ডেস্ক নিউজ
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২২ ৯:০৫ এএম , আপডেট: অক্টোবর ৪, ২০২২ ৬:৫৯ পিএম

 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, দেশের উপজেলা পর্যায়ে হাসপাতালের সেবার মান উন্নয়নে সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস এবং ব্লাড ব্যাংক চালুর পরিকল্পনা করেছে সরকার। একইসাথে জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে ২৪ ঘন্টা প্রসুতি সেবাও চালু করা হবে।

সোমবার (৩ অক্টোবর) বিকেলে কক্সবাজারে জেলা স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে গণমাধ্যম কর্মীদের মন্ত্রী একথা বলেন।

ব্রিফিংকালে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইতিমধ্যে কক্সবাজারে মেডিকেল কলেজ চালু হয়েছে। বিদেশি অর্থায়নে হাসপাতাল চালু করার পরিকল্পনা ছিল। কিন্তু বিদেশি অর্থায়নের সংস্থান না হওয়ায় সরকার সিদ্ধান্ত নিয়েছে নিজস্ব অর্থায়নে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল চালু করার।

মন্ত্রী আরও বলেন, কক্সবাজারে ১২ লাখের অধিক রোহিঙ্গার কারণে স্থানীয় জনগোষ্ঠীর চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। সীমিত সংখ্যক ডাক্তার ও জনবল দিয়ে স্থানীয় জনগোষ্ঠী ও রোহিঙ্গাদের চিকিৎসা সেবা দিতে হচ্ছে। তাই কক্সবাজারে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাগুলো স্থানীয় জনগোষ্ঠীর চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।

এর আগে দুপুরে মন্ত্রী কক্সবাজার জেলা সদর হাসপাতালে পরিদর্শনে যান। এসময় তিনি হাসপাতালের জরুরি বিভাগ, মহিলা ওয়ার্ড ও শেখ রাসেল শিশু ওয়ার্ডসহ বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন। পরে জেলা সদর হাসপাতালে স্থাপিত অপারেশন থিয়েটার-২ উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, কক্সবাজারের সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, জেলা সদর হাসপাতালের সুপার ডা. মো. মোমিনুর রহমানসহ জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ স্বাস্থ্যমন্ত্রী

উখিয়ায় যাত্রীবাহী অটোরিকশা তল্লাশী চালিয়ে ২ কেজি আইসসহ আটক-১

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার মরিচ্যা যৌথ চেকপোস্টে যাত্রীবাহী অটোরিকশা তল্লাশী চালিয়ে ২ কেজি ক্রিস্টাল মেথ ...

বিট কর্মকর্তা হত্যার মূল পরিকল্পনাকারীসহ গ্রেফতার

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার আলোচিত ও চাঞ্চল্যকর বন বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান হত্যার অন্যতম প্রধান পরিকল্পনাকারী ...

টেকনাফে মসজিদের বারান্দা থেকে ঝুলন্ত অবস্থায় যুবকের মরদেহ উদ্ধার

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফে মসজিদের বারান্দা থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় মো.আব্দুল্লাহ ...

ঘুমধুম সীমান্ত দিয়ে ঢুকল আরো দুইজন মিয়ানমারের সেনা সদস্য

           শহিদুল ইসলাম। নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাঁড়ি সীমান্ত দিয়ে বাংলাদেশে পালিয়ে এসেছে মিয়ানমারের দুই ...