প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২ ১২:৪০ পিএম

 

সংবাদ বিজ্ঞপ্তি::

কক্সবাজার সাহিত্য একাডেমীর ৫০০ তম সাহিত্য সভা ৯ সেপ্টেম্বর শুক্রবার বিকাল সাড়ে ৩টায় কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

কক্সবাজার সাহিত্য একাডেমী ২০০১ সাল থেকে জেলার একমাত্র সাহিত্য সংগঠন হিসেবে নিয়মিত পাক্ষিক সাহিত্য আসর আয়োজন করে আসছে। এই দীর্ঘ সময়ে একাডেমী আয়োজন করেছে ৪৯৯টি সাহিত্য সভা। যে কোন সাহিত্য সংগঠনের জন্য ৫০০তম পাক্ষিক আড্ডা একটি মাইলফলক।

একাডেমীর কার্য নির্বাহি পরিষদের অফিস, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং ৫০০তম পাক্ষিক সাহিত্য আসর উদযাপন প্রচার উপ কমিটির সদস্য সচিব, লেখক, গবেষক ও সাংবাদিক আজাদ মনসুরের ইন্টারনেটে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি জানান, অনুষ্ঠানটি আলোকিত করতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, প্রধান অতিথি হিসেবে বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক, গণবিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন, প্রফেসর মনসুর মুসা, বিশেষ অতিথি যথাক্রমে- বায়তুশ শরফ কমপ্লেক্স, কক্সবাজারের মহাপরিচালক এম এম সিরাজুল ইসলাম, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. গিয়াস উদ্দিন, কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ সোলাইমান ও কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর ক্যথিং অং ইতিহাসের অংশ হতে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

জেলার কবি, সাহিত্যিক, লেখক, গবেষক, গল্পকার, সাংবাদিক, প্রাবন্ধিক, শিক্ষক, সাংস্কৃতিক ও থিয়েটার কর্মী, স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী, অভিভাবকসহ শিল্প, সাহিত্য, সংস্কৃতি চর্চার সাথে জড়িত সকল সাহিত্যমোদিদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য একাডেমীর সভাপতি লোক গবেষক, সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল ও ৫০০তম পাক্ষিক সাহিত্য সভা উদযাপন উপ কমিটির আহবায়ক কবি ও বাচিকশিল্পী, অধ্যাপক দিলওয়ার চৌধুরী বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

পাঠকের মতামত

মেরিনড্রাইভ সড়কে বর যাত্রীবাহী মাইক্রোবাস দুমড়েমুচড়ে আহত-৪

           আব্দুস সালাম টেকনাফ (কক্সবাজার) কক্সবাজারের টেকনাফের মেরিনড্রাইভ সড়কে বরযাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে দুমড়েমুচড়ে মারাত্মকভাবে ...

হোয়াইক্যংয়ে অবৈধভাবে কবরস্থানে স্থাপনা নির্মাণ ইউএনও’র উচ্ছেদ

           প্রতিনিধি। টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কবরস্থানের জায়গা জোরপুর্বক দখল করে ...

অস্ত্র-গুলিসহ আটক-১

         শহিদুল ইসলাম। কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি সহ এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে আর্মড ...

স্ত্রী-সন্তানের সাথে অ্যাম্বুলেন্সে করে শেষবার কক্সবাজার এলেন শাহ জালাল

            ডেস্ক রিপোর্ট বেইলি রোড ট্র্যাজেডিতে মারা যাওয়া কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রী-সন্তানের মরদেহ ...