাও সেক্টর কমান্ডার কর্ণেল মো: সোহরাব হোসেন। এ সময় পঞ্চগড় ১৮ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল মো. মাহফুজুল হক, গাছবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সাত্তার, ধামোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের দুলালসহ বিজিবির বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজিবি সেক্টর কমান্ডার বলেন, দেশের সীমান্ত রক্ষা ছাড়াও জনসাধারণের যেকোনো সংকটময় পরিস্থিতিতে বিজিবি সবসময়ই মানবিক হিসেবে কাজ করেছে। এরই ধারাবাহিকতায় পঞ্চগড়ের আটোয়ারীর ধামোর গাছবাড়ী সীমান্ত এলাকায় অসহায় দরিদ্র খেটে-খাওয়া দিনমজুর শ্রেণির মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণের আয়োজন করা হয়েছে। যাতে এই শীতে শীতার্তদের মাঝেও একটু উষ্ণতা ছড়িয়ে যায়। এছাড়াও গরিব অসহায় দরিদ্র রোগীদের মাঝে চিকিৎসাসেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে।

চিকিৎসা প্রদান করেন, মেডিকেল অফিসার ডা. মেজর আমিনুর ইসলাম ও পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আব্দুর রহমান ওয়াহিদ।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ অসহায় মানুষের পাশে বিজিবি বিনামূল্যে চিকিৎসা সেবা ও শীতবস্ত্র বিতরণ

আটোয়ারী স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার উদ্বোধন

         আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে ...

বাংলাদেশে দুর্নীতি বেড়েছে: টিআইবি

         বাংলাদেশে দুর্নীতি আরও বেড়েছে বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। ‘দুর্নীতির ধারণা সূচক-২০২২’ এ বাংলাদেশের ...

কক্সবাজারের হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজার শহরে দুই এনজিওকর্মী ছিনতাইয়ের শিকার হয়েছে। এ সময় বাধা দিতে গিয়ে দুষ্কৃতিকারিদের ...