নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২২ ৭:৪৭ পিএম , আপডেট: অক্টোবর ২০, ২০২২ ৭:৫৪ পিএম

কক্সবাজারের কুতুবদিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে ২টি দেশিয় অস্ত্র, ৫ রাউন্ড গুলিসহ ডাকাত দলের এক সদস্যকে আটক করেছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) ভোরে কুতুবদিয়ার বেড়িবাঁধ এলাকায় বিশেষ অভিযান চালানো হয় বলে জানিয়েছেন কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি।

আটক মোঃ ওসমান গণি (২৭), কক্সবাজারের মহেশখালী উপজেলার সাডের ডাইল গ্রামের মৃত ইয়াকুব আলীর বাসিন্দা।

কোস্টগার্ড কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি বলেন, কুতুবদিয়ার কুখ্যাত ডকাত মিন্টু বাহিনীর সক্রিয় সদস্যরা চট্টগ্রাম বহি: নোঙ্গরে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদ পাওয়া যায়। তাই কোস্টগার্ড পূর্ব
জোনের কর্মকর্তা লে. হারুন-অর-রশিদ এর নেতৃত্বে একটি বিশেষ অভিযান শুরু করা হয়। তারই ধারাবাহিকতায় কোস্টগার্ড কুতুবদিয়ার বেড়িবাঁধ এলাকায় পৌঁছালে ডাকাত দলের সদস্যরা পালাতে থাকে। এক পর্যায়ে কোস্টগার্ড সদস্যরা ধাওয়া করে কুতুবদিয়ার লেমশীখালী ইউনিয়নের হাবিবুল্লাহ দোকান সংলগ্ন নির্জন বেড়িবাঁধ থেকে মোহাম্মদ ওসমান গণি (২৭) কে আটক করা হয়। এ সময় ডাকাত দলের আরও ৬-৭ জন সদস্য পালিয়ে যায়।

তিনি বলেন, “আর ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে ২ টি দেশিয় অস্ত্র ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে, এই ডাকাত দল বিভিন্ন দেশিয় কার্গো ও পণ্যবাহী জাহাজে ডাকাতি, জেলেদের বোটে ডাকাতি, জিম্মি ও মুক্তিপণসহ নানাবিধ অপকর্মের সাথে জড়িত রয়েছে বলে জানায়। মোহাম্মদ ওসমান গণির বিরুদ্ধে কুতুবদিয়া থানায় একাধিক মামলা রয়েছে।”

পাঠকের মতামত

কাপ্তাই হ্রদের পানির স্বল্পতায় বিদ্যুৎ উৎপাদন ব্যাহত

         কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি কাপ্তাই হ্রদে পানির স্তর নিচে নেমে যাওযায় কাপ্তাইয়ে অবস্থিত দেশের একমাত্র পানি ...

ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় ২০ জনের নাম উল্লেখ করে মামলা

         নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে র‌্যাবের উপর হামলা ও ডিজিএফআইয়ের কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা হয়েছে। তাতে ২০ ...

প্রশ্নবিদ্ধ আইডিই বাংলাদেশের কর্মকান্ড! উখিয়ায় বিশ্ব টয়লেট দিবস উদযাপিত 

         স্বাস্থ্যসম্মত টয়লেট স্থাপন, ব্যবহার ও নির্মল পরিবেশ নিশ্চিত করে সুস্থ থাকার গুরুত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধির ...