ডেস্ক নিউজ
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২ ১০:৫০ এএম , আপডেট: অক্টোবর ১২, ২০২২ ১০:৫১ এএম

 

উজ্জ্বল রায়, নড়াইল::
নড়াইলের মধুমতি সেতুতে টোল আদায় হয়েছে চার লাখ টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (১০ অক্টোবর) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে মধুমতি সেতুর উদ্বোধন করেছেন।

সোমবার দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে সেতুতে যানবাহন চলাচল শুরু হয়। নড়াইলের লোহাগড়ায় মধুমতি সেতু চালুর প্রথম ২৪ ঘণ্টায় সাড়ে ৩ হাজার যানবাহন চলাচল করেছে। এসব যানবাহন থেকে টোল আদায় হয়েছে চার লাখ টাকা।

বুধবার (১২ অক্টোবর) সকালে মধুমতি সেতু, টোলিং সিস্টেম প্রজেক্ট ম্যানেজার আতিকুল ইসলাম আতিক এ তথ্য নিশ্চিত করেছেন। জানা গেছে, সোমবার রাত ১২টা ১ মিনিট থেকে মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত সেতুতে ২ হাজার ৫০০টি যানবাহন চলাচল করেছে। এর মধ্যে সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সেতুটি পাড়ি দেয় ১ হাজার ৫০০ যানবাহন। এসব যান থেকে টোল আদায় করা হয়েছে ১ লাখ ৭০ হাজার টাকা।

ওই দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত যানবাহন চলেছে ১ হাজার। এ সময় টোল আদায় হয়েছে ১ লাখ ২০ হাজার টাকা। পরে বিকেল ৪টা থেকে রাত ১১টা ৫৯ পর্যন্ত গাড়ি চলাচল করেছে আরও ১ হাজার। একই সঙ্গে টোল আদায় হয়েছে আরও ১ লাখ ১০ হাজার টাকা। তবে গত ২৪ ঘণ্টায় সাড়ে ৩ হাজার যানবাহন থেকে সর্বমোট চার লাখ টাকা টোল আদায় করা হয়েছে।

উপসহকারী প্রকৌশলী মো. আবদুল হালিম খান বলেন, মধুমতি সেতুতে সম্পূর্ণভাবে ডিজিটাল পদ্ধতিতে টোল আদায় শুরু হয়নি। টোলপ্লাজার ৮টি বুথের মধ্যে ৫টি চালু রয়েছে। এখনও টোল ইজারা দেওয়া হয়নি। গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা টোল আদায় করছেন।

দরপত্র আহ্বানের মাধ্যমে মধুমতি সেতুর টোল ইজারা দেওয়ার প্রক্রিয়া চলছে। মধুমতি সেতুতে টোল হার নির্ধারণ করা হয়েছে-বড় ট্রেলার ৫৬৫ টাকা, তিন বা ততোধিক এক্সেলবিশিষ্ট ট্রাক ৪৫০ টাকা, দুই এক্সেলবিশিষ্ট মিডিয়াম ট্রাক ২২৫, ছোট ট্রাক ১৭০ টাকা, কৃষিকাজে ব্যবহৃত পাওয়ার ট্রিলার ও ট্রাক্টর ১৩৫ টাকা, বড় বাসের ক্ষেত্রে ২০৫ টাকা, মিনিবাস বা কোস্টার ১১৫ টাকা, মাইক্রোবাস, পিকাপভ্যান, কনভারশনকৃত জিপ ও রে-কার ৯০ টাকা, প্রাইভেটকার ৫৫ টাকা, অটোটেম্পু, সিএনজি অটোরিকশা, অটোভ্যান ও ব্যাটারিচালিত তিনচাকার যান ২৫ টাকা, মোটরসাইকেল ১০ টাকা এবং রিকশা-ভ্যান-বাইসাইকেল পাঁচ টাকা।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ ইজারা

লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

সেপ্টেম্বর ১৫, ২০২২
১০:৪৯ পিএম

জানাজায় শোকাহত মানুষের ঢল সাবেক চেয়ারম্যান এড.মোস্তফা কামাল চৌধুরী ছিলেন ন্যায়পরায়ণ শাসক

           কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ...

এবার কল্যাণ পার্টির সমর্থকের ঘর পুড়িয়েছে দুবৃর্ত্তরা

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান বীর ...

উখিয়ার বিভিন্নস্হানে গণসংযোগ কালে অধ্যাপক নুরুল আমিন সিকদার দল -মত নির্বিশেষে লাঙ্গলে ভোট দেওয়ার আহবান

           উখিয়া প্রতিনিধি।। কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ)আসনে জাতীয় পাটির (লাঙ্গল)প্রতীকের মনোনীত প্রার্থী অধ্যাপক নুরুল আমিন সিকদার ভূট্রো।সোমবার ...

ঈদগাঁওতে সংসদ নির্বাচনের লক্ষ্যে ৫ প্লাটুন বিজিবি মোতায়েন, চলছে পেট্রোল ডিউটি

           ঈদগাঁও প্রতিনিধি। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষে সারাদেশের মতো কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় ...

চকরিয়ায় আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্টিত

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: চকরিয়া উপজেলার আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ডিসেম্বর) সকাল ১১টায় ...

অবরোধের সমর্থনে টেকনাফ পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের মিছিল

         টেকনাফ প্রতিনিধি।। ডামি নির্বাচন বর্জন,অসহযোগ আন্দোলন ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে ১৩ তম দফায় ডাকা দেশব্যাপী ...