আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ ৫:১৮ পিএম

” দূর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পঞ্চগড়ের আটোয়ারীতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ -২০২২ উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বেলা ১২ টায় আটোয়ারী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন চত্বরে জাতীয় পতাকা ও বিভাগীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে তিন দিনব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আটোয়ারী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ তরিকুল ইসলাম এর সভাপতিত্বে এবং ফায়ার ফাইটার মজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা অগ্নকাণ্ড, সড়ক দুর্ঘটনাসহ দুর্যোগে মানুষের সেবা করে যাচ্ছেন। অধিকাংশ ক্ষেত্রেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন তারা। যখন মানুষ তাদের জীবন বাঁচাতে সম্পদ ফেলে পালিয়ে যান, তখন ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের জীবন বিপন্ন করে বিপদগ্রস্থ মানুষের সম্পদ রক্ষায় ঝাঁপিয়ে পড়েন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা শহিদুল ইসলাম, সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা শেখ নুরুল ইসলাম এবং গণমাধ্যম কর্মীরাসহ ফায়ার সার্ভিসের অন্যান্য কর্মীরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ফায়ার ফাইটার মোঃ হাফিজুল ইসলাম।

তিন দিনব্যাপী ফায়ার সার্ভিস সপ্তাহের দ্বিতীয় ও তৃতীয় দিনে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে অগ্নি প্রতিরোধ সম্পর্কে প্রচারণা, যান্ত্রিক শোভাযাত্রা, গুরুত্বপূর্ণ এবং ঝুঁকিপূর্ণ স্থাপনা পরিদর্শনসহ নানা ধরনের কর্মসূচি হাতে নিয়েছে দপ্তরটি।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ ফায়ার

কাপ্তাই হ্রদের পানির স্বল্পতায় বিদ্যুৎ উৎপাদন ব্যাহত

         কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি কাপ্তাই হ্রদে পানির স্তর নিচে নেমে যাওযায় কাপ্তাইয়ে অবস্থিত দেশের একমাত্র পানি ...

ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় ২০ জনের নাম উল্লেখ করে মামলা

         নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে র‌্যাবের উপর হামলা ও ডিজিএফআইয়ের কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা হয়েছে। তাতে ২০ ...

প্রশ্নবিদ্ধ আইডিই বাংলাদেশের কর্মকান্ড! উখিয়ায় বিশ্ব টয়লেট দিবস উদযাপিত 

         স্বাস্থ্যসম্মত টয়লেট স্থাপন, ব্যবহার ও নির্মল পরিবেশ নিশ্চিত করে সুস্থ থাকার গুরুত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধির ...