সিএসবি ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২ ৩:০০ পিএম , আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২২ ৩:৩২ পিএম

কক্সবাজারের উখিয়ায় পৈতৃক জমি সংক্রান্ত বিরোধের জের ধরে একই পরিবারের তিনজনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেছে। যার মামলা নম্বর ২৫৩/২০২২।

সরেজমিনে জানা গেছে, নিজের স্কুল পড়ুয়া মেয়ে অরণ্য বড়ুয়াকে ধর্ষণের চেষ্টার অভিযোগ এনে আপন ভাসুরের দুই ছেলে ও এক নাতির বিরুদ্ধে মামলাটি করেছে রাজাপালং ইউনিয়নের খালকাচাপাড়া এলাকার বাসিন্দা সুমেধু বড়ুয়ার স্ত্রী রক্ষিতা বড়ুয়া।

স্থানীয়রা বলছে, এটি একটি সাজানো ঘটনা। তাদের পৈতৃক ওয়ারিশী জমির ভাগ-বাটোয়ারা নিয়ে বনিবনা না হওয়ায় এ ধরণের ন্যাক্কারজনক ঘটনা সাজিয়ে মিথ্যা মামলা দায়ের করেছে রক্ষিতা বড়ুয়া।

জানা গেছে আসামীদের মধ্যে বিপন বড়ুয়া পেশায় একজন আইনজীবি সহকারী। সে পেশাগত কারণে কক্সবাজারে অবস্থান করেন। অপরদিকে তার বড় ভাই স্বপন বড়ুয়া একটি বেসরকারি এনজিও সংস্থায় নৈশ প্রহরীর চাকুরী করে। তার ছেলে সজীব বড়ুয়া স্নাতক পর্যায়ের শিক্ষার্থী।

মামলার বিবরণে জানা গেছে, গত ৩রা সেপ্টেম্বর, সন্ধ্যা ৭টার দিকে রাজাপালং খালকাচা বড়ুয়া সড়কের লাগোয়া জমির উপর নতুন বসত বাড়িতে অভিযুক্ত সুরিত বড়ুয়ার দুই ছেলে বিপন বড়ুয়া (৩২) ও স্বপন বড়ুয়া এবং স্বপন বড়ুয়ার ছেলে সজিব বড়ুয়া বাদীনির ষোড়শী মেয়েকে ধর্ষনের চেষ্টা করে ও তার বসত বাড়িতে হামলা চালায়।

এ ব্যাপারে জানতে চাইলে মামলার বাদী রক্ষিতা বড়ুয়া বলেন, আমাদেরকে অকেজো জমিগুলো দিয়ে ভালো এবং দামী জায়গাগুলো তারা ভোগ করছে। ওরা আমাদের কোন আত্নীয় নই। আমরা আমাদের দখলীয় জায়গার উপর ঘর নির্মাণ করেছি। ঘটনার দিন রাস্তার পাশে নতুন ঘরে মেয়েকে ধর্ষণের চেষ্টা ও হামলা করে বিবাদীগণ।

আপন চাচাত ভাই এবং ভাতিজা কর্তৃক ধর্ষণের চেষ্টার বিষয়টি সত্য কিনা জানতে চাইলে কৌশলে এই প্রসঙ্গ এড়িয়ে যায় রক্ষিতা বড়ুয়া এবং কথা বলতে দেয়নি মামলার ভিকটিম অরণ্য বড়ুয়ার সাথে।

তবে সরেজমিনে ঘটনাস্থলে উক্ত ঘরের কোন হদিস পাওয়া যায়নি।

এ দিকে স্থানীয়রা বলছে, ঘটনাটি অধিকতর তদন্তপূর্বক নিরপরাধ মানুষগুলোকে হয়রানি থেকে মুক্তি দেওয়ার কথা বলেন।

পাঠকের মতামত

মিয়ানমারে দীর্ঘ সংঘাতে, টেকনাফ সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশের শঙ্কা

         বিশেষ প্রতিনিধি।মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ( এএ) ও স্বাধীনতাকামী আরও একটি বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠী’র সঙ্গে ...

টেকনাফে র‌্যাবের অভিযানে অপহৃত টমটম চালক উদ্ধার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের শিলবনিয়া পাড়ার অপহৃত ইজিবাইক (টমটম) চালক মোহাম্মদ নুরকে কক্সবাজারের ...

টেকনাফে র‌্যাবের অভিযানে গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং লম্বাবিল এলাকা থেকে গ্রেফতারী পরোয়ানাভুক্ত একজন পলাতক আসামীকে ...

মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবকের পা বিচ্ছিন্ন

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে মাইন বিস্ফোরণে আনোয়ার (৩০) নামে ...

সীমান্তবতী রামুর দক্ষিণ মৌলভীকাটায় রাসেল’স ভাইপার

         প্রতিনিধি।পার্বত্য নাইক্ষ্যংছড়ির পার্শ্ববর্তী কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের  দক্ষিণ মৌলভীর কাটায় পানের বরজে রাসেল’স ভাইপার ...