প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২ ১২:১৩ পিএম

খেলাধুলা::

আজ কাতারের আল বায়েত স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় ইকুয়েডরের মুখোমুখি হবে স্বাগতিকরা। স্বপ্নের মতো আজ ফুটবল বিশ্বকাপের রাজকীয় ইতিহাসে প্রবেশ করতে যাচ্ছে কাতার।

আল বায়েত স্টেডিয়ামে আজ উদ্বোধনী অনুষ্ঠান রয়েছে। স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টায় সে অনুষ্ঠান শুরু হবে (বাংলাদেশে ৮টা ৩০ মিনিট রাত)। আরব ও কাতারের ঐতিহ্য ফুটিয়ে তোলা হবে সেখানে। আর সুরে ও গানে ঐতিহ্যবাহী এক বিশ্বকাপের সূচনা হবে।

কাতারের দোহায় বেশিরভাগ ফুটবল দল চলে এসেছে। ৩২ দলের বিশ্বকাপ। রাশিয়ার মতো এ বিশ্বকাপেও নেই ইতালি। নীল রঙ মিস করবে বিশ্ব। এ ছাড়া মিশরের মোহামেদ সালাহ, সেনেগালের সাদিও মানে ও নরওয়ের হালান্ড না থাকায় একটু মলিন হবে বিশ্বকাপ। তবে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, নেইমার, এমবাপ্পে, লেভানডভস্কি, বেনজেমায় আলোকিত হবে ধরণী।

এই প্রথমবারের মত মধ্যপ্রাচ্যের কোনো দেশ হিসেবে কাতারে অনুষ্ঠিত হচ্ছে বিশ্বকাপ। বিশ্বকাপে কাতারের এটি প্রথম অংশগ্রহণ। স্বাগতিক হিসেবে কাতার সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে।

২০২২ সালে এসে তা ২২তম আসরে গিয়ে ঠেকেছে বিশ্বকাপ। ৩২টি দেশ আটটি স্টেডিয়ামে ২৯ দিনের লড়াইয়ে নিজেদের সপে দিতে যাচ্ছে। প্রথম দিনেই মাঠে নামতে যাচ্ছে স্বাগতিক কাতার ও ইকুয়েডর। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। তার আগে রাত আটটায় অনুষ্ঠিত হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ খেলাধুলা

বুমরাহর বদলে সিরাজ

সেপ্টেম্বর ৩০, ২০২২
২:৩৯ পিএম

কাতার বিশ্বকাপে বিয়ার অনুমোদন

সেপ্টেম্বর ৬, ২০২২
১:২১ এএম

কাপ্তাই হ্রদের পানির স্বল্পতায় বিদ্যুৎ উৎপাদন ব্যাহত

         কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি কাপ্তাই হ্রদে পানির স্তর নিচে নেমে যাওযায় কাপ্তাইয়ে অবস্থিত দেশের একমাত্র পানি ...

ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় ২০ জনের নাম উল্লেখ করে মামলা

         নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে র‌্যাবের উপর হামলা ও ডিজিএফআইয়ের কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা হয়েছে। তাতে ২০ ...

শেষ মুহূর্তে সেনেগালকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে নেদারল্যান্ডস

         শেষ মুহূর্তে সেনেগালকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে নেদারল্যান্ডস। দলের হয়ে একটি করে গোল করেন কোডি ...