ডেস্ক নিউজ
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২২ ৯:০৫ এএম , আপডেট: অক্টোবর ৪, ২০২২ ৬:৫৯ পিএম

 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, দেশের উপজেলা পর্যায়ে হাসপাতালের সেবার মান উন্নয়নে সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস এবং ব্লাড ব্যাংক চালুর পরিকল্পনা করেছে সরকার। একইসাথে জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে ২৪ ঘন্টা প্রসুতি সেবাও চালু করা হবে।

সোমবার (৩ অক্টোবর) বিকেলে কক্সবাজারে জেলা স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে গণমাধ্যম কর্মীদের মন্ত্রী একথা বলেন।

ব্রিফিংকালে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইতিমধ্যে কক্সবাজারে মেডিকেল কলেজ চালু হয়েছে। বিদেশি অর্থায়নে হাসপাতাল চালু করার পরিকল্পনা ছিল। কিন্তু বিদেশি অর্থায়নের সংস্থান না হওয়ায় সরকার সিদ্ধান্ত নিয়েছে নিজস্ব অর্থায়নে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল চালু করার।

মন্ত্রী আরও বলেন, কক্সবাজারে ১২ লাখের অধিক রোহিঙ্গার কারণে স্থানীয় জনগোষ্ঠীর চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। সীমিত সংখ্যক ডাক্তার ও জনবল দিয়ে স্থানীয় জনগোষ্ঠী ও রোহিঙ্গাদের চিকিৎসা সেবা দিতে হচ্ছে। তাই কক্সবাজারে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাগুলো স্থানীয় জনগোষ্ঠীর চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।

এর আগে দুপুরে মন্ত্রী কক্সবাজার জেলা সদর হাসপাতালে পরিদর্শনে যান। এসময় তিনি হাসপাতালের জরুরি বিভাগ, মহিলা ওয়ার্ড ও শেখ রাসেল শিশু ওয়ার্ডসহ বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন। পরে জেলা সদর হাসপাতালে স্থাপিত অপারেশন থিয়েটার-২ উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, জেলা সদর হাসপাতালের সুপার ডা. মো. মোমিনুর রহমানসহ জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ স্বাস্থ্যমন্ত্রী

কাপ্তাই হ্রদের পানির স্বল্পতায় বিদ্যুৎ উৎপাদন ব্যাহত

         কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি কাপ্তাই হ্রদে পানির স্তর নিচে নেমে যাওযায় কাপ্তাইয়ে অবস্থিত দেশের একমাত্র পানি ...

ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় ২০ জনের নাম উল্লেখ করে মামলা

         নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে র‌্যাবের উপর হামলা ও ডিজিএফআইয়ের কর্মকর্তা নিহতের ঘটনায় মামলা হয়েছে। তাতে ২০ ...

প্রশ্নবিদ্ধ আইডিই বাংলাদেশের কর্মকান্ড! উখিয়ায় বিশ্ব টয়লেট দিবস উদযাপিত 

         স্বাস্থ্যসম্মত টয়লেট স্থাপন, ব্যবহার ও নির্মল পরিবেশ নিশ্চিত করে সুস্থ থাকার গুরুত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধির ...