নেতাদের বিরুদ্ধে শ্রমিকদের মানববন্ধনে বক্তারা...

উখিয়ায় সিএনজি সমিতির সভাপতি-সম্পাদকের অপসারণ ও নির্বাচন দাবী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২ ১২:৪৮ এএম

 

 

উখিয়ার কোর্টবাজার ফোর স্ট্রোক সিএনজি মালিক ও চালক কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের (রেজি- ১২৩২) সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, টোকেন বাণিজ্য, অবৈধ পন্থায় সদস্য অন্তর্ভুক্তি, বহিষ্কারসহ নানা অভিযোগে এনে মানববন্ধন করেছে সাধারণ শ্রমিকরা।

রোববার বিকেল চারটায় কোটবাজার স্টেশনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সংগঠনের সভাপতি রুহুল আমিন ও সাধারণ সম্পাদক শরীফ মাহমুদের বিরুদ্ধে নানানরকম অভিযোগ তোলে তাদেরকে দ্রুত অপসারণ ও নির্বাচনের দাবি জানান উপস্থিত শ্রমিকেরা।

আব্দুস সালাম মধু বলেন, ২০০৭ সালে আমরা ঐক্যবদ্ধ হয়ে কোর্টবাজার ফোর স্ট্রোক সিএনজি মালিক সমিতি গঠন করি। ওই কমিটিতে আমি সভাপতি নির্বাচিত হই। পরে রুহুল আমিনকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়। এরপর থেকে আজ পর্যন্ত দীর্ঘ ১৩ বছর ধরে সাধারণ সম্পাদক পদে পরিবর্তন আসলেও সভাপতির পদে বহাল তবিয়তে আছেন রুহুল আমিন।

মধু বলেন, এখনো শ্রমিকদের ভাগ্যের পরিবর্তন হয়নি। মৃত্যু ভাতা, দুর্ঘটনায় ভাতা দেয়া হয়নি এবং শ্রমিকদের অবমূল্যায়ন করা হয়েছে প্রতিনিয়ত।

সভাপতি পদপ্রার্থী এনায়েত উল্লাহ চৌধুরী টিটু বলেন, দীর্ঘ ১৩ বছর ধরে অত্র সমিতির নির্বাচন হয়নি। নির্বাচনের সময় আসলে তারা সমিতির ৯ জন কমিটির মধ্যে আতাত করে নির্বাচন অফিস ম্যানেজ করে সদস্যদের টাকা লুটেপুটে খাওয়ার জন্য ভুয়া নির্বাচন দেখিয়ে তারা পুনর্বহাল থাকে।

তিনি বলেন, তারা শ্রমিকের টাকা লুন্ঠন করেছে। শ্রমিকদের অধিকার বঞ্চিত করেছে। এখানে কোনো সিএনজি চালক মারা গেলে মৃত্যু ভাতা পায়না। কোনো সমস্যায় পড়লে সমিতির কাউকে পাওয়া যায় না। দৈনিক ২০ হাজার টাকা করে প্রতিমাসে প্রায় তিন লাখ টাকা লাইনের টাকা আসে সমিতেতে। এই টাকা যায় কোথায়? এই লাইনের টাকা প্রশাসনকে কিছু দিয়ে ও স্থানীয় নেতৃবৃন্দকে কিছু দিয়ে বাকি টাকা তারা লুটপাট করে। সমিতির সভাপতি রুহুল আমিন ও সাধারণ সম্পাদক শরীফ মাহমুদের পকেট ভারি করেছে ওই টাকায়। সাধারণ সম্পাদক শরীফ মাহমুদের বাসায় ল্যাম্প জালানোর টাকা ছিলো না, সমিতির টাকায় তার বাসায় এসি লাগানো হয়েছে।

কোর্টবাজার সিএনজি মালিক ও চালক কল্যাণ বহুমুখী সমবায় সমিতির সাধারণ সদস্য, শ্রমিক ও মালিক কর্তৃক কোর্টবাজার স্টেশন চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস সালাম মধু, এনায়েত উল্লাহ চৌধুরী টিটু, কোষাধ্যক্ষ নেজাম উদ্দিন কোম্পানি, প্রতিষ্ঠাতা সদস্য দেলোয়ার হোসেন কোম্পানি, সদস্য খলিলুর রহমান, আক্তার কামাল প্রমুখ।

পাঠকের মতামত

জানাজায় শোকাহত মানুষের ঢল সাবেক চেয়ারম্যান এড.মোস্তফা কামাল চৌধুরী ছিলেন ন্যায়পরায়ণ শাসক

           কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য ...

এবার কল্যাণ পার্টির সমর্থকের ঘর পুড়িয়েছে দুবৃর্ত্তরা

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান বীর ...

উখিয়ার বিভিন্নস্হানে গণসংযোগ কালে অধ্যাপক নুরুল আমিন সিকদার দল -মত নির্বিশেষে লাঙ্গলে ভোট দেওয়ার আহবান

           উখিয়া প্রতিনিধি।। কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ)আসনে জাতীয় পাটির (লাঙ্গল)প্রতীকের মনোনীত প্রার্থী অধ্যাপক নুরুল আমিন সিকদার ভূট্রো।সোমবার ...

ঈদগাঁওতে সংসদ নির্বাচনের লক্ষ্যে ৫ প্লাটুন বিজিবি মোতায়েন, চলছে পেট্রোল ডিউটি

           ঈদগাঁও প্রতিনিধি। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষে সারাদেশের মতো কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় ...

চকরিয়ায় আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্টিত

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: চকরিয়া উপজেলার আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ডিসেম্বর) সকাল ১১টায় ...

অবরোধের সমর্থনে টেকনাফ পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের মিছিল

         টেকনাফ প্রতিনিধি।। ডামি নির্বাচন বর্জন,অসহযোগ আন্দোলন ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে ১৩ তম দফায় ডাকা দেশব্যাপী ...