প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২ ৭:৫৪ পিএম

রিদুয়ানুর রহমান:
ব্যারিস্টার হলেন উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা বিএনপি সভাপতি সরওয়ার জাহান চৌধুরী ও তানজিয়া ফারজানা চৌধুরীর জৈষ্ঠ পুত্র সাফফাত ফারদিন চৌধুরী।

সাফফাত কক্সবাজার জেলা বিএনপি সভাপতি, উখিয়া-টেকনাফের সাবেক এমপি ও হুইপ শাহজাহান চৌধুরীর ভাতিজা।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টায় ছেলে ব্যারিস্টার হওয়ার খবর নিশ্চিত করে পিতা সরওয়ার জাহান চৌধুরী বলেন, ছেলে যুক্তরাজ্যের বিখ্যাত দি ইউনিভার্সিটি অফ লন্ডন থেকে এল এল বি, যুক্তরাজ্যের বৃহত্তম ল স্কুল দি ইউনিভার্সিটি অফ ল থেকে মাস্টার্স অফ ল পাশ করে। এরপর যুক্তরাজ্যের শীর্ষ বার স্কুল বিপিপি হলবর্ণ থেকে ব্যারিস্টার ট্রেইনিং কোর্স সম্পন্ন করে।

সর্বশেষ ১৩ অক্টোবর তারিখে বিশ্ব বিখ্যাত দি অনারেবল সোসাইটি অফ লিনকনস ইন থেকে ব্যারিস্টার হিসেবে স্বীকৃতি লাভ করে। ছেলের জন্য সকলের কাছে দোয়া চান তিনি।

ব্যারিস্টার সাফফাত ফারদিন চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আগামীতে দেশের মানবাধিকার নিয়ে এবং শোষিত, নির্যাতিত মানুষের অধিকার আদায়ের জন্য আইন অঙ্গনে কাজ করতে চান।

ব্যারিস্টার সাফফাত কক্সবাজারের অতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের সন্তান। তার বাবা, দাদা, বাবার দাদাসহ সকলে এই অঞ্চলের মানুষের জন্য আজীবন অবদান রেখে গেছেন। এখনো পর্যন্ত তাদের পরিবার মানুষের পাশে রয়েছেন।

এদিকে এই শুখবরে এলাকায় এলাকায় মিষ্টি বিতরণ হচ্ছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দলীয় নেতাকর্মী এবং শুভাকাঙ্ক্ষীগণ অভিনন্দন জানাচ্ছেন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ ফারদিন

চকরিয়ায় পুলিশি অভিযানে হত্যা মামলা আসামী গ্রেফতার

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ার বদরখালী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হত্যাকান্ডের ঘটনায় মো.শাকিল আহমদকে ...

র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ...

টেকনাফ র‌্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজার পৌরসভার ঘুমগাছতলা ও লাইট হাউজ এবং টেকনাফ থানাধীন তেচ্ছি ব্রিজ ...