সোয়েব সাঈদ, রামু
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২ ১:০৩ এএম

 

কক্সবাজারের রামু উপজেলায় একই রাতে দুটি বাড়িতে হানা দিয়ে ডাকতরা ৫টি গরু লুট করেছে।

বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর দিবাগত রাতে রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নের সাতঘরিয়া পাড়ায় এ ডাকাতির এ ঘটনা ঘটে।

ডাকাতির ঘটনায় ক্ষতিগ্রস্তরা হলো- মৃত মোজাহের মিয়ার ছেলে জিয়াবুল হাকিম ও মৃত নাজির হোসেনের ছেলে সিরাজুল মোস্তফা। এরমধ্যে জিয়াবুলের গোয়াল ঘর থেকে ২টি ও পাশ্ববর্তী সিরাজুল মোস্তফার গোয়ালঘর থেকে ৩টি গরু লুট করে ডাকাতদল। তাঁরা জানান- লুট হওয়া গরু ৫টির মূল্য ৪ লাখ টাকা।

ওই এলাকার পাশ্ববর্তী কলেজ গেইটের পশ্চিম পাশে একটি মার্কেটের নৈশ প্রহরী সাইফুল ইসলাম জানিয়েছেন- রাত ৩টার দিকে মিনিট্রাক যোগে কিছু লোকজন রামু মজাহারুল উলুম মাদ্রাসার দিকে গিয়েছিলো। এর কিছুক্ষণ পর গরু ডাকাত সন্দেহে একজন পিকআপ চালক গাড়ি দিয়ে রাস্তার মাঝখানে ব্যারিকেট দিলে ডাকাতরা গাড়ির ওই চালককে বন্দুকের ভয় দেখিয়ে লুট করা গরুগুলো নিয়ে চকরিয়ার দিকে চলে যায়।

এদিকে গরু ডাকাতির এ ঘটনায় ক্ষতিগ্রস্ত দুই গৃহকর্তা জানিয়েছেন- তারা এ ঘটনায় হতভম্ব হয়ে পড়েছেন। গরুগুলো ছিলো তাদের বাঁচার অন্যতম অবলম্বন। এখন তারা নিঃস্ব হয়ে পড়েছেন। আইনশৃঙ্খলাবাহিনীর কাছে তারা লুটকৃত গরুগুলো উদ্ধার সহ এ ঘটনার সুষ্ঠু প্রতিকার চেয়েছেন।

রামু থানার ওসি (তদন্ত) অরূপ কুমার চোধুরী গরু ডাকাতির এসব বিষয়ে অবগত নন বলে জানান। তিনি জানান- ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা থানায় অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত

ঘটনাপ্রবাহঃ গরু

চোরাই গরু উদ্ধার, আটক ৩

সেপ্টেম্বর ১০, ২০২২
১২:০০ এএম

“স্যানিটারী ব্যবসায়ী আবছারের অর্ধশত কোটি টাকার সম্পদ” শীর্ষক সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

         গত ২৩ জানুয়ারী ২০২৩ তারিখ দৈনিক আলোকিত উখিয়া পত্রিকায় প্রকাশিত  “মাদক সংশ্লিষ্টতার অভিযোগ, প্রশাসনের হস্তক্ষেপ ...

আটোয়ারী স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার উদ্বোধন

         আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে ...

বাংলাদেশে দুর্নীতি বেড়েছে: টিআইবি

         বাংলাদেশে দুর্নীতি আরও বেড়েছে বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। ‘দুর্নীতির ধারণা সূচক-২০২২’ এ বাংলাদেশের ...

কক্সবাজারের হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজার শহরে দুই এনজিওকর্মী ছিনতাইয়ের শিকার হয়েছে। এ সময় বাধা দিতে গিয়ে দুষ্কৃতিকারিদের ...