সিএসবি ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২ ৩:০০ পিএম , আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২ ৩:৩২ পিএম

কক্সবাজারের উখিয়ায় পৈতৃক জমি সংক্রান্ত বিরোধের জের ধরে একই পরিবারের তিনজনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেছে। যার মামলা নম্বর ২৫৩/২০২২।

সরেজমিনে জানা গেছে, নিজের স্কুল পড়ুয়া মেয়ে অরণ্য বড়ুয়াকে ধর্ষণের চেষ্টার অভিযোগ এনে আপন ভাসুরের দুই ছেলে ও এক নাতির বিরুদ্ধে মামলাটি করেছে রাজাপালং ইউনিয়নের খালকাচাপাড়া এলাকার বাসিন্দা সুমেধু বড়ুয়ার স্ত্রী রক্ষিতা বড়ুয়া।

স্থানীয়রা বলছে, এটি একটি সাজানো ঘটনা। তাদের পৈতৃক ওয়ারিশী জমির ভাগ-বাটোয়ারা নিয়ে বনিবনা না হওয়ায় এ ধরণের ন্যাক্কারজনক ঘটনা সাজিয়ে মিথ্যা মামলা দায়ের করেছে রক্ষিতা বড়ুয়া।

জানা গেছে আসামীদের মধ্যে বিপন বড়ুয়া পেশায় একজন আইনজীবি সহকারী। সে পেশাগত কারণে কক্সবাজারে অবস্থান করেন। অপরদিকে তার বড় ভাই স্বপন বড়ুয়া একটি বেসরকারি এনজিও সংস্থায় নৈশ প্রহরীর চাকুরী করে। তার ছেলে সজীব বড়ুয়া স্নাতক পর্যায়ের শিক্ষার্থী।

মামলার বিবরণে জানা গেছে, গত ৩রা সেপ্টেম্বর, সন্ধ্যা ৭টার দিকে রাজাপালং খালকাচা বড়ুয়া সড়কের লাগোয়া জমির উপর নতুন বসত বাড়িতে অভিযুক্ত সুরিত বড়ুয়ার দুই ছেলে বিপন বড়ুয়া (৩২) ও স্বপন বড়ুয়া এবং স্বপন বড়ুয়ার ছেলে সজিব বড়ুয়া বাদীনির ষোড়শী মেয়েকে ধর্ষনের চেষ্টা করে ও তার বসত বাড়িতে হামলা চালায়।

এ ব্যাপারে জানতে চাইলে মামলার বাদী রক্ষিতা বড়ুয়া বলেন, আমাদেরকে অকেজো জমিগুলো দিয়ে ভালো এবং দামী জায়গাগুলো তারা ভোগ করছে। ওরা আমাদের কোন আত্নীয় নই। আমরা আমাদের দখলীয় জায়গার উপর ঘর নির্মাণ করেছি। ঘটনার দিন রাস্তার পাশে নতুন ঘরে মেয়েকে ধর্ষণের চেষ্টা ও হামলা করে বিবাদীগণ।

আপন চাচাত ভাই এবং ভাতিজা কর্তৃক ধর্ষণের চেষ্টার বিষয়টি সত্য কিনা জানতে চাইলে কৌশলে এই প্রসঙ্গ এড়িয়ে যায় রক্ষিতা বড়ুয়া এবং কথা বলতে দেয়নি মামলার ভিকটিম অরণ্য বড়ুয়ার সাথে।

তবে সরেজমিনে ঘটনাস্থলে উক্ত ঘরের কোন হদিস পাওয়া যায়নি।

এ দিকে স্থানীয়রা বলছে, ঘটনাটি অধিকতর তদন্তপূর্বক নিরপরাধ মানুষগুলোকে হয়রানি থেকে মুক্তি দেওয়ার কথা বলেন।

পাঠকের মতামত

স্কুলছাত্রী জেসি হত্যায় বন্ধু বিজয়ের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

           মুন্সীগঞ্জের আলোচিত স্কুলছাত্রী জেসিকা মাহমুদ জেসি (১৬) হত্যা মামলার প্রধান আসামি বিজয় রহমানের তিন ...

তুমব্রু থেকে প্রথম দফায় ১৮০ জন রোহিঙ্গাকে ট্রানজিট ক্যাম্পে স্থানান্তর

         নাইক্ষ্যংছড়ির তুমব্রুতে সীমান্তে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়েছে আজ। প্রথম দফায় ৩৫ পরিবারের ...

রোহিঙ্গা ক্যাম্পে খুন!

          কক্সবাজারের উখিয়ায় অজ্ঞাত নামা সন্ত্রাসীদের গুলিতে নুর বশর নামে এক রোহিঙ্গা নিহত হয়েছে। সন্ত্রাসীরা ...

কাপ্তাই ইউএনও’র বিদায় সংবর্ধনা

         কাপ্তাই প্রতিনিধি:: কাপ্তাই প্রেস ক্লাবের আয়োজনে পদোন্নতি প্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহানকে বিদায় সংবর্ধনা ...

“স্যানিটারী ব্যবসায়ী আবছারের অর্ধশত কোটি টাকার সম্পদ” শীর্ষক সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

         গত ২৩ জানুয়ারী ২০২৩ তারিখ দৈনিক আলোকিত উখিয়া পত্রিকায় প্রকাশিত  “মাদক সংশ্লিষ্টতার অভিযোগ, প্রশাসনের হস্তক্ষেপ ...

আটোয়ারী স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার উদ্বোধন

         আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে ...

বাংলাদেশে দুর্নীতি বেড়েছে: টিআইবি

         বাংলাদেশে দুর্নীতি আরও বেড়েছে বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। ‘দুর্নীতির ধারণা সূচক-২০২২’ এ বাংলাদেশের ...