নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২২ ১১:৫৮ পিএম , আপডেট: অক্টোবর ২৩, ২০২২ ১০:১৬ এএম

 

নিজস্ব প্রতিবেদক::
পনের দিনের সরকারি সফরে ভারত যাচ্ছেন সাংবাদিক পলাশ বড়ুয়া। আগামী ২৫ অক্টোবর থেকে ৮ নভেম্বর পর্যন্ত ভারতের বুদ্ধগয়া, সারনাথ, কুশিনগর, শ্রাবস্তী ও নালান্দাসহ গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শন করবেন ২৬ জন অংশগ্রহণকারী দলটি।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের স্মারক নং- ১৬.০০.০০০০.০০৪.২৫.০০২.১৯.১৬০ তারিখ-২৫ সেপ্টেম্বর ২০২২ মূলে সহকারী সচিব এস.এম ফরিদ আহমদ স্বাক্ষরিত এক অফিস আদেশ এর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে পলাশ বড়ুয়া বলেন, সরকারি ভাবে প্রথমবারের মতো তীর্থযাত্রা এটি। এতে অংশগ্রহণ করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। তিনি বলেন, এটা বাঙালি বৌদ্ধদের জন্য গৌরবের এবং মাইলফলক হয়ে থাকবে। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ধর্ম প্রতিমন্ত্রিসহ বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভ‚ষণ বড়ুয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এই সফর অসাম্প্রদায়িক চেতনায় এগিয়ে যাওয়া বাংলাদেশ সরকারের ভাবমূর্তি আরো উজ্জ্বল করবে।

উল্লেখ্য, পলাশ বড়ুয়া দৈনিক আমাদের সময় এর উখিয়া প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল সিএসবি টুয়েন্টিফোর ডটকম এর প্রকাশক ও সম্পাদক। এর আগে চট্টগ্রাম প্রতিদিন, দৈনিক হিমছড়িসহ একাধিক দৈনিকে কাজ করেছেন।

এছাড়াও তিনি রুমখাঁপালং হাতিরঘোনার সাইরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ বৌদ্ধ সমিতি-যুব, উখিয়া শাখার সহ-সভাপতি এবং উখিয়া অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ পলাশ বড়ুয়া

ভূটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

ফেব্রুয়ারি ৮, ২০২৩
৩:৪৬ পিএম

ভারতে গুগলকে ১৩০০ কোটি রুপি জরিমানা

অক্টোবর ২১, ২০২২
৯:৩২ পিএম

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...

হোয়াইক্যংয়ে অবৈধভাবে কবরস্থানে স্থাপনা নির্মাণ ইউএনও’র উচ্ছেদ

           প্রতিনিধি। টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কবরস্থানের জায়গা জোরপুর্বক দখল করে ...

অস্ত্র-গুলিসহ আটক-১

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি সহ এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে আর্মড ...

স্ত্রী-সন্তানের সাথে অ্যাম্বুলেন্সে করে শেষবার কক্সবাজার এলেন শাহ জালাল

            ডেস্ক রিপোর্ট বেইলি রোড ট্র্যাজেডিতে মারা যাওয়া কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রী-সন্তানের মরদেহ ...