সিএসবি ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ ১১:১৫ পিএম

দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আজিজুল ইমাম চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করেছে জেলা নির্বাচন কর্মকর্তা। ঋণখেলাপির অভিযোগে তার মনোনয়ন বাতিল করা হয়েছে বলে জানিয়েছে জেলা নির্বাচন সিনিয়র কর্মকর্তা শাহীনুর ইসলাম প্রামাণিক।

রবিবার (১৮ সেপ্টেম্বর) প্রার্থীদের মনোনয়ন বাছাইপর্বে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। আজিজুল ইমাম চৌধুরী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান।

এদিকে যাচাই-বাছাইয়ে আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হিসেবে বিবেচিত হয়েছে। তারা হলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান (সদর) ফরিদুল ইসলাম এবং জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক তৈয়ব উদ্দিন চৌধুরী। মনোনয়নপত্র বহাল রয়েছে জাতীয় পার্টির প্রার্থী দেলোয়ার হোসেনের।

মনোনয়নপত্র দাখিলের দিন আজিজুল ইসলাম চৌধুরী বলেছিলেন, ‘জেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী বাকি দুজন নির্বাচনে প্রার্থী হয়েছেন। এটাই দলের নির্দেশনা।’ তিনি যাচাই-বাছাইয়ে টিকে গেলে অন্য দুই প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেবেন বলেও আশাবাদ ব্যক্ত করেছিলেন।

এদিকে বিদ্রোহী প্রার্থী ফরিদুল ইসলাম এবং তৈয়ব উদ্দিন চৌধুরী জানিয়েছিলেন, আওয়ামী লীগ জেলা কমিটির দলীয় সিদ্ধান্ত মোতাবেক তিন জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে একজন থাকবেন। তারা আরও জানিয়েছিলেন, আজিজুল ইমাম চৌধুরী ঋণখেলাপি- এটা তারা জানেন।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহীনুর ইসলাম প্রামাণিক বলেন, ‘শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন অফিস সর্বদা সজাগ থাকবে। আমরা শান্তিপূর্ণ পরিবেশে মনোনয়নপত্র গ্রহণ করেছি। আজকে মনোনয়নপত্র বাছাইয়ে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী আজিজুল ইমাম চৌধুরীর মনোনয়ন বাতিল হয়েছে। ঋণখেলাপি থাকার কারণে তা বাতিল করা হয়েছে।’

উল্লেখ্য, জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে মোট চার জন মনোনয়ন দাখিল করেছিলেন। সাধারণ সদস্যের ১৩টি পদের বিপরীতে ৪৮ জন এবং সংরক্ষিত নারী সদস্যর পাঁচ পদের বিপরীতে ১৫ জন মনোনয়নপত্র দাখিল করেন। আর এই নির্বাচনে ভোটার রয়েছেন ১৪৭৯ জন।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ আওয়ামী লীগ

বাংলাদেশে দুর্নীতি বেড়েছে: টিআইবি

জানুয়ারী ৩১, ২০২৩
৬:৩৬ পিএম

আবারও বেড়েছে শীতের প্রকোপ

জানুয়ারী ১৮, ২০২৩
৯:২১ পিএম

বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে: হানিফ

জানুয়ারী ১৬, ২০২৩
১০:০৪ পিএম

চকরিয়ায় পুলিশি অভিযানে হত্যা মামলা আসামী গ্রেফতার

         মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ার বদরখালী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হত্যাকান্ডের ঘটনায় মো.শাকিল আহমদকে ...

র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ এলাকায় অভিযান চালিয়ে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ...

টেকনাফ র‌্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার

           আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) কক্সবাজার পৌরসভার ঘুমগাছতলা ও লাইট হাউজ এবং টেকনাফ থানাধীন তেচ্ছি ব্রিজ ...