প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২ ১২:৪০ পিএম

 

সংবাদ বিজ্ঞপ্তি::

কক্সবাজার সাহিত্য একাডেমীর ৫০০ তম সাহিত্য সভা ৯ সেপ্টেম্বর শুক্রবার বিকাল সাড়ে ৩টায় কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

কক্সবাজার সাহিত্য একাডেমী ২০০১ সাল থেকে জেলার একমাত্র সাহিত্য সংগঠন হিসেবে নিয়মিত পাক্ষিক সাহিত্য আসর আয়োজন করে আসছে। এই দীর্ঘ সময়ে একাডেমী আয়োজন করেছে ৪৯৯টি সাহিত্য সভা। যে কোন সাহিত্য সংগঠনের জন্য ৫০০তম পাক্ষিক আড্ডা একটি মাইলফলক।

একাডেমীর কার্য নির্বাহি পরিষদের অফিস, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং ৫০০তম পাক্ষিক সাহিত্য আসর উদযাপন প্রচার উপ কমিটির সদস্য সচিব, লেখক, গবেষক ও সাংবাদিক আজাদ মনসুরের ইন্টারনেটে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি জানান, অনুষ্ঠানটি আলোকিত করতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, প্রধান অতিথি হিসেবে বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক, গণবিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন, প্রফেসর মনসুর মুসা, বিশেষ অতিথি যথাক্রমে- বায়তুশ শরফ কমপ্লেক্স, কক্সবাজারের মহাপরিচালক এম এম সিরাজুল ইসলাম, কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. গিয়াস উদ্দিন, কক্সবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ সোলাইমান ও কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর ক্যথিং অং ইতিহাসের অংশ হতে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

জেলার কবি, সাহিত্যিক, লেখক, গবেষক, গল্পকার, সাংবাদিক, প্রাবন্ধিক, শিক্ষক, সাংস্কৃতিক ও থিয়েটার কর্মী, স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী, অভিভাবকসহ শিল্প, সাহিত্য, সংস্কৃতি চর্চার সাথে জড়িত সকল সাহিত্যমোদিদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য একাডেমীর সভাপতি লোক গবেষক, সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল ও ৫০০তম পাক্ষিক সাহিত্য সভা উদযাপন উপ কমিটির আহবায়ক কবি ও বাচিকশিল্পী, অধ্যাপক দিলওয়ার চৌধুরী বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

পাঠকের মতামত

“স্যানিটারী ব্যবসায়ী আবছারের অর্ধশত কোটি টাকার সম্পদ” শীর্ষক সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

         গত ২৩ জানুয়ারী ২০২৩ তারিখ দৈনিক আলোকিত উখিয়া পত্রিকায় প্রকাশিত  “মাদক সংশ্লিষ্টতার অভিযোগ, প্রশাসনের হস্তক্ষেপ ...

কক্সবাজারের হাতের কব্জির রগ কেটে মোবাইল-ল্যাপটপ ছিনতাই

         নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজার শহরে দুই এনজিওকর্মী ছিনতাইয়ের শিকার হয়েছে। এ সময় বাধা দিতে গিয়ে দুষ্কৃতিকারিদের ...

নাফনদীতে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর পতাকা বৈঠক অনুষ্ঠিত

           টেকনাফ(কক্সবাজার) প্রতিনিধি:: বাংলাদেশ-মিয়ানমার দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পতাকা বৈঠক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ...

নাশকতার পরিকল্পনায় জঙ্গীদের নতুন টার্গেট রোহিঙ্গা ক্যাম্প সীমান্তে আটক দুই জঙ্গীর নামে মামলা রুজু, আদালতে প্রেরণ

         পলাশ বড়ুয়া:: উখিয়া ও নাইক্ষ্যংছড়ি সীমান্তে বালুখালী টিভি টাওয়ার সংলগ্ন এলাকায় র‌্যাব অভিযান চালিয়ে নব্য ...

রোহিঙ্গা ক্যাম্প এখন অপরাধীদের অভয়ারণ্য, র‍্যাবের সাড়াশি অভিযানে অস্ত্রসহ দুই জঙ্গী আটক

           নিজস্ব প্রতিবেদক: দিনদিন অপরাধীদের নিরাপদ স্থান হিসেবে গড়ে উঠছে কক্সবাজারের উখিয়া-টেকনাফে আশ্রিত ৩৪টি রোহিঙ্গা ...

রোহিঙ্গা ক্যাম্পে র‌্যাবের সাড়াশি অভিযান, দুই জঙ্গী আটক

         কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র শীর্ষ পর্যায়ের ...

ছেলের হাতে পিতা খুন !

         সোয়েব সাঈদ:: রামুর দক্ষিণ মিঠাছড়িতে মাদকাসক্ত ছেলের হাতে পিতা খুন হয়েছে। নিহত মোহাম্মদ আলম (৬৫) ...