প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২ ১২:৪০ পিএম

 

সংবাদ বিজ্ঞপ্তি::

কক্সবাজার সাহিত্য একাডেমীর ৫০০ তম সাহিত্য সভা ৯ সেপ্টেম্বর শুক্রবার বিকাল সাড়ে ৩টায় কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

কক্সবাজার সাহিত্য একাডেমী ২০০১ সাল থেকে জেলার একমাত্র সাহিত্য সংগঠন হিসেবে নিয়মিত পাক্ষিক সাহিত্য আসর আয়োজন করে আসছে। এই দীর্ঘ সময়ে একাডেমী আয়োজন করেছে ৪৯৯টি সাহিত্য সভা। যে কোন সাহিত্য সংগঠনের জন্য ৫০০তম পাক্ষিক আড্ডা একটি মাইলফলক।

একাডেমীর কার্য নির্বাহি পরিষদের অফিস, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং ৫০০তম পাক্ষিক সাহিত্য আসর উদযাপন প্রচার উপ কমিটির সদস্য সচিব, লেখক, গবেষক ও সাংবাদিক আজাদ মনসুরের ইন্টারনেটে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি জানান, অনুষ্ঠানটি আলোকিত করতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, প্রধান অতিথি হিসেবে বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক, গণবিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন, প্রফেসর মনসুর মুসা, বিশেষ অতিথি যথাক্রমে- বায়তুশ শরফ কমপ্লেক্স, কক্সবাজারের মহাপরিচালক এম এম সিরাজুল ইসলাম, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. গিয়াস উদ্দিন, কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ সোলাইমান ও কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর ক্যথিং অং ইতিহাসের অংশ হতে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

জেলার কবি, সাহিত্যিক, লেখক, গবেষক, গল্পকার, সাংবাদিক, প্রাবন্ধিক, শিক্ষক, সাংস্কৃতিক ও থিয়েটার কর্মী, স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী, অভিভাবকসহ শিল্প, সাহিত্য, সংস্কৃতি চর্চার সাথে জড়িত সকল সাহিত্যমোদিদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য একাডেমীর সভাপতি লোক গবেষক, সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল ও ৫০০তম পাক্ষিক সাহিত্য সভা উদযাপন উপ কমিটির আহবায়ক কবি ও বাচিকশিল্পী, অধ্যাপক দিলওয়ার চৌধুরী বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

পাঠকের মতামত

  • ভারী বর্ষনের ফলে টেকনাফের নিম্নাঞ্চল প্লাবিত
  • সেন্টমার্টিন-টেকনাফ সহ ৫ইউনিয়নে ২০ হাজার মানুষ পানি বন্দি
  • উখিয়ায় পাহাড় ধ্বসের ঘটনায় এখনো উদ্ধার অভিযানে কাজ করছে র‍্যাব,পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যরা.
  • উখিয়ায় পাহাড় ধসে স্কুলছাত্র নিহত
  • উখিয়ায় পৃথক পাহাড় ধসে ৮ রোহিঙ্গাসহ নিহত-১০
  • প্রাচীনতম হ্নীলা শাহমজিদিয়া আলিম মাদ্রাসা প্রাক্তন ছাত্রপরিষদের ঈদপূর্ণমিলনী
  • টেকনাফে নিজের ছুরিকাঘাতে প্রাণ গেল তরুণের
  • রামুতে কোরবানি পশুর লাথিতে একজনের মৃত্যু
  • টেকনাফে বিজিবির পৃথক অভিযানে দেড় লক্ষ ইয়াবা উদ্ধার, আটক-১
  • মিয়ানমার সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে সেন্টমার্টিন পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক
  • সেন্টমার্টিন-টেকনাফ সহ ৫ইউনিয়নে ২০ হাজার মানুষ পানি বন্দি

               জাহাঙ্গীর আলম,টেকনাফ( কক্সবাজার) সংবাদদাতা ভারী বৃষ্টি’র কারনে কক্সবাজারের টেকনাফ- সেন্টমার্টিন সহ ৫টি ইউনিয়নে প্রায় ...

    উখিয়ায় পাহাড় ধ্বসের ঘটনায় এখনো উদ্ধার অভিযানে কাজ করছে র‍্যাব,পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যরা.

               টেকনাফ প্রতিনিধি : টানা ভারী বৃষ্টি’র কারনে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পাহাড় ধসে রোহিঙ্গা ও ...

    প্রাচীনতম হ্নীলা শাহমজিদিয়া আলিম মাদ্রাসা প্রাক্তন ছাত্রপরিষদের ঈদপূর্ণমিলনী

               টেকনাফ প্রতিনিধি: টেকনাফের হ্নীলার ঐতিহ্যবাহী প্রাচীনতম দ্বিনি শিক্ষাপ্রতিষঠান শাহ মজিদিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা প্রাক্তন ...