সিএসবি ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২ ৮:০৮ পিএম

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়া। সেখানেই চলছে ইংল্যান্ডের দাপট। স্বাগতিকদের টানা দুই ম্যাচে হারিয়ে আগেভাগেই সিরিজ নিশ্চিত করে নিয়েছে জস বাটলাররা। আজ (বুধবার) ডেভিড মালানের ঝড়ো হাফসেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে ৮ রানে হারিয়েছে ইংলিশরা।

ক্যানবেরার মানুকা ওভালের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দুর্দান্ত এক ইনিংস খেলেছেন মালান। তার ৪৯ বলে খেলা ৮২ ও মঈন আলীর ২৭ বলে ৪৪ রানে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে ইংল্যান্ড। কঠিন এই লক্ষ্যে খেলতে নেমে মিচেল মার্শ ও টিম ডেভিড ঝড় তুললেও ৬ উইকেটে ১৭০ রানের বেশি করতে পারেনি অস্ট্রেলিয়া। ফলে এক ম্যাচ আগেই সিরিজ নিজেদের করে ‍নিয়েছে বাটলাররা।

আগের ম্যাচে ওপেনিংয়ে তাণ্ডব চালিয়েছিলেন বাটলার ও অ্যালেক্স হেলস। আজ তারা সুবিধা করতে পারেননি। বাটলার ১৭ ও হেলস ৪ রানে বিদায় নেন। বেন স্টোকস (৭) ও হ্যারি ব্রুকও (১) সুবিধা করতে পারেননি। তবে মালান-মঈনের দুর্দান্ত ব্যাটিংয়ে বড় সংগ্রহ দাঁড় করায় সফরকারীরা। মালান ৭ চার ও ৪ ছক্কায় খেলেন ৮২ রানের অসাধারণ ইনিংস। ম্যাচসেরার পুরস্কার উঠেছে তার হাতেই। আর মঈন ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় খেলেন ৪৪ রানের ইনিংস।

অস্ট্রেলিয়ার সবচেয়ে সফল বোলার মার্কাস স্টোইনিস। এই পেসার ৪ ওভারে ৩৪ রান দিয়ে নেন ৩ উইকেট। অ্যাডাম জাম্পা ৩ ওভারে ২৬ রান খরচায় পেয়েছেন ২ উইকেট।

১৭৯ রানের লক্ষ্যে খেলতে নেমে অস্ট্রেলিয়া শুরুতেই হারায় ডেভিড ওয়ার্নারের উইকেট। অধিনায়ক অ্যারন ফিঞ্চও (১৩) বেশিদূর যেতে পারেননি। গ্লেন ম্যাক্সওয়েল ফেরেন ৮ রানে। তবে মার্শ ২৯ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৫ রান করেন। স্টোইনিস ব্যাট হাতে করেন ১৩ বলে ২২ রান। আর ডেভিড ২৩ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় খেলেন ৪০ রানের ঝড়ো ইনিংস। শেষ দিকে প্যাট কামিন্স ১১ বলে ১৮* ও ম্যাথু ওয়েড ১০ বলে করেন ১০* রান।

বল হাতে দারুণ সময় কাটিয়েছেন স্যাম কারেন। বাঁহাতি পেসার ৪ ওভারে মাত্র ২৫ রান দিয়ে নেন ৩ উইকেট। আর একটি করে উইকেট বেন স্টোকস, ডেভিড উইলি ও রিস টপলির।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ অস্ট্রেলিয়া

কাপ্তাই হ্রদের পানির স্বল্পতায় বিদ্যুৎ উৎপাদন ব্যাহত

         কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি কাপ্তাই হ্রদে পানির স্তর নিচে নেমে যাওযায় কাপ্তাইয়ে অবস্থিত দেশের একমাত্র পানি ...

ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় ২০ জনের নাম উল্লেখ করে মামলা

         নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে র‌্যাবের উপর হামলা ও ডিজিএফআইয়ের কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা হয়েছে। তাতে ২০ ...

প্রশ্নবিদ্ধ আইডিই বাংলাদেশের কর্মকান্ড! উখিয়ায় বিশ্ব টয়লেট দিবস উদযাপিত 

         স্বাস্থ্যসম্মত টয়লেট স্থাপন, ব্যবহার ও নির্মল পরিবেশ নিশ্চিত করে সুস্থ থাকার গুরুত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধির ...