সোয়েব সাঈদ, রামু
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২২ ৮:৩৪ পিএম , আপডেট: অক্টোবর ১৯, ২০২২ ৮:৪৩ পিএম

কক্সবাজারের রামুতে আকষ্মিত বজ্রপাতে ৩টি গরু ও ১ টি ছাগল মারা গেছে। বেসরকারি দুটি সংস্থা থেকে কয়েকলাখ টাকা ঋন নিয়ে এসব গরু-ছাগল মোটাতাজা করে পরিবারের জীবিকা নির্বাহ করার স্বপ্ন ছিলো দরিদ্র কৃষক নুর আহমদের। কিন্তু বজ্রপাতে তার স্বপ্ন মূহুর্তে ধুলিস্মাৎ হয়ে গেছে। এখন ঋনের টাকা শোধ করা নিয়ে উদ্বেগ-উৎকন্ঠায় পরিবারের সদস্যরা আহাজারি করছেন।

বুধবার, ১৯ অক্টোবর বেলা আড়াইটায় এ বজ্রপাতের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত কৃষক নুর আহমদ রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের পশ্চিম মনিরঝিল দরগাহপাড়া এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানান- নুর আহমদের বাড়ির পাশে গরু, ছাগল ও মুরগীগুলো ছিলো। দুপুরে ঝড়ো-হাওয়ার সাথে প্রবল বজ্রপাত শুরু হয়। এক পর্যায়ে নুর আহমদের পরিবারের সদস্যরা দেখতে পান বাড়ির সবকটি গরু, ছাগল ও মুরগী মৃত অবস্থায় পড়ে আছে।

খবর পেয়ে বিকালে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা ক্ষতিগ্রস্ত কৃষকের বাড়িতে যান। এসময় তিনি কৃষকের পরিবারকে শান্তনা জানান এবং তাৎক্ষনিক ১০ হাজার টাকা অর্থ সহায়তা দেন। এছাড়া ইউএনও ওই কৃষকের পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে আরো সহায়তার আশ্বাস দেন।

এদিকে বজ্রপাতে ৪টি গরু-ছাগল হারিয়ে কৃষক পরিবারের আহাজারিতে হৃদয়বিদারক দৃশ্যেও অবতারনা হয়। এলাকাবাসী ক্ষতিগ্রস্ত কৃষকের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ গরু

স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাসি !

নভেম্বর ১৫, ২০২২
১১:১২ এএম

বাইশারীতে পুকুরে পড়ে এক শিশুর মৃত্যু

অক্টোবর ২০, ২০২২
১২:৩৬ এএম

ঈদগাঁওতে বজ্রপাতে কৃষকের মৃত্যু!

অক্টোবর ১৯, ২০২২
৮:৪৮ পিএম

পুকুরে ডুবে ভাই-বোনের সলিল সমাধি!

অক্টোবর ১৪, ২০২২
১০:০১ পিএম

চকরিয়ায় পুলিশি অভিযানে হত্যা মামলা আসামী গ্রেফতার

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ার বদরখালী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হত্যাকান্ডের ঘটনায় মো.শাকিল আহমদকে ...

র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ...

টেকনাফ র‌্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজার পৌরসভার ঘুমগাছতলা ও লাইট হাউজ এবং টেকনাফ থানাধীন তেচ্ছি ব্রিজ ...