ডেস্ক নিউজ
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২২ ৯:০০ এএম , আপডেট: অক্টোবর ১৭, ২০২২ ৯:০১ এএম

মোহাম্মদ ইমরান, উখিয়া::

কক্সবাজারের উখিয়ায় অবৈধ বিদ্যুৎ সংযোগে স্পৃষ্ট যুবকের মৃত্যুর ঘটনা ধামাচাপা দিতে ডিজিএম এর নামে ৩০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

অবৈধ বিদ্যুৎ স্পৃষ্ট নিহত যুবক কপিল উদ্দিন (২৫)
উখিয়ার রাজাপালং ইউনিয়ন ২নং ওয়ার্ড আলিমুড়া এলাকার স্থানীয় বাসিন্দা আব্দুর রহমানের ছেলে।

বুধবার (১২ অক্টোবর) সকাল ৯:৩০ মিনিটের সময় উখিয়ার রাজাপালং ইউনিয়ন ২-নং ওয়ার্ডের ব্র্যাক অফিস সংলগ্ন আলিমুড়া এলাকায় এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আলীমুড়া এলাকার মৃত. সুলতান আহমেদের ছেলে আবুল কালাম প্রকাশ
(আবু)। তার আপন বড়ভাই আব্দুর রহমানের বাড়ি ঘেঁষে মাটির উপর দিয়ে তার বাড়ির মিটার থেকে অবৈধ বিদ্যুৎ সংযোগটি দিয়েছেন একই এলাকার মীর আহমদের ছেলে সৌদি প্রবাসী মোঃ জসিমের নির্মানাধীন তিনতলা বিশিষ্ট একতলা ভবনে। সেই, অবৈধ বিদ্যুৎ সংযোগে স্পৃষ্ট কপিলের অপমৃত্যু হয়েছে বলে দাবী করেন স্থানীয়রা।

স্থানীয়রা আরও জানিয়েছেন, এলাকার নম্র ভদ্র ছেলে কপিলের মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সেখানে, একই এলাকার মৃত. রশিদ আহমেদ এর ছেলে ফয়জুল ইসলাম প্রকাশ (ফয়েজ), সুযোগ বুঝেই লাশের সাথে প্রতারণা করে ঘটনা ধামাচাপা দেওয়ার কথা বলে, উখিয়া পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম এর নামে প্রবাসী জসিমের স্ত্রী তাসলিমা আক্তার থেকে ৩০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। আমরা স্থানীয়রা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তাসলিমার পক্ষ থেকে আব্দুল সাত্তার প্রকাশ (ভুলু) বলেন, বিষয়টা আসলে লাশের নয়। যেহেতু, আমার মামাতো ভাই জসিমের বাড়ির অবৈধ বিদ্যুৎ সংযোগে স্পৃষ্ট যুবকের মৃত্যু হয়েছে। মূলত বিষয়টা ধামাচাপা দেওয়ার জন্য ফয়েজের হাতেই উখিয়া পল্লী বিদ্যুৎ অফিসের সামনে আমি টাকা গুলো বুঝিয়ে দিয়েছি। টাকা গুলো ডিজিএম কে দিয়েছেন, নাকি অন্য কাউকে দিয়েছেন, আসলে আমি নিজেও জানি না। কারণ আমি নিজেই তো পরিবারের একজন। তবে, টাকা গুলো যেহেতু আমার হাত থেকে নিয়েছেন। সেহেতু ফয়েজ আজ সন্ধ্যায় টিটু নামের একজন কে সাথে নিয়ে আমার বাড়িতে এসে তার ভাগের ৫ হাজার টাকা সহ মোট ২৩ হাজার টাকা ফেরত দিয়েছেন। বাকি ৭ হাজার টাকা এখনো পাওয়া যায়নি।

ফয়জুল ইসলাম ফয়েজের সাথে মোটোফোনে বেশ কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করা হলে, তিনি ফোন রিসিভ না করাই তার সাথে যোগাযোগ করা যায়নি।

তবে, নাম প্রকাশ করতে অনিচ্ছুক আলি আহমদ (ছদ্মনাম) বলেন, বিষয়টা যখন এলাকায় জানাজানি হয়েছে। এলাকাবাসী ফয়েজকে জিজ্ঞেস করলে তিনি বলেন, ভুলু আমার দোকানে এসে পরিকল্পনা করেছে। কিন্তু আমি একটি টাকাও গ্রহণ করি নাই।

এ বিষয়ে পল্লী বিদ্যুতের উখিয়া জোনাল অফিসের ডিজিএম মোঃ ইব্রাহীম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অবৈধ বিদ্যুৎ স্পৃষ্ট যুবকের মৃত্যু এবং টাকা হাতিয়ে নেওয়ার বিষয়টা সম্পর্কে আমি অবগত নয়। কেউ লিখিত অভিযোগ দিলে বিষয় টা আমি দেখবো।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ অপরাধ

৪০ হাজার ইয়াবাসহ আটক ৪

ফেব্রুয়ারি ৮, ২০২৩
১১:১৬ এএম

আইন অমান্য করে বহুতল ভবন নির্মাণ নয়

ফেব্রুয়ারি ৭, ২০২৩
৯:৩০ এএম

বাংলাদেশে দুর্নীতি বেড়েছে: টিআইবি

জানুয়ারী ৩১, ২০২৩
৬:৩৬ পিএম

রাজধানীতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

জানুয়ারী ৩১, ২০২৩
৫:৩৮ পিএম

জামাতাকে ফাঁসাতে নিজ মেয়েকে খুন!

জানুয়ারী ২২, ২০২৩
৯:১২ পিএম

স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাসি !

নভেম্বর ১৫, ২০২২
১১:১২ এএম

বাইশারীতে পুকুরে পড়ে এক শিশুর মৃত্যু

অক্টোবর ২০, ২০২২
১২:৩৬ এএম

ঈদগাঁওতে বজ্রপাতে কৃষকের মৃত্যু!

অক্টোবর ১৯, ২০২২
৮:৪৮ পিএম

পুকুরে ডুবে ভাই-বোনের সলিল সমাধি!

অক্টোবর ১৪, ২০২২
১০:০১ পিএম

উখিয়ায় যাত্রীবাহী অটোরিকশা তল্লাশী চালিয়ে ২ কেজি আইসসহ আটক-১

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্টে যাত্রীবাহী অটোরিকশা তল্লাশী চালিয়ে ২ কেজি ক্রিস্টাল মেথ ...

বিট কর্মকর্তা হত্যার মূল পরিকল্পনাকারীসহ গ্রেফতার

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার আলোচিত ও চাঞ্চল্যকর বন বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান হত্যার অন্যতম প্রধান পরিকল্পনাকারী ...

টেকনাফে মসজিদের বারান্দা থেকে ঝুলন্ত অবস্থায় যুবকের মরদেহ উদ্ধার

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে মসজিদের বারান্দা থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় মো.আব্দুল্লাহ ...